এপ্রিল মাসে মীন রাশির আপনার সিদ্ধান্ত সঠিক প্রমাণিত হতে পারে, জেনে নিন এই মাসে কেমন প্রভাব ফেলবে মীন রাশির উপর

বছরের চতুর্থ মাস এপ্রিল। পাশাপাশি রাশিচক্রের দ্বাদশ রাশি মীন। এই রাশির অধিকর্তা গ্রহ বৃহস্পতি। এই রাশির জাতক-জাতিকারা একটু চঞ্চল প্রকৃতির হয়ে থাকে। জেনে নেওয়া যাক বছরের চতুর্থ মাস মীন রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

Web Desk - ANB | Published : Apr 13, 2023 3:24 AM IST

রাশিচক্রের দ্বাদশ রাশি মীন। এই রাশির অধিকর্তা গ্রহ হল বৃহস্পতি। এদের জীবনে একটাই লক্ষ্য প্রচুর অর্থ উপার্জন করা। আর সেই অর্থে আনন্দে জীবন কাটানো। কিন্তু বৃহস্পতি অশুভ থাকলে অবস্থা বিপরীত হয়। বন্ধুদের বেশির ভাগই হয় খল, দুষ্ট ও ধড়িবাজ প্রকৃতির। এই রাশির জাতক জাতিকারা উদার, পরোপকারী ও সৎ হয়। স্বভাবে এরা নম্র, ন্যায়পরায়ণ ও ধার্মিক। প্রতিভা যথেষ্ট কিন্তু মানসিক অস্থিরতার জন্য ঠিকমতো বিকশিত হয় না। এরা অন্যায়ের প্রতিবাদ করতে গিয়ে জীবনে অনেক বার বিপদে পড়তে হয়। এরা প্রেমের ক্ষেত্রে অসফল কিন্তু বৈবাহিক জীবন সুখের হয়। এদের ভাগ্যে অনেক বাধা আসবে এবং সে সব সহজে দূর হবে না। এরা সাধারণত চিন্তাশীল ও খুব বিচক্ষণ হয়ে থাকে। তবে জেনে নেওয়া যাক বছরের চতুর্থ মাস মীন রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

মীন রাশির জাতকদের জন্য এপ্রিল মাসটি ভালো যাবে। মিউচুয়াল ফান্ড, শেয়ার মার্কেট ইত্যাদিতে বিনিয়োগ এই মাসে ভালো যাবে না। আসুন জেনে নেওয়া যাক শিক্ষা, ভ্রমণ, স্বাস্থ্য, প্রেম এবং পরিবারের ক্ষেত্রে মীন রাশির জাতকদের জন্য এপ্রিল মাসটি কেমন যাবে।

এপ্রিল মাসে মীন রাশির ব্যবসা-সম্পদ-

২১ এপ্রিল পর্যন্ত, আপনার রাশিতে রাজহংস যোগ থাকবে, যার কারণে আপনার ব্যবসা, যা কয়েক মাস ধরে পিছিয়ে ছিল, এই মাসে সুচারুভাবে এগিয়ে যেতে পারে। ৫ এপ্রিল পর্যন্ত দ্বিতীয় ঘরে বুধ-শুক্রের লক্ষ্মীনারায়ণ যোগ থাকবে, যার কারণে বাজারে আপনার অবস্থান এবং মূল্যায়ন চারিদিকে প্রশংসিত হতে পারে। দ্বিতীয় ঘরে বুধ-রাহুর জড়তা দোষের কারণে এই মাসে পরামর্শ ছাড়া মিউচুয়াল ফান্ড, শেয়ার মার্কেট ইত্যাদিতে বিনিয়োগ করা ঠিক হবে না।

এপ্রিল মাসে মীন রাশির চাকরি ও পেশা -

সপ্তম স্থানে মঙ্গল গ্রহের সপ্তম দিকের কারণে, আপনার ব্যবসার সঙ্গে সম্পর্কিত ওয়েবিনার বা সেমিনারে যোগ দিয়ে আপনার দক্ষতাকে পালিশ করে আপনার ক্যারিয়ারকে একটি ভাল আকার দেওয়ার চেষ্টা করা আপনার পক্ষে ভাল হবে। ২১ এপ্রিল পর্যন্ত আপনার রাশিতে রাজহাঁস যোগ থাকবে, যার কারণে সরকারি অফিসে কর্মরত ব্যক্তিরা তাদের বদলি চান, তাহলে এবার আপনার সিদ্ধান্ত সঠিক প্রমাণিত হতে পারে। ১৪ এপ্রিল থেকে, সূর্য-বুধ দ্বিতীয় ঘরে বুধাদিত্য যোগ থাকবে, যার কারণে এপ্রিল আপনাকে একজন ভাল দলনেতা করে তুলতে পারে, সিনিয়রদের কাজে এগিয়ে থাকতে বলুন যাতে আপনি ভাল দায়িত্ব পেতে পারেন।

এপ্রিল মাসে মীন রাশির পরিবার, প্রেম এবং সম্পর্ক -

৬ এপ্রিল থেকে, শুক্রের সপ্তম ঘরে নবম-পঞ্চম রাজ যোগ হবে, যার কারণে আপনি এই মাসে আপনার সঙ্গীর সঙ্গে সুখে থাকতে পারবেন। ২১ এপ্রিল পর্যন্ত, সপ্তম ঘরে বৃহস্পতির সপ্তম দিকের কারণে, আপনি আপনার পিতামাতার প্রতি ভালবাসার সঙ্গে তাদের প্রতিটি ইচ্ছা পূরণ করার চেষ্টা করবেন। সপ্তম ঘরে মঙ্গলের চতুর্থ দিক থাকার কারণে প্রেমের পাখিরা তাদের সঙ্গীদের সঙ্গে ঘনিষ্ঠভাবে সংযুক্ত থাকবে।

এপ্রিল মাসে মীন রাশির শিক্ষা-

২১ এপ্রিল পর্যন্ত, আপনার রাশিতে রাজহাঁস যোগ থাকবে, যার কারণে শিক্ষার্থী এবং শিক্ষার্থীরা উচ্চ শিক্ষায় সেরা পারফরম্যান্স দিতে সক্ষম হবে। ২২ এপ্রিল থেকে, গুরু-রাহুর চণ্ডাল দোষ দ্বিতীয় ঘরে থাকবে, যার কারণে একজনকে অবসর সময়, অনলাইন গেম ইত্যাদিতে সময় নষ্ট করা এড়াতে হবে। ১৮ - ১৯ তারিখে, আপনার রাশিতে চন্দ্র-বৃহস্পতির গজ কেশরী যোগ থাকবে, যার কারণে প্রতিযোগিতামূলক পরীক্ষায় আপনার ভাল ফলাফলের জন্য আপনার পুনর্বিবেচনার দিকে সম্পূর্ণ মনোযোগ থাকবে।

আরও পড়ুন- এপ্রিল মাসে মেষ রাশির ব্যবসায়িক টার্নওভার বাড়বে, জেনে নিন এই মাসে কেমন প্রভাব ফেলবে মেষ রাশির উপর

আরও পড়ুন- এপ্রিল মাসে কন্যা রাশির করা বিনিয়োগ ভবিষ্যতে বেশি লাভবান হবে, জেনে নিন এই মাসে কেমন প্রভাব ফেলবে কন্যা রাশির উপর

আরও পড়ুন- এপ্রিল মাসে মিথুন রাশির বেতন বৃদ্ধি ও আর্থিক উন্নতির জোয়ার থাকবে, জেনে নিন এই মাসে কেমন প্রভাব ফেলবে মিথুন রাশির উপর

এপ্রিল মাসে মীন রাশির স্বাস্থ্য ও ভ্রমণ-

১৪ এপ্রিল থেকে, দ্বিতীয় ঘরে সূর্য-রাহু গ্রহণ হবে যার কারণে আপনাকে এপ্রিল মাসে আপনার স্বাস্থ্যের যত্ন নেওয়া দরকার। মঙ্গলের অষ্টম ঘর থেকে নবম-পঞ্চম রাজ যোগ হবে, যার কারণে এই মাসে আপনার বাড়িতে ছোট পারিবারিক ভ্রমণে অতিথি আসতে পারেন।

মীন রাশির জাতকদের জন্য প্রতিকার:

হনুমান বাহুক পাঠ করার পরে, হনুমান মন্দিরের ছাদে লাল রঙের পতাকাটি উত্তোলন করুন। অক্ষয় তৃতীয়ায় বাড়িতে বা ব্যবসার জায়গায় সাদা রঙের যে কোনও মূর্তি রাখুন। এর সঙ্গে রামচরিত মানসের অরণ্য কান্ড পাঠ করুন এবং গরীবদের বইটি উপহার দিন।

Share this article
click me!