মঙ্গলবার সকালে পালন করুন এই কয়টি টোটকা, উন্নতি ঘটবে জীবনে, জেনে নিন বিস্তারিত

শাস্ত্রে রয়েছে একাধিক টোটকার হদিশ। রইল বিশেষ কয়টি উপায়। জীবনে উন্নতি করতে চাইলে, জটিলতা কাটাতে চাইলে, আর্থিক উন্নতি করতে চাইলে মেনে চলতে পারেন এই সকল টোটকা। প্রতি মঙ্গলবার সকালে পালন করুন। জেনে নিন কী কী। 

Sayanita Chakraborty | Published : Sep 19, 2022 11:57 AM IST

হিন্দু শাস্ত্র রয়েছে একাধিক টোটকার হদিশ। শাস্ত্র মতে, জীবনে উন্নতি করতে চাইলে, সকল বাধা কাটাতে চাইলে মেনে চলতে পারেন কয়েকটি টোটকা। শাস্ত্রে, ১৩৩ শক্তির পুজোর উল্লেখ আছে। সকল পুজোর জন্য আলাদা আলাদা তিথি নির্দিষ্ট করা হয়েছে। সেই অনুসারে প্রতিদিন পুজিত হন দেবতারা। তেমনই শাস্ত্রে রয়েছে একাধিক টোটকার হদিশ। আজ রইল বিশেষ কয়টি উপায়। জীবনে উন্নতি করতে চাইলে, জটিলতা কাটাতে চাইলে, আর্থিক উন্নতি করতে চাইলে মেনে চলতে পারেন এই সকল টোটকা। প্রতি মঙ্গলবার সকালে পালন করুন এই টোটকা। জেনে নিন কী কী। 

সকলের শারীরিক জটিলতা দূর করতে চাইলে মঙ্গলবার দিনটি শুভ। এদিন হনুমানজির পুজো করুন। প্রতি মঙ্গলবার হনুমানজির পুজো করুন। এদিন একটি কলা ও লাল পদ্মফুল দিয়ে পুজো করুন। এতে সকলের স্বাস্থ্যের উন্নতি ঘটবে। প্রতি মঙ্গলবার সকালে হনুমানের পুজো করুন। তাঁকে সিঁদুর নিবেদন করতে পারেন। এতে মিলবে উপকার।

প্রতি মঙ্গলবার ভোর বেলা উঠে স্নান করুন। তারপর পিপল গাছের নীচে সরিষের তেলের প্রদীপ জ্বালান। তারপর হনুমানজি-র পুজো করুন। এই দিন পূর্ব দিকে মুখ করে হনুমানজীকে তুলসির মালা পরান। আর ১১ বার শ্রীরামেব নাম জপ করুন। এতে কৃপা মিলবে। জীবনের সকল জটিলতা থেকে মিলবে মুক্তি। জীবনে ঘটবে উন্নতি। এই টোটকা বেশ উপকারী। 

মঙ্গলবার সকালে মিষ্টি দান করুন। জ্যোতিষ টোটকা অনুসারে মঙ্গলবার দিন দরিদ্রদের মিষ্টি দান করলে সুখ-সমৃদ্ধি বৃদ্ধি পায়। এই দিন লাল রঙের মিষ্টি দান করুন। সকালে পুজো সেরে মিষ্টি দান করতে পারেন। এতে সব কাজে আসবে সাফল্য। উন্নতি ঘটবে জীবনে। মেনে চলুন এই সকল টোটকা। 

মঙ্গলবার ভুলেও যজ্ঞ করবেন না। শাস্ত্র মনে এই দিন যজ্ঞ করা নিষিদ্ধ। এতে পরিবারে অমঙ্গল নেমে আসতে পারে। মেনে তলুন এই বিশেষ টোটকা। এতে উন্নতি ঘটবে আপনার পরিবারে। শাস্ত্রে উল্লেখ আছে এমন টোটকা। 

মঙ্গলবার পুজিত হন ভগবান হনুমান। কথিত আছে এই দিন তাঁর জন্ম হয়েছিল। তিনি হলে মহাদেবের অবতার। ভগবান হনুমানের কৃপা পেলে জীবনের সকল জটিলতা থেকে মুক্তি পাওয়া সম্ভব। এই দিন সকালে পুজোর সময় হনুমানজিকে গুড় নিবেদন করুন। এতে জীবনের সকল বাধা কেটে যাবে। ঘটবে উন্নতি।  

 

আরও পড়ুন- সব কিছুতেই সমস্যা খুঁজে পান, ছোটখাটো ব্যাপারে অভিযোগ করেন এই চার রাশি

আরও পড়ুন- ব্যক্তির মন নয়, বরং রূপের প্রেমে পড়েন এই চার রাশির ছেলে মেয়েরা

আরও পড়ুন- কেন নবরাত্রিতে অখন্ড জ্যোতি জ্বালানো হয়, জেনে নিন এর গুরুত্ব কি
 

Share this article
click me!