গণেশ চতুর্থীর দিন এই ৬ টোটকা কাজে লাগান, রাতারাতি বদলে যাবে ভাগ্য

জ্যোতিষশাস্ত্র অনুসারে, এই দিনে আপনি যদি কিছু বিশেষ কৌশল অবলম্বন করে আপনার ভাগ্য বদলে যেতে পারে। এর প্রভাবে শ্রী গণেশের আশীর্বাদ প্রাপ্ত হয় এবং ভক্তদের সকল মনোবাঞ্ছা পূরণ হয়। আসুন জেনে নেই এই কৌশলগুলো সম্পর্কে।
 

Web Desk - ANB | Published : Aug 29, 2022 5:21 AM IST

প্রতি বছর ভাদ্র মাসের শুক্লপক্ষে, গণেশ চতুর্থীর উত্সব খুব আড়ম্বরে পালিত হয়। এ বছর এই উৎসব পালিত হবে ৩১ আগস্ট। গণেশ উৎসব ১০ দিন ধরে পালিত হয়। ভগবান গণেশকে সমস্ত দেবতার মধ্যে প্রথম শ্রদ্ধেয় দেবতা হিসাবে মনে করা হয়। চতুর্থীর দিনে গণপতির জন্ম হয়েছিল। জ্যোতিষশাস্ত্র অনুসারে, এই দিনে আপনি যদি কিছু বিশেষ কৌশল অবলম্বন করে আপনার ভাগ্য বদলে যেতে পারে। এর প্রভাবে শ্রী গণেশের আশীর্বাদ প্রাপ্ত হয় এবং ভক্তদের সকল মনোবাঞ্ছা পূরণ হয়। আসুন জেনে নেই এই কৌশলগুলো সম্পর্কে।

গণেশ চতুর্থীর কৌশল
গণেশ চতুর্থীর দিনে শ্রী গণেশকে অভিষেক করা খুবই শুভ বলে মনে করা হয়। চতুর্থীর দিনে গণেশকে পবিত্র করলে তাঁর আশীর্বাদ শীঘ্রই পাওয়া যায়। গণেশ-এর অভিষেকের পরে অবশ্যই গণপতি অথর্বশীর্ষ পাঠ করুন।
শাস্ত্রে গণেশ যন্ত্রকে অত্যন্ত অলৌকিক যন্ত্র হিসেবে বর্ণনা করা হয়েছে। চতুর্থীর দিনে এটি স্থাপন করা বিশেষ ফলদায়ক। বাড়িতে এই যন্ত্র প্রতিষ্ঠা ও পূজা করলে কোনও অশুভ শক্তি ঘরে প্রবেশ করে না।
দীর্ঘদিন ধরে কোনও সমস্যায় ভুগলে গণেশ চতুর্থীর দিন হাতিকে সবুজ চারণ খাওয়ান। প্রভু গণেশের মন্দিরে যান এবং তাঁর কাছে প্রার্থনা করুন। হাতিকে সবুজ চারণ খাওয়ালে এই সমস্যাগুলো দ্রুত শেষ হয়।
অর্থ সংক্রান্ত সমস্যা দূর করতে গণেশ চতুর্থীর দিন স্নানের পর ভগবান গণেশকে গুড় ও খাঁটি ঘি অর্পণ করুন। এরপর এই ভোগের নৈবেদ্য গরুকে খাওয়ান। এই প্রতিকার অর্থ সংক্রান্ত সমস্যা দূর করে।
যেকোন ইচ্ছা পূরণের জন্য চতুর্থীর দিন গণেশের মন্দিরে গিয়ে ২১টি গুড়ের বড়ি তৈরি করুন এবং দূর্বা দিয়ে অর্পণ করুন। এতে করে যে কোনও ইচ্ছা দ্রুত পূরণ হয়।
বিয়েতে ঝামেলা হলে গণেশ চতুর্থীর উপবাস করে সিদ্ধিদাতাকে মালপোয়া নিবেদন করুন। এটি শীঘ্রই বিবাহের দিকে পরিচালিত করে। গণেশ চতুর্থীর দিন ভগবান গণেশকে হলুদ রঙের মিষ্টি নিবেদন করাও শুভ।

আরও পড়ুন- এদিন চাঁদ দেখা নিষেধ, দেখলে হতে পারে সম্মানহানি, জেনে নিন কারণ ও তিথি

আরও পড়ুন- গণেশ চতুর্থীতে প্রতিটি ইচ্ছা হবে পূরণ, কেবল এই প্রিয় জিনিসগুলি গণপতিকে নিবেদন করুন

আরও পড়ুন- ২০২২ সালের গণেশ চতুর্থী কবে, জেনে নিন গণেশ পুজোর দিন-ক্ষণ ও পূজা পদ্ধতি

গণেশ চতুর্থীর শুভ সময়
চতুর্থী তিথি শুরু : ৩০ আগস্ট ২০২২ বিকাল ৩ টে বেজে ৩৩ মিনিটে
চতুর্থীর তারিখ শেষ হবে : ৩১ আগস্ট ২০২২ বিকাল ৩ টে বেজে ২২ মিনিটে
গণেশ চতুর্থীর উপবাসের তারিখ : ৩১ আগস্ট ২০২২ বিকাল 

Share this article
click me!