লোকনাথ বাবার পুজোয় মেনে চলুন এই পাঁচ টোটকা, পূরণ হবে সকল মনস্কামনা

এবছর লোকনাথ বাবার তিরোধান দিবসের তিথি পড়েছে ৩ জুন অর্থাৎ আজ। শ্রী কৃষ্ণর জন্ম তিথিতে ১৭৩০ খ্রিষ্টাব্দে ৩১ অগস্ট ১৮ ভাদ্র, ১১৩৭ বঙ্গাব্দে ২৪ পরগণার কচুয়া গ্রামে একটি ব্রাক্ষ্মণ পরিবারে জন্মগ্রহণ করেন শ্রী শ্রী লোকনাথ বাবা। তাঁর পিতার নাম ছিল রামনারায়ণ ঘোষাল ও মাতার নাম কমলাদেবী। তিনি ছিলেন বাবা-মায়ের চতুর্থ সন্তান।

Sayanita Chakraborty | Published : Jun 3, 2022 5:15 AM IST / Updated: Jun 03 2022, 10:54 AM IST

‘রনে বনে জনে জঙ্গলে, যেখানে বিপদে পড়বে আমাকে স্মরণ করবে, আমি রক্ষা করব’—লোকনাথ বাবার এই বাণীর কথা সকলেরই জানা। যে কোনও কঠিন সময় থেকে উদ্ধার পেতে তাঁকে স্মরণ করে থাকি সকলে। আজ সর্বত্র পালিত হচ্ছে তাঁরই তিরোধান দিবস। এবছর তিথি পড়েছে ৩ জুন অর্থাৎ আজ। শ্রী কৃষ্ণর জন্ম তিথিতে ১৭৩০ খ্রিষ্টাব্দে ৩১ অগস্ট ১৮ ভাদ্র, ১১৩৭ বঙ্গাব্দে ২৪ পরগণার কচুয়া গ্রামে একটি ব্রাক্ষ্মণ পরিবারে জন্মগ্রহণ করেন শ্রী শ্রী লোকনাথ বাবা। তাঁর পিতার নাম ছিল রামনারায়ণ ঘোষাল ও মাতার নাম কমলাদেবী। তিনি ছিলেন বাবা-মায়ের চতুর্থ সন্তান। আজ পুজো করার সময় পালন করুন বিশেষ টোটকা। এতে মুক্তি পাবেন সকল জটিলতা থেকে। অল্প বয়সে তিনি সংসার ত্যাগ করেছিলেন। কঠিন সাধনা করেছিলেন তিনি। আজ তাঁর তিরোধান দিবসে পালন করুন কয়টি বিশেষ টোটকা। 

আজ লোকনাথ বাবার পুজো শুরু আগে মহাদেবের পুজো করুন। আদি দেবতা হিসেবে গণ্য হন মহাদেব। আজ সহবার আগে তাঁর পুজো করুন। এতে একদিকে যেমন মহাদেব প্রসন্ন হবেন, তেমনই তুষ্ট হবেন লোকনাথ বাবা। মনে করা হয় লোকনাথ বাবা ছিলেন মহাদেবের অবতার। সে কারণে এই দিন পুজো শুরু করুন মহাদেবের পুজো দিয়ে। 

আজ পুজোর সময় দেবতাকে নীল শাপলা ফুল দিন। নীল ফুলে তুষ্ট হন লোকনাথ বাবা। এতে তাঁর কৃপা দৃষ্টি পাবেন। জীবনে সকল জটিলতা থেকে মুক্তি পাবেন তাঁর কৃপায়।  

আর অবশ্যই মিছরি নিবেদন করবেন। মিছরি লোকনাথ বাবার প্রসাদ হিসেবে খ্যাত। মিছরিতে তুষ্ট হবেন দেবতা। আজ অবশ্যই মিছরি প্রসাদ দেবেন। তাহলে দেবতার কৃপা পাবেন। যে কোনও কাজের আগে তাঁকে স্মরণ করুন, সফল হবেন। 

তালশাঁস ও কালোজাম অর্ঘ্য দিন লোকনাথ বাবাকে। কথিত আছে, তালশাঁস ও কালোজামে তুষ্ট হন দেবতা। আজ অবশ্যই তাঁকে এই দুই ফল দিয়ে পুজো দেবেন। এই টোটকা অবশ্যই পালন করুন। 

সাদা মিষ্টি দিয়ে পুজো দিন লোকনাথ বাবাকে। সাদা মিষ্টিতে তুষ্ট হন লোকনাথ বাবা। লোকনাথ বাবার পুজোয় মেনে চলুন এই পাঁচ টোটকা। এতে উপকার পাবেন। মিষ্টি তো পুজোতে দেনই। কিন্তু, লোকনাথ বাবার পুজোতে দিন সাদা মিষ্টি। জীবনের সকল বাধা কেটে যাবে। সফল হবেন সকল ক্ষেত্রে। 

আরও পড়ুন- শুক্রবারে কেমন থাকবে আপনার লাভ লাইফ, দেখে নিন আজকের ১২ রাশির প্রেমের জীবন

আরও পড়ুন- এই মাসে শারীরিক সমস্যা বৃদ্ধি পেতে পারে, জুন মাস কেমন প্রভাব ফেলবে মিথুন রাশির উপর

আরও পড়ুন- আজ সকল আর্থিক জটিলতা কেটে যাবে এই দুই রাশির জীবনে, দেখে নিন দৈনিক রাশিফল
 

Share this article
click me!