কালাষ্টমী পুজো তিথিতে মেনে চলুন এই টোটকা, কেটে যাবে সকল দুর্ভোগ

পূর্ণিমার পরে আসে কালাষ্টমী তিথি। প্রচলিত ধারণা অনুসারে, কালভৈরবের পুজো করলে সাফল্য ও আর্থিক স্থিতিশীলতা আসে। এটি বিশ্বাস করা হয়, ভৈরব ভগবান শিবের ক্রোধী ও উগ্র অবতার। তিনি ভক্তদের লালসা, ক্রোধ ও লোভের মতো নেতিবাচক জিনিসের থেকে রক্ষা করেন। এই দিন পালন করুন বিশেষ টোটকা।  

Sayanita Chakraborty | Published : May 22, 2022 11:54 AM IST / Updated: May 22 2022, 05:26 PM IST

২২ মে রবিবার অর্থাৎ আজ পালিত হচ্ছে কালাষ্টমী ব্রত। এদিন শুভ মুহূর্ত শুরু হয়েছে দুপুর ১টা থেকে। তিথি ছাড়বে ২৩ মে সকাল ১১.৩৪ মিনিটে। কালাষ্টমী কালভৈরবীর পুজো করলে সৌভাগ্য লাভ করবেন। শাস্ত্র মতে, চাঁদের অস্তমিত হওয়ার সময় অষ্টম দিনে পড়ে। পূর্ণিমার পরে আসে কালাষ্টমী তিথি। প্রচলিত ধারণা অনুসারে, কালভৈরবের পুজো করলে সাফল্য ও আর্থিক স্থিতিশীলতা আসে। এটি বিশ্বাস করা হয়, ভৈরব ভগবান শিবের ক্রোধী ও উগ্র অবতার। তিনি ভক্তদের লালসা, ক্রোধ ও লোভের মতো নেতিবাচক জিনিসের থেকে রক্ষা করেন। এই দিন পালন করুন বিশেষ টোটকা।  |

এই দিন শুধু পুজো করলেই হল না মেনে চলুন বিশেষ টোটকা। এদিন পুজোর দিন বাড়ির বাইরে শমী গাছ লাগান। উপকার পাবেন। এতে আর্থিক উন্নতি ঘটবে। 

কাল ভৈরবের বাহন হল কুকুর। সে কারণে এই শুভ তিথিতে কুকুরকে খাওয়ান। এতে জীবনে সকল সৌভাগ্য লাভ করবেন। এই টোটকা বেশ কাজে দেবে। 

ব্যবসা সংক্রান্ত সমস্যা দূর করতে মেনে চলুন বিশেষ টোটকা। এই দিন বড় ভাইয়ের আশীর্বাদ নিন। আপনার শ্রদ্ধা অনুসারে উপহার দিন। ব্যবসায় যে কোনও জটিলতে কেটে যাবে। 

বিবাহিত জীবন সুখের করতে মেনে চলুন বিশেষ টোটকা। পুজোর দিন শমী গাছের নীচে সরষের প্রদীপ জ্বালান। উপকার পাবেন। দাম্পত্য জীবন সকল অশান্তি দূর হবে। 

জীবনের সকল অশান্তি দূর করতে মেনে চলুন আরও এক টোটকা। এদিন একটি মাটির পাত্রে চিনি নিন। তা মন্দিরে দান করুন। দক্ষিণা সহ দান করবেন। এতে জীবনের সকল দুর্ভোগ কেটে যাবে। 

ভাই বোনের সঙ্গে সম্পর্ক মজবুত করতে মেনে চলুন বিশেষ টোটরা। এই দিন মন্দিরে মধু দান করুন। ভাই বোনের সম্পর্ক উন্নতি হবে। এই টোটকা কালাষ্টমীর দিন পালন করুন। 

রাতের বেলা, চন্দ্র দেবকে জল নিবেদন করুন। তারপর উপবাস ভঙ্গ করবেন। এই দিন নিরামিষ ভোজন করবেন। আমিষ খাবার যেমন খাবেন না, তেমনই তামাক ও মাদক দ্রব্য এড়িয়ে চলুন। এতে কাল ভৈরব বাবা রুষ্ট্র হন। নিয়ম নিষ্ঠার সঙ্গে কাল ভৈরব বাবার পুজো করলে জীবনের সকল নেতিবাচক শক্তি দূর হবে। বছরে মোট ১২টি কালাষ্টমী পালন করা হয়। এই দিন মেনে চলুন এই টোটকা। এতে জীবনের সকল দুর্ভোগ কেটে যাবে। শান্তি বজায় থাকবে।  

আরও পড়ুন- টাকা গোনার সময় এই ভুল করছেন না তো, বঞ্চিত হবেন মা লক্ষ্মীর কৃপা থেকে

আরও পড়ুন- এই চার রাশির ছেলে মেয়েদেরা সব সময় নিজের সিদ্ধান্তে অনর থাকেন, বড্ড জেদি স্বভাবের হন

আরও পড়ুন- প্রসাদ হিসেবে দেওয়া হয় সোনা-রুপোর গয়না-টাকা! জানুন আশ্চর্য এই মহালক্ষ্মী মন্দির সম্পর্কে
 

Share this article
click me!