জ্যোতিষ অনুযায়ী হাতের আঙুলে আংটি বলে দেবে আপনার ব্যক্তিত্ব আর স্বভাব

জ্যোতিষশাস্ত্র অনুযায়ী ভাগ্য ফেরাতে অনেকেই নানা ধরনের ধাতু বা পাথরের আংটি পরে। কিন্তু আপনি জানেন কি আপনের আংটি পরার ধরন অনেক সময়ই আপনার স্বাভাব বা ব্যক্তিত্ব বলে দেয়।

Web Desk - ANB | Published : Apr 29, 2023 5:51 PM IST

নারী পুরুষ নির্বিশেষে আমরা সকলেই আংটি পরি। কেউ একটা কেউ আবার হাতের প্রায় প্রতিটি অঙুলেই আংটি পরে। জ্যোতিষশাস্ত্র অনুযায়ী ভাগ্য ফেরাতে অনেকেই নানা ধরনের ধাতু বা পাথরের আংটি পরে। কিন্তু আপনি জানেন কি আপনের আংটি পরার ধরন অনেক সময়ই আপনার স্বাভাব বা ব্যক্তিত্ব বলে দেয়। তবে এরজন্য কিন্তু কখনই পাথর বা ধাতুর আংটি পরার ওপর তা নির্ভর করে না। এটা শুধুই নির্ভর করে কোন ব্যক্তি কোন আঙুলে আংটি পরতে পছন্দ করে তার ওপর-

প্রথমেই বলে রাখি যারা বাঁ হাতে আংটি পরতে পছন্দ করে তার কিছুটা বিলাশী হয়। আর যারা ডান হাতে আংটি পরতে পছন্দ করে তারা কর্মোঠো হয়।

এবার আসি হাতের আঙুলেঃ

তর্জনী

কোনও ব্যক্তি বা মহিলা যদি তর্জনিতে আংটি পরতে পছন্দ করে তাহলে বুঝতে হবে সেই ব্যক্তি কঠোর আর শাসন করতে পছন্দ করে। কারণ তর্জনী এমনই এটি আঙুল যেটি মানুষকে শাসন করতে সাহায্য করে।

মধ্যমা

কোনও ব্যক্তি বা মহিলা যদি মধ্যমাতে আংটি পরতে পছন্দ করে তাহলে বুঝতে হবে সেই ব্যক্তি খুব জেদি । নিজের অবস্থানে অনড় থাকে। জীবনে যেটা প্রতিজ্ঞা করে সেটাই করে।

অনামিকা

অনাকিমাতে অনেকেই আংটি পরে। এই আঙুলে আংটি পরার অর্থ সেই ব্যক্তি বা মহিলা প্রেমিক মানসিকতার। শিল্প আর সাহিত্যে খুব ঝোঁক রয়েছে। সিনেমা দেখতে গল্প করতে ভালবাসে।

কনিষ্ঠা

অনেকেই কড়ি আঙুলে আংটি পরতে পছন্দ করেন। তবে এই আঙুলে আংটি পরার অর্থ সেই ব্যক্তি বা মহিলারা কিন্তু খুব ভাল যোগাযোগ করতে পারে। তাদের কমিউনিকেশন স্কিল দারুন হয়। কনিষ্ঠাকে যোগাযোগের মাধ্যমে হিসেবে ধরা হয়।

বৃদ্ধাঙুল

এই আঙুলে যে মহিলা বা পুরুষরা আংটি পরতে ভালবাসের তারা কিন্তু কাজের প্রতি অবহেলা করেন। কাজ করতে তারা পছন্দ করে না। এরা অসল প্রকৃতির হয়।

বর্তমানে অনেকেই দুই হাতের ১০টি আঙুলেই আংটি পরেন। তাদের সাধারণত খুব জটিল প্রকৃতির হয়। এদের বোঝা খুব শক্ত। এরা সাধারণত কুচক্রী ধরনের হয়। তবে যারা সরু আংটি পরেন তারা সাধারণত সরল সাদাসিধে হন। কিন্তু যারা কারুকাজ করা আংটি পরতে পছন্দ করেন তারা সাধারণত জটিল প্রকৃতির হয়।

Share this article
click me!