কোজাগরী পূর্ণিমায় তৈরি হচ্ছে ৪টি দুর্লভ শুভ যোগ, সারা বছর টাকার চিন্তা করতে হবে না এই রাশির জাতকদের

শারদ পূর্ণিমায়, গজকেশরী যোগ, বুধাদিত্য যোগ, শশ যোগ, সৌভাগ্য যোগ এবং সিদ্ধি যোগের একটি মিশ্র সংমিশ্রণ তৈরি হতে চলেছে, যা কিছু রাশির জন্য শুভ বলে মনে করা হয়। আসুন জেনে নিই সেই ভাগ্যবান রাশিচক্র সম্পর্কে।

Parna Sengupta | Published : Oct 26, 2023 9:43 AM IST / Updated: Oct 26 2023, 06:31 PM IST

এবার শারদ পূর্ণিমা পালিত হবে ২৮ অক্টোবর। বিশ্বাস অনুসারে, শারদীয় পূর্ণিমার দিনে দেবী লক্ষ্মীর জন্ম হয়েছিল। হিন্দু পঞ্জিকা অনুসারে, আশ্বিন মাসে যে পূর্ণিমা আসে তাকে শারদ পূর্ণিমা বলা হয়। শারদ পূর্ণিমা কৌমুদী, কোজাগরী বা রাস পূর্ণিমা নামেও পরিচিত। জ্যোতিষীদের মতে, শারদ পূর্ণিমার দিনে চাঁদ পৃথিবীর সবচেয়ে কাছে থাকে। শারদ পূর্ণিমার দিনে চাঁদ তার ষোল দশায় পূর্ণ হয়। এই দিনে চন্দ্র দেবতার পূজা করা খুবই শুভ বলে মনে করা হয়। শারদ পূর্ণিমার দিনে উপবাস বিশেষ ফলদায়ক।

এবারের শারদ পূর্ণিমাকে গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে কারণ বছরের দ্বিতীয় চন্দ্রগ্রহণও এই দিনে হতে চলেছে। এছাড়াও, শারদ পূর্ণিমায় ৪টি শুভ যোগ তৈরি হতে চলেছে। প্রকৃতপক্ষে, শারদ পূর্ণিমায়, গজকেশরী যোগ, বুধাদিত্য যোগ, শশ যোগ, সৌভাগ্য যোগ এবং সিদ্ধি যোগের একটি মিশ্র সংমিশ্রণ তৈরি হতে চলেছে, যা কিছু রাশির জন্য শুভ বলে মনে করা হয়। আসুন জেনে নিই সেই সৌভাগ্যবান রাশিচক্র সম্পর্কে।

মিথুন রাশি

শারদ পূর্ণিমা মিথুন রাশির জাতক-জাতিকাদের জন্য অত্যন্ত শুভ বলে মনে করা হয়। শারদ পূর্ণিমা জীবনে আনতে পারে সুখ। স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা থেকে মুক্তি পাবেন। কর্মজীবন ও কর্মক্ষেত্রে সাফল্য পাবেন। ব্যবসা সংক্রান্ত কোনো ভ্রমণের পরিকল্পনা হতে পারে।

কর্কট রাশি

এই শারদ পূর্ণিমায় কর্কট রাশির জাতকদের নষ্ট কাজ শুধরে যাবে। কর্মজীবনে সুবিধা হবে। আপনি পরিবারের সাথে সময় কাটানোর সুযোগ পাবেন এবং ভাইবোনের সাথে সম্পর্ক ভালো থাকবে। ব্যবসায় লাভ হবে।

কন্যা রাশি

সাফল্যের সম্ভাবনা থাকবে। সমাজে সম্মান বাড়বে। পরিবারের সাথে সম্পর্ক ভালো থাকবে। আপনি আর্থিক সমস্যা থেকে মুক্তি পাবেন এবং আর্থিক লাভের সম্ভাবনা রয়েছে।

Read more Articles on
Share this article
click me!