নতুন জমি কিনতে মেনে চলুন বাস্তু মত, স্বপ্নের বাড়ি তৈরির আগে দেখে নিন এই কয়টি জিনিস

স্বপ্নের বাড়ি তৈরির পর বাস্তু দোষে (Vastu Dosh) সংসারের ক্ষতি হোক, এমন কেউই চান না। এর জন্য সতর্ক হন আগে থেকে। সবার আগে নজড় দিন জমির ওপর। বাস্তু মেনে জমি কিনুন। তা না হলে দেখা দিতে পারে অমঙ্গল। জেনে নিন কেমন জমি কেনা উচিত। কোন ধরনের জমি (Plot) কেনা শুভ, আর কোন ধরনের জমি ডেকে আনতে পারে অমঙ্গল। 

Sayanita Chakraborty | Published : Feb 8, 2022 9:43 AM IST / Updated: Feb 08 2022, 03:15 PM IST

নতুন বাড়ি তৈরি করার স্বপ্ন থাকে অনেকেই। স্বপ্নের বাড়ি (House) তৈরি করার জন্য সারা জীবনের সঞ্চয় ব্যয় করে জমি কেনে অনেকেই। সেই স্বপ্নের বাড়ি তৈরির পর বাস্তু দোষে (Vastu Dosh) সংসারের ক্ষতি হোক, এমন কেউই চান না। এর জন্য সতর্ক হন আগে থেকে। সবার আগে নজড় দিন জমির ওপর। বাস্তু মেনে জমি কিনুন। তা না হলে দেখা দিতে পারে অমঙ্গল। জেনে নিন কেমন জমি কেনা উচিত। কোন ধরনের জমি (Plot) কেনা শুভ, আর কোন ধরনের জমি ডেকে আনতে পারে অমঙ্গল। 


এল আকৃতির, ত্রিভুজাকার, বৃত্তাকার, অর্ধবৃত্তাকার বা ডিম্বাকৃতির মতো আকৃতির জমির টুকরো কিনবেন না। শাস্ত্র অনুসারে এই ধরনের জমি অশুভ (Unlucky)। এই জমিতে বাড়ি হলে সংসারে অশান্তি দেখা দিতে পারে।  

সর্বদা আয়তক্ষেত্রাকার বা বর্গাকার অকৃতির প্লট (Plot) কিনুন। পট আকৃতির (Pot Shape) প্লট কেনা শুভ। এতে সংসারে সুখ-শান্তি বজায় থাকে। 

গৌমুখী বী গোমুখী গৃহ (House) নির্মাণের জন্য অত্যন্ত শুভ মনে করা হয়। এতে পরিবারের সুখ শান্তি বজায় থাকে। তাই চেষ্টা করুন এই আকৃতির জমি কিনতে। 

ব্যবসার (Business) জন্য প্লট কেনার আগে মেনে চলুন বাস্তু মত। ব্যবসার জন্য প্লট কিনলে তা সিংহমুখী প্লট হওয়া ভালো। উত্তর এবং পূর্ব দিকের জমি কাজ করুন। এটা শুভ বলে মনে করা হয়। 

জমি কেনার আগে অল্প মাটি খনন করে দেখুন। মাটিতে পচনশীল পদার্থের গন্ধ থাকলে এই ধরনের প্লট না কেনাই ভালো। পাথর, কাঁটা, হাড় আছে এমন প্লট না কেনাই ভালো। এই জমি অশুভ মনে করা হয়।
 
মাটি খনন করার সময় যদি গোরুর শিং, শঙ্খ, কচ্ছপ, তামা, কাঁকর, ইট পাওয়া গেলে তা শুভ বলে মনে করা হয়। এমন জমি কিনলে পরিবারের সকল সদ্যদের উন্নতি ঘটবে। 
কাপড়, কয়লা, লোহা, সীসা, সোনা, রত্ন পাওয়া গেলে তা অশুভ মনে করা হয়। এমন জমি না কেনাই ভালো। এ ধরনের জমি অশুভ হয়। 

নতুন জমি কেনার আগে আশে পাশের কী আছে দেখে নিন। বাস্তু (Vastu) মতে, নতুন প্লটটি কবর স্থানে বা হাসপাতালের পাশে না হওয়াই ভালো। এই ধরনের জমি অশুভ মনে করা হয়। 

আরও পড়ুুন: বাড়ি ভাড়া নেওয়ার আগে দেখে নিন এই কয়টি জিনিস, এই কয় ভুলে অমঙ্গল নেমে আসতে পারে সংসারে

আরও পড়ুন: বাড়িতে নামের ফলক লাগানোর আগে মেনে চলুন বাস্তু মত, জেনে নিন কোন দিকে লাগাবেন নেম প্লেট

Share this article
click me!