সোমবার পালন করুন এই কয়টি টোটকা, জ্যোতিষ মতে দূর হবে সকল দুর্ভোগ

প্রতি মাসে কোনও না কোনও শারীরিক জটিলতা লেগে আছে। এর দরুন বিপুল পরিমাণ অর্থ ব্যয় হতে থাকে। এর সঙ্গে জীবনে বাধা তো আছেই। নানা কারণে খারাপ সময় চলতে থাকে অনেকের। এর থেকে মুক্তি সোমবার কয়টি টোটকা করতে পারেন। জেনে নিন কী কী।  

Sayanita Chakraborty | Published : Apr 25, 2022 11:30 AM IST

একদিকে ঋণের বোঝা, তার ওপর আর্থিক ক্ষতি- প্রায়শই দেখা দেয় আর্থিক জটিলতা। একটার পর একটা সমস্যা যেন লেগেই থাকে। এই সবের সঙ্গে শারীরিক জটিলতা তো আছেই। প্রতি মাসে কোনও না কোনও শারীরিক জটিলতা লেগে আছে। এর দরুন বিপুল পরিমাণ অর্থ ব্যয় হতে থাকে। এর সঙ্গে জীবনে বাধা তো আছেই। নানা কারণে খারাপ সময় চলতে থাকে অনেকের। এর থেকে মুক্তি সোমবার কয়টি টোটকা করতে পারেন। জেনে নিন কী কী।  

সোমবার দুধ, দই, সাদা পোশাক, চিনি দান করুন। এতে পূণ্য লাভ হবে। সোমবার এই কয়টি জিনিস দান করা শুভ বলে মনে করা হয়। জীবনের সকল বাধা কেটে যাবে এই দানে। যারা বহু প্রচেষ্টার পরেও কোনও কাজে সফল হচ্ছেন না তারাও মেনে চলতে পারেন এই টোটকা।  

সোমবারকে শিবের বার বলা হয়। এই দিন ভগবান শিব পুজিত হন। তাঁকে তুষ্ট করতে ঘি দিয়ে হালুয়া বানিয়ে শিবকে নিবেদন করুন। এতে শিবের আশীর্বাদ পাবেন। সঙ্গে জীবনের সকল বাধা কেটে যাবে। 

এক জোড়া রুপোর সর্প নাগ দান করুন কিংবা ৫ জন মহিলাকে ক্ষীর খাওয়ান। এতে পূণ্য লাভ করবেন। আর জীবনের সকল বাধা কেটে যাবে। শাস্ত্র মতে, জীবনের যে কোনও বাধা কাটাতে এই টোটকা বেশ উপকারী। 
যারা আত্মবিশ্বাসের অভাবে ভুগছেন তারাও সোমবার একটি বিশেষ টোটকা করতে পারেন। শিবের ‘রক্ষা স্তোত্র’ পাঠ করন প্রতি সোমবার। এতে আত্মবিশ্বাস বাড়বে। আত্মবিশ্বাস বৃদ্ধি পেলে সব কাজে সফল হবেন। তাই এই টোটকা অবশ্যই মেনে চলুন। 

যাদের কুষ্ঠিতে চন্দ্র দুর্বল তারা চন্দ্র শেখর স্তোত্র পাঠ করুন। কুষ্ঠিতে অনেকেরই চন্দ্র দূর্বল থাকে। তারা প্রতি সোমবার  সোমবার চন্দ্র শেখর স্তোত্র পাঠ করুন। এতে উপকার পাবেন। এই টোটকা সকল জটিলতা থেকে মুক্তি দেবে। 

তাছাড়াও সপ্তাহেত যে কোনও দিন আম দাম করতে পারেন। গ্রীষ্মের ফলের বাজার ভরে গিয়েছে আমে। এই সময় আম দিয়ে নানা রকম খাবারও বানিয়ে থাকেন অনেকে। এবার এই আম দিয়েই পালন করুন জ্যোতিষ টোটকা। গরমে আম দান করুন। আম সূর্য দেবতার সঙ্গে সম্পর্কীত। তাই মনে করা হয় এই ফল দান করলে সূর্যদেবের কৃপা পাওয়া সম্ভব। 

Share this article
click me!