Lunar eclipse 2023: কোজাগরী পূর্ণিমায় বছরের শেষ চন্দ্রগ্রহণ, মালামাল করবে এই রাশির মানুষগুলোকে

চন্দ্রগ্রহণের দিনে এই শুভ যোগগুলির গঠনের সঙ্গে, বৃষ সহ অনেক রাশির জন্য ভাগ্যের দরজা খুলে যাবে এবং দেবী লক্ষ্মীর আশীর্বাদ থাকবে। আসুন জেনে নেওয়া যাক কোন কোন রাশির জন্য চন্দ্রগ্রহণ শুভ ও উপকারী হবে।

 

deblina dey | Published : Oct 26, 2023 9:18 AM IST

২৮ অক্টোবর শনিবার রাতে বছরের শেষ চন্দ্রগ্রহণ ঘটতে চলেছে এবং এই দিনটিও কোজাগরী পূর্ণিমা। এই চন্দ্রগ্রহণ ভারতে দৃশ্যমান হবে এবং রাত ১১টা ৩২ মিনিটে শুরু হবে এবং শেষ হবে বিকেল ৩টা ৫৬ মিনিটে। শারদীয় পূর্ণিমার দিনে ঘটতে থাকা চন্দ্রগ্রহণে অনেক আশ্চর্যজনক কাকতালীয় যোগ রয়েছে, যার কারণে এই দিনের গুরুত্ব অনেক বেড়ে গিয়েছে।

জ্যোতিষশাস্ত্র অনুসারে এই চন্দ্রগ্রহণ হচ্ছে মেষ ও অশ্বিনী ক্ষেত্রে। যেখানে বৃহস্পতি গ্রহ ইতিমধ্যেই রয়েছে, সেখানে চন্দ্র ও বৃহস্পতির মিলনের ফলে গজকেশরী যোগ তৈরি হচ্ছে। গজকেশরী যোগের পাশাপাশি এই দিনে রবি যোগ, বুধাদিত্য যোগ, শশ যোগ এবং সিদ্ধি যোগও হতে চলেছে। চন্দ্রগ্রহণের দিনে এই শুভ যোগগুলির গঠনের সঙ্গে, বৃষ সহ অনেক রাশির জন্য ভাগ্যের দরজা খুলে যাবে এবং দেবী লক্ষ্মীর আশীর্বাদ থাকবে। আসুন জেনে নেওয়া যাক কোন কোন রাশির জন্য চন্দ্রগ্রহণ শুভ ও উপকারী হবে।

বৃষ রাশিতে চন্দ্রগ্রহণের প্রভাব-

মেষ রাশিতে অশ্বিনী নক্ষত্রে চন্দ্রগ্রহণ ঘটতে চলেছে এবং বৃষ রাশির লোকেরা এর থেকে অনেক উপকার পেতে চলেছে। বৃষ রাশির জাতক জাতিকাদের কর্মক্ষেত্রে যে সমস্যাগুলো চলছিল তা মিটে যাবে এবং কর্মজীবনে উন্নতির শুভ সুযোগ আসবে। দেবী লক্ষ্মীর কৃপায় আপনার আর্থিক অবস্থা আরও শক্তিশালী হবে এবং আপনি পুরানো ঋণ থেকে মুক্তি পাবেন। সাহস ও বীরত্বের শক্তি থাকলে ভালো সাফল্য আসবে এবং চাকরিজীবীরা ভালো সুবিধা পাবেন। শুভ যোগের প্রভাবে বৃষ রাশির জাতকরা সম্পত্তি ক্রয়ের ক্ষেত্রে সফলতা পাবেন এবং পরিবারের সদস্যদের কাছ থেকে পূর্ণ সমর্থন পাবেন। আপনার কোনওসরকারি কাজ আটকে থাকলে দেবী লক্ষ্মীর কৃপায় তা সম্পন্ন হবে।

মিথুন রাশিতে চন্দ্রগ্রহণের প্রভাব-

আপনার রাশি থেকে একাদশ ঘরে চন্দ্রগ্রহণ ঘটতে চলেছে। এই গ্রহন আপনার জন্য বন্ধ দরজা খুলে দেবে এবং প্রতিটি ক্ষেত্রে সুফল পাওয়ার সম্ভাবনা রয়েছে। ব্যবসা করলে ব্যবসায় লাভের সম্ভাবনা থাকবে এবং জীবিকার ক্ষেত্রে ভালো উন্নতি হবে। আপনি যদি স্বাস্থ্য সম্পর্কিত কোনও সমস্যার মুখোমুখি হন তবে তা দূর হবে এবং আপনি স্বাস্থ্যও পাবেন। পিতামাতার সঙ্গে সম্পর্ক দৃঢ় হবে এবং আপনার ব্যক্তিগত প্রচেষ্টা কর্মক্ষেত্রে সাফল্যের সম্ভাবনা তৈরি করতে শুরু করবে। দেবী লক্ষ্মীর সাহায্যে আপনার আর্থিক অবস্থার উন্নতি হবে এবং আপনি পরিবারে একটি নতুন পরিচয় পাবেন।

সিংহ রাশিতে চন্দ্রগ্রহণের প্রভাব-

শারদ পূর্ণিমায়, আপনার রাশি থেকে দশম ঘরে চন্দ্রগ্রহণ ঘটতে চলেছে। দেবী লক্ষ্মীর কৃপায় অর্থ ও শস্যের অভাব হবে না এবং অবশ্যই আর্থিক লাভের সম্ভাবনা থাকবে। সমাজে আপনার ভাবমূর্তি উন্নত হবে এবং আপনি দীর্ঘ ভ্রমণে যাওয়ার সুযোগ পাবেন। সিংহ রাশির জাতক জাতিকারা শুভ যোগের প্রভাবে বিদেশে চাকরি বা স্থায়ী হওয়ার সুযোগ পাবেন এবং আদালতের মামলায় আপনি বিজয়ী হবেন। দেবী লক্ষ্মীর আশীর্বাদে আপনার সমস্ত কাজ সম্পন্ন হতে শুরু করবে এবং পারিবারিক ও দাম্পত্য জীবন সুন্দর হবে।

কন্যা রাশির উপর চন্দ্রগ্রহণের প্রভাব

আপনার রাশিচক্রের নবম ঘরে অর্থাৎ ভাগ্যস্থানে চন্দ্রগ্রহণ ঘটতে চলেছে। চন্দ্রগ্রহণের দিনে শুভ যোগ তৈরি হওয়ার কারণে কন্যারাশির জাতকরা তাদের প্রতিপক্ষের কাছে পরাজিত হবেন এবং তাদের জীবনসঙ্গীর সঙ্গে নতুন ব্যবসা শুরু করতে পারবেন। আপনি দীর্ঘদিন ধরে যে কাজটির কথা ভাবছিলেন তা সম্পূর্ণ হবে এবং ভাগ্যের সঙ্গে সঙ্গে আপনি আর্থিক সুবিধাও পাবেন। চন্দ্রগ্রহণের দিনে ধর্মকর্ম করলে মন শান্ত থাকবে এবং অনন্ত পুণ্য লাভ হবে। আপনি আপনার শ্বশুরবাড়ির কাছ থেকে ভাল সমর্থন পাবেন এবং সাহায্য করার জন্যও প্রস্তুত থাকবেন। দেবী লক্ষ্মীর কৃপায় সম্পদ বৃদ্ধির শুভ সুযোগ আসবে এবং ব্যবসায়ীদের জন্য একটি বড় চুক্তি চূড়ান্ত হতে পারে।

মকর রাশিতে চন্দ্রগ্রহণের প্রভাব

আপনার রাশিচক্রের চতুর্থ ঘরে চন্দ্রগ্রহণ ঘটতে চলেছে, যা আপনাকে আপনার ব্যক্তিগত এবং পেশাগত জীবনে শুভ প্রভাব দেবে। দেবী লক্ষ্মীর কৃপায়, আপনি আপনার কর্মক্ষেত্রে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সমর্থন পাবেন, যার কারণে আপনার প্রভাব উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পাবে। কোনওসরকারি প্রকল্প থেকে আপনি ভালো সুবিধা পাবেন এবং আপনার মনে আনন্দের অনুভূতি থাকবে। আপনি কোনও আত্মীয়ের বাড়িতে যাবেন, যেখানে আপনার সম্মান বাড়বে এবং আপনি নতুন তথ্যও পাবেন। আপনি যদি কোনও কিছু নিয়ে বিরক্ত হন, তাহলে আপনি মানসিক চাপ থেকে মুক্তি পাবেন এবং পারিবারিক জীবন ভালো যাবে। আপনার পরিবারের খরচ কমবে এবং আয়ের নতুন পথ উন্মোচিত হবে।

কুম্ভ রাশিতে চন্দ্রগ্রহণের প্রভাব

আপনার রাশি থেকে তৃতীয় ঘরে চন্দ্রগ্রহণ ঘটতে চলেছে। এছাড়াও, এই শুভ দিনে অনেকগুলি শুভ কাকতালীয় ঘটনা ঘটছে, যা কুম্ভ রাশির জাতকদের উপর শুভ প্রভাব ফেলবে। আপনি ভয় থেকে মুক্তি পাবেন এবং ভ্রমণে গিয়ে লাভের সম্ভাবনা থাকবে। এছাড়াও আপনার প্রতিপক্ষরা শান্ত থাকবে এবং আপনাকে ছেড়ে যাবে। কুম্ভ রাশির জাতকদের পারিবারিক জীবনও ভালো যাবে এবং আপনার জন্য বিবাহের শুভ সম্ভাবনা থাকবে। আপনি যে কাজ করছেন তা থেকে আপনি ব্যক্তিগত জীবনে সন্তুষ্টি পাবেন এবং আপনি দেবী লক্ষ্মীর কৃপায় পুঁজি বিনিয়োগের পরে মুনাফা অর্জনের একটি ভাল সুযোগও পাবেন। আপনি যদি স্বাস্থ্য সম্পর্কিত কোনও সমস্যায় অস্থির থাকেন তবে আপনি তা থেকে মুক্তি পাবেন এবং আপনার মনও শান্ত থাকবে।

Read more Articles on
Share this article
click me!