বাড়ি ভাড়া নেওয়ার আগে দেখে নিন এই কয়টি জিনিস, এই কয় ভুলে অমঙ্গল নেমে আসতে পারে সংসারে

বাড়ি ভাড়া নেওয়ার আগে বাস্তু (Vastu) মত জেনে নেওয়া খুবই জরুরি। হতেই পারে আপনি সেই বাড়িতে বেশি দিন থাকবেন না। তবে, অল্প দিনের জন্য হলেও বাস্তু মেনে বাড়ি ভাড়া নিন। ভাড়া বাড়িতে বাস্তু দোষ থাকলে অমঙ্গল দেখা দিতে পারে আপনার সংসারে। তাই বাড়ি ভাড়া নেওয়ার আগে মাথায় রাখুন এই কয়টি জিনিস।

Sayanita Chakraborty | Published : Feb 7, 2022 3:51 PM IST

চাকরি সূত্রে শিফট (Shift) করেছেন নতুন শহরে। থাকার জন্য প্রয়োজন বাড়ি ভাড়া নেওয়া। সেখানে বাড়ির সকলে এসে থাকবে। এক্ষেত্রে, অফিস থেকে বাড়ির দূরত্ব দেখলেই হবে না। বাড়ি ভাড়া নেওয়ার আগে বাস্তু (Vastu) মত জেনে নেওয়া খুবই জরুরি। হতেই পারে আপনি সেই বাড়িতে বেশি দিন থাকবেন না। তবে, অল্প দিনের জন্য হলেও বাস্তু মেনে বাড়ি ভাড়া নিন। ভাড়া বাড়িতে বাস্তু দোষ থাকলে অমঙ্গল দেখা দিতে পারে আপনার সংসারে। তাই বাড়ি ভাড়া নেওয়ার আগে মাথায় রাখুন এই কয়টি জিনিস। 

যে বাড়িতে ভাড়া যাচ্ছেন সেই সম্পত্তির ইতিহাস (History) জেনে নিন। কার বাড়ি, কেন ভাড়া দিতে চাইছে সেটা জেনে নেওয়া দরকার। কেউ অভাবে পড়ে বাড়ি ভাড়া দিলে, তেমন বাড়িতে না যাওয়াই ভালো। 

আছে পাশে মোবাইল (Mobile) বা বৈদ্যুতিন খুাঁটি আছে এমন বাড়ি ভাড়া নেবেন না। এতে নেগেটিভ এনার্জি তৈরি হয়। বাড়ির কাছে এমন খুঁটি থাকলে যজ্ঞ কিংবা গণেশ পুজো করে নিন। 

ভাড়া বাড়ির প্রধান দরজার সামনে যেন গাছ (Tree) না থাকে। এতে সংসারে নেতিবাচক প্রভাব পড়ে। ভুলেও মন বাড়িতে ভাড়া যাবেন না যেখানে এই সমস্যা দেখা দিতে পারে। সঙ্গে দেখে নিন বাড়ির প্রধান দরজার সামনে কোনও প্রাচীর আছে কি না। বাড়ির প্রধান দরজার সামনে প্রাচীর বা দেওয়াল থাকলে সেখানে ভাড়া না যাওয়াই ভালো। 
 
একটি সূচ থেকে দেওয়াল চিত্র সবই রয়েছে বাস্তু শাস্ত্রে (Vastu Shastra)। এমন কথা সব সময় শোনা যায়। তাই বাস্তু মেনে ঘর সাজাতে শুধু ঘরের ভিতর নয়, নজর দিতে হবে ঘরের বাইরের দিকেও। কদিনের জন্য সংসারে পাতলেও বাস্তু মেনে আসবাব রাখুন।  কোন ঘরের কোথায় কোন আসবাব রাখবেন তা জেনে নিন। শাস্ত্রে, সমস্ত ঘর সাজানোর বিষয় বর্ণিত আছে। 

আরও পড়ুন: বাড়িতে নামের ফলক লাগানোর আগে মেনে চলুন বাস্তু মত, জেনে নিন কোন দিকে লাগাবেন নেম প্লেট

আরও পড়ুন: বাস্তুদোষ দূর করার সঙ্গে শারীরিক সুস্থতা বজায় থাকবে তুলসী গাছের গুণে, জেনে নিন এই গাছ রাখার উপকারীতা

দেখে নিন বাড়ির সমস্ত ঘরের দরজা (Door) ভিতরের দিকে খুলছে কিনা। সব দরজা ভিতরের দিকে খোলা উচিত। এর বিপরীত হলে নেতিবাচক এনার্জি তৈরি হয়। যা সংসারের জন্য মোটেও শুভ নয়।  

যদি দেখেন বাড়ির উত্তর (North) এবং পূর্ব (East) দিক বন্ধ তেমন বাড়িতে না যাওয়াই ভালো। এ ধরনের বাড়িতে বাস্তু দোষ থাকে। অন্যদিকে যদি দেখেন বাড়ির পশ্চিম অংশ উন্মুক্ত তা হলে সেখানে গাছ লাগান। পশ্চিম অংশ খোলা বাড়ি শাস্ত্র মতে ভালো নয়।  
 

 

Share this article
click me!