শারীরিক অসুস্থতার কারণ হতে পারে বাস্তুদোষ, ভুল বাস্তু বাড়াতে পারে জটিলতা

শাস্ত্র মতে, বাস্তু ভুলে নেগেটিভ এনার্জি তৈরি হলে তার খারাপ প্রভাব পড়তে পারে স্বাস্থ্যের ওপর। বিশেষ করে ভুল দিকে জলের (Water) কল থাকলে এবং ভুল দিকে রান্নার গ্যাস (Gas) রাখলে বাড়তে পারে শারীরিক জটিলতা। জেনে নিন পরিবারের সকল সদস্যের সুস্বাস্থ্য বজায় রাখতে কোন কোন বিষয় খেয়াল রাখবেন। কারণ, ভুল বাস্তু বাড়াতে পারে জটিলতা।

Sayanita Chakraborty | Published : Feb 7, 2022 4:24 PM IST / Updated: Feb 07 2022, 09:55 PM IST

প্রচলতি ধারণা অনুসারে, বাড়িতে বাস্তু দোষ (Vastu Dosh) থাকলে তা উন্নতির পথে বাঁধা দেয়। তবে, শুধু উন্নতি নয়, পরিবারের সদস্যদের মধ্যে অশান্তি, আর্থিক ক্ষতি হতে পারে বাস্তু ভুলে। এর সঙ্গে পরিবারের সদস্যদের স্বাস্থ্যহানীর (Health Problems) কারণ হতে পারে ভুল বাস্তু। শাস্ত্র মতে, বাস্তু ভুলে নেগেটিভ এনার্জি তৈরি হলে তার খারাপ প্রভাব পড়তে পারে স্বাস্থ্যের ওপর। বিশেষ করে ভুল দিকে জলের (Water) কল থাকলে এবং ভুল দিকে রান্নার গ্যাস (Gas) রাখলে বাড়তে পারে শারীরিক জটিলতা। জেনে নিন পরিবারের সকল সদস্যের সুস্বাস্থ্য বজায় রাখতে কোন কোন বিষয় খেয়াল রাখবেন। কারণ, ভুল বাস্তু বাড়াতে পারে জটিলতা।

ঘর সাজাতে কি আয়না (Mirror) ব্যবহার করেন? তবে, ভুলেও রান্নাঘরে আয়না রাখবেন না। অনেকের রান্না ঘরে বেসিনের ওপর আয়না থাকে। যা রাখা মোটেও ঠিক নয়। রান্নাঘরে আয়না রাখলে হতে পারে বাস্তুদোষ। যা খারাপ প্রভাব পড়ে পরিবারের সকল সদস্যদের ওপর। 

রান্না ঘরের সঙ্গে স্বাস্থ্যের যোগ আছে। তাই রান্না ঘর সাজান (Kitchen Decoration) বাস্তু মেনে। বিশেষ করে রান্না ঘরে গ্যাস (Gas) রাখুন দক্ষিণ পূর্ব কোণে। রান্না করার সময় পূর্ব দিকে রান্না করুন। এই নিয়ম মেনে চললে সকলের সুস্বাস্থ্য বজায় থাকবে। 

বাড়ি কিংবা রান্না ঘরে জল কোথায় রাখছেন, তা খুবই গুরুত্বপূর্ণ। ঠিক দিকে জলের কল না রাখলে স্বাস্থ্যহানী (Health Problems) হতে পারে। জল (Water) কলই হোক, কিংবা দলের জার রাখুন বাড়ির উত্তর পূর্ব দিকে। তা না হলে দেখা দিতে পারে বাস্তুদোষ। যা স্বাস্থ্যের ওপর খারাপ প্রভাব ফেলবে। 

বাড়ির বাথরুম (Bathroom) ঠিক দিকে রাখুন। বাথরুমের ভুল বাস্তুর জন্য স্বাস্থ্য হানি হতে পারে।  খেয়াল রাখবেন যেন বাড়ির উত্তর পশ্চিমে যেন থাকে বাথরুম। 

অধিকাংশেরই রান্না ঘরে রাতে এঁটো বাসন পড়ে থাকে। শাস্ত্র মতে, এটা করা উচিত নয়। রান্না ঘরে দেবী অন্নপূর্ণা ও অগ্নিদেবতা থাকেন। তাই রান্না ঘর সব সময় পরিষ্কার রাখা উচিত। রান্না ঘরে রাতে এঁটো বাসন রাখবেন না। এর থেকে নেগেটিভ এনার্জি তৈরি হয়। যা পরিবারের সদস্যদের স্বাস্থ্যহানীর কারণ হতে পারে।  তাই সকলের সুস্বাস্থ্য (Health) বজায় রাখতে অবশ্যই মেনে চলুন এই বাস্তু মত। 

আরও পড়ুন: Vastu For house: বাস্তু মেনে বাড়ি বানান, জেনে নিন কোন দিকে পিলার করবেন

আরও পড়ুন: Living Room Vastu: বসার ঘরের বাস্তুদোষ দূর করতে মেনে চলুন এই টোটকা, জেনে নিন কী করবেন

Share this article
click me!