এপ্রিল মাসে কুম্ভ রাশির ধৈর্য সহকারে কাজ করতে হবে, জেনে নিন এই মাসে কেমন প্রভাব ফেলবে কুম্ভ রাশির উপর

বছরের চতুর্থ মাস এপ্রিল। পাশাপাশি রাশিচক্রের একাদশ রাশি কুম্ভ। এই রাশির অধিকর্তা গ্রহ শনি। এই রাশির জাতক-জাতিকারা একটু চঞ্চল প্রকৃতির হয়ে থাকে। জেনে নেওয়া যাক বছরের চতুর্থ মাস কুম্ভ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

Web Desk - ANB | Published : Apr 12, 2023 6:12 AM IST

রাশিচক্রের একাদশ রাশি কুম্ভ। এই রাশির অধিকর্তা গ্রহ হল শনি। এই জাতক জাতিকারা ভাবুক, দার্শনিক ও ধর্মপরায়ণ হয়ে থাকে। এদের জীবনে অনেক বার বাধা আসে আবার শুভ ঘটনাও ঘটে, বিশেষ করে ২৫ থেকে ৫৩ বছর বয়সের মধ্যে। এদের অন্তরে যোগীভাব প্রবল থাকে। কোনও কোনও ক্ষেত্রে চরিত্রের দোষে কুপথে যেতে দেখা যায়। এই রাশির প্রথম জীবনে প্রচুর কষ্ট পেলেও পরে সুখভোগ করে থাকে। এরা সাধারণত ভাল স্বভাবের কিন্তু গ্রহ দোষ থাকলে খল ও নিষ্ঠুর প্রকৃতির হয়ে ওঠে। শনি গ্রহের এই জাতকরাও একা থাকতে ভালবাসে। চাকরির থেকে ব্যবসা ভাগ্য ভাল হয়। তবে জেনে নেওয়া যাক বছরের চতুর্থ মাস কুম্ভ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

কুম্ভ রাশির জাতকদের জন্য এপ্রিল মাসটি ভালো যাবে। ডিজিটাল মার্কেটিং, মিডিয়া, মেডিকেল, ম্যানুফ্যাকচারিং, রিয়েল এস্টেট, অনলাইন কোচিং, রিসেলিং সংক্রান্ত ব্যবসা এপ্রিল মাসে লাভবান হতে পারে। জেনে নিন কুম্ভ রাশির জাতক জাতিকাদের শিক্ষা, ভ্রমণ, স্বাস্থ্য, প্রেম ও পরিবারের দিক থেকে এপ্রিল মাসটি কেমন যাবে।

এপ্রিল মাসে কুম্ভ রাশির ব্যবসা-সম্পদ-

সপ্তম ঘরে শনির সপ্তম দিকের কারণে, আপনি আপনার দুর্বল লিঙ্কগুলি খুঁজে পাবেন এবং সেগুলিকে শক্তিশালী করার চেষ্টা করবেন যাতে আপনার ব্যবসা বৃদ্ধি পায়। ব্যবসার গুরু বুধ সপ্তম ঘরে থেকে নবম-পঞ্চম রাজ যোগে থাকবে, যার কারণে ব্যবসায়িক কর্মচারীদের দক্ষতা উন্নয়নে মনোযোগ দিয়ে আপনি অনেক সুবিধা পেতে পারেন। ১৪ এপ্রিল থেকে তৃতীয় ঘরে সূর্য-বুধের বুধাদিত্য যোগ থাকবে, যার কারণে এপ্রিল মাসে ডিজিটাল মার্কেটিং, মিডিয়া, চিকিৎসা, ম্যানুফ্যাকচারিং, রিয়েল এস্টেট, অনলাইন কোচিং, রিসেলিং সংক্রান্ত ব্যবসায় লাভবান হতে পারে।

এপ্রিল মাসে কুম্ভ রাশির চাকরি ও পেশা -

৫ এপ্রিল পর্যন্ত চতুর্থ ঘরে বুধ-শুক্রের লক্ষ্মীনারায়ণ যোগ থাকবে, তাই আপনার চাকরি সংক্রান্ত কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে আপনাকে অবশ্যই আপনার পরিবারের পরামর্শ নিতে হবে। ১৪ এপ্রিল থেকে চতুর্থ ঘরে সূর্য-রাহুর গ্রহন ঘটবে যার কারণে আপনার সিনিয়রদের সঙ্গে কোনও বিষয়ে বিতর্ক হতে পারে, ধৈর্য সহকারে কাজ করতে হবে। এই পুরো মাসে মঙ্গল গ্রহের একাদশ ঘরে নবম-পঞ্চম রাজ যোগ থাকবে, যার কারণে এপ্রিল মাসে আপনি একটি বড় চাকরির অফার পেতে পারেন, তাই বেকারদের কিছু দক্ষতাপূর্ণ প্রস্তুতি নেওয়া উচিত।

এপ্রিল মাসে কুম্ভ রাশির পরিবার, প্রেম এবং সম্পর্ক -

৫ এপ্রিল পর্যন্ত চতুর্থ ঘরে বুধ-শুক্রের লক্ষ্মীনারায়ণ যোগ থাকবে, যার কারণে এই মাসে পরিবারের সঙ্গে হৃদয় থেকে হৃদয়ের কথা বলার জন্য প্রয়োজনীয় সময় থাকবে। ২১ এপ্রিল পর্যন্ত সপ্তম ঘরে বৃহস্পতির পঞ্চম অবস্থানের কারণে এই মাসে আপনার পারিবারিক জীবন ভাল এবং অনুকূল হবে। ২২ এপ্রিল থেকে বৃহস্পতি-রাহুর চণ্ডাল দোষ চতুর্থ ঘরে থাকবে, যার কারণে পরিবারের কিছু লোকের প্রচেষ্টা নাটকীয় এবং ক্ষতিকারক হতে পারে, সাবধান থাকুন।

এপ্রিল মাসে কুম্ভ রাশির শিক্ষা-

এই পুরও মাসে পঞ্চম ঘর থেকে পাপ থাকবে, যার কারণে পড়াশোনায় অতিরিক্ত আত্মবিশ্বাস আপনার নৌকা ডুবিয়ে দিতে পারে, নিজেকে একটু পরীক্ষা করে দেখুন। ৬ এপ্রিল থেকে, শুক্র পঞ্চম ঘরে বসবে যার কারণে এই মাসটি প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন শিক্ষার্থীদের জন্য ভাগ্যবান এবং দূরদর্শী হতে পারে।

আরও পড়ুন- এপ্রিল মাসে মেষ রাশির ব্যবসায়িক টার্নওভার বাড়বে, জেনে নিন এই মাসে কেমন প্রভাব ফেলবে মেষ রাশির উপর

আরও পড়ুন- এপ্রিল মাসে কন্যা রাশির করা বিনিয়োগ ভবিষ্যতে বেশি লাভবান হবে, জেনে নিন এই মাসে কেমন প্রভাব ফেলবে কন্যা রাশির উপর

আরও পড়ুন- এপ্রিল মাসে মিথুন রাশির বেতন বৃদ্ধি ও আর্থিক উন্নতির জোয়ার থাকবে, জেনে নিন এই মাসে কেমন প্রভাব ফেলবে মিথুন রাশির উপর

এপ্রিল মাসে কুম্ভ রাশির স্বাস্থ্য ও ভ্রমণ-

অষ্টম ঘরে শনির সপ্তম দিকের কারণে, এটি ব্যক্তিগত বা অফিসিয়াল হোক, খুব গুরুত্বপূর্ণ না হলে ভ্রমণ এড়িয়ে চলুন। চতুর্থ ঘরে রাহুর সঙ্গে ষষ্ঠ ঘরে বুধ জড়তা ত্রুটি তৈরি করবে, যার কারণে আপনি আপনার পিতামাতার স্বাস্থ্যের দায়িত্ব নিয়ে শীঘ্র বা পরে সন্তুষ্টি এবং নিশ্চিত সুখ পেতে সক্ষম হবেন।

কুম্ভ রাশির জাতকদের জন্য প্রতিকার:

কিষ্কিন্ধা কান্ড পাঠ করার পরে, হনুমান মন্দিরে লাল মসুর ডাল নিবেদন করুন এবং মাছগুলিকে খাওয়ান। ২২ এপ্রিল অক্ষয় তৃতীয়ায় একটি ছোট বোতলে মধু ভরে একটি লাল কাপড়ে মুড়িয়ে বাড়িতে বা কর্মস্থলে দক্ষিণ দিকে রাখুন। এছাড়াও ১০৮ বার হনুমান চালিসা পাঠ করুন এবং লোহা দান করুন।

 

Share this article
click me!