এপ্রিল মাসে বৃষ রাশির ব্যবসায় আরও উন্নতি হতে পারে, জেনে নিন এই মাসে কেমন প্রভাব ফেলবে বৃষ রাশির উপর

বছরের চতুর্থ মাস এপ্রিল। পাশাপাশি রাশিচক্রের দ্বিতীয় রাশি বৃষ। এই রাশির অধিকর্তা গ্রহ শুক্র। এই রাশির জাতক-জাতিকারা একটু চঞ্চল প্রকৃতির হয়ে থাকে। জেনে নেওয়া যাক বছরের চতুর্থ মাস বৃষ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

Web Desk - ANB | Published : Apr 5, 2023 3:44 AM IST

রাশিচক্রের দ্বিতীয় রাশি বৃষ। এই রাশির অধিকর্তা গ্রহ হল শুক্র। নিজ গুণে এরা সবার উপরে সহজেই প্রভাব বিস্তার করতে পারে। এরা বিপরীত লিঙ্গের সহজে মন জয় করতে পারে। এদের জীবনে উত্থান পতন খুব কম। তবে এরা জীবনে অনেক ভালো সুযোগ এরা নষ্ট করে দেয়। এদের ঈশ্বর ভক্তি প্রবল হয়ে থাকে। এদের স্মৃতিশক্তি খুব প্রখর, এরা সহজে কোনও কিছু ভোলে না। আত্মীয় স্বজনের জন্য এরা প্রচুর ত্যাগ স্বীকার করে থাকে। তবে জেনে নেওয়া যাক বছরের দ্বিতীয় মাস বৃষ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

এই বছরের এপ্রিল মাসটি বৃষ রাশির জাতকদের জন্য ভালো যাচ্ছে। ব্যবসায় কিছুটা হলেও লাভ লোকসান সম্ভব। যে কোনও ধরনের বিনিয়োগের আগে বিশেষজ্ঞদের পরামর্শ নিয়ে উপকার পাবেন। আসুন জেনে নেওয়া যাক বৃষ রাশির জাতক জাতিকাদের শিক্ষা, ভ্রমণ, স্বাস্থ্য, প্রেম ও পরিবারের দিক থেকে এপ্রিল মাসটি কেমন যাবে।

এপ্রিল মাসে বৃষ রাশির ব্যবসা-সম্পদ-

সপ্তম ঘরে শনির দশম অবস্থানের কারণে অনলাইন মার্কেটিংয়ের মাধ্যমে ব্যবসায় আরও উন্নতি হতে পারে। ব্যবসার গুরু বুধ ৫ এপ্রিল পর্যন্ত দ্বাদশ ঘরে শুক্রের সঙ্গে লক্ষ্মীনারায়ণ যোগ তৈরি করবে, যাতে আপনার ব্যবসায় কোনও ধরণের বিনিয়োগের আগে আপনি বিশেষজ্ঞের পরামর্শ দ্বারা উপকৃত হন। ২১ এপ্রিল থেকে, বুধ দ্বাদশ ঘরে পিছিয়ে যাবে, যার কারণে ব্যবসায় কিছুটা লাভ বা ক্ষতি সম্ভব।

এপ্রিল মাসে বৃষ রাশির চাকরি ও পেশা -

এই পুরো মাসে দশম ঘরে শশ যোগ থাকবে, যার কারণে আপনি চাকরিতে সন্তুষ্ট থাকবেন এবং আপনার কর্তৃপক্ষ আপনাকে সমর্থন করবে। ১৪ এপ্রিল থেকে, দ্বাদশ ঘরে সূর্য-রাহু গ্রহন হবে, যার কারণে আপনি যতটা সহজে এবং ভালভাবে করতে পারেন ততটা কাজ করা উচিত কারণ কাজের চাপ আপনাকে মানসিক চাপ দিতে পারে। মঙ্গলের দশম ঘরে নবম-পঞ্চম রাজ যোগ থাকবে, যার কারণে ভালো জায়গায় চাকরি পাওয়া প্রত্যাশার চেয়ে ভালো ফল দেবে।

এপ্রিল মাসে বৃষ রাশির পরিবার, প্রেম এবং সম্পর্ক -

মঙ্গল গ্রহের সপ্তম ঘর থেকে শদাষ্টক দোষ থাকবে, যার কারণে আপনি যদি কারও কাছে আপনার ভালবাসা প্রকাশ করতে চান তবে এই মাসটি অনুকূল হবে না। সপ্তম ঘরে শনির অবস্থানের কারণে আপনি আপনার প্রেমিক সঙ্গীর সঙ্গে স্মরণীয় মুহূর্ত কাটাবেন।

এপ্রিল মাসে বৃষ রাশির শিক্ষা-

২১ এপ্রিল পর্যন্ত পঞ্চম ঘরে বৃহস্পতির সপ্তম দৃষ্টি থাকার কারণে মেধাবী শিক্ষার্থীরা ইউটিউব, ফেসবুক, ইনস্টাগ্রামে তাদের শখের বিষয় বা ভিডিও আপলোড করতে পারে। ১৪ এপ্রিল থেকে, সূর্য-বুধের বুধাদিত্য যোগ দ্বাদশ ঘরে থাকবে, যার কারণে সৃজনশীল লেখালেখি, চিত্রকলা, সঙ্গীত, ফটোগ্রাফিতে মনোযোগ দেওয়া আপনার জন্য চাকরির পথও খুলে দিতে পারে।

আরও পড়ুন-  এপ্রিল মাসে মেষ রাশির ব্যবসায়িক টার্নওভার বাড়বে, জেনে নিন এই মাসে কেমন প্রভাব ফেলবে মেষ রাশির উপর

এপ্রিল মাসে বৃষ রাশির স্বাস্থ্য ও ভ্রমণ-

ষষ্ঠ ঘরে রাহুর সপ্তম দিকের কারণে আপনি এই মাসে সন্তানদের স্বাস্থ্যের দিকে সম্পূর্ণ মনোযোগ দিতে পারবেন না। অষ্টম ঘরে মঙ্গলের সপ্তম দিক থাকার কারণে আপনাকে অফিসিয়াল ট্যুরে অন্য শহরে যেতে হবে।

বৃষ রাশির জাতকদের জন্য প্রতিকার:

৬ এপ্রিল, হনুমান জয়ন্তীতে, রামচরিতমানস পাঠের পরে মিষ্টি রুটি নিবেদন করুন। এছাড়াও বানরদের রুটি খাওয়ান। ২২ এপ্রিল অক্ষয় তৃতীয়ায়:- হলুদ কাপড়ে একটি ধর্মীয় বই মুড়ে আলমারি এবং কাজের জায়গায় রাখুন। এছাড়াও খাদ্য ও বস্ত্র দান করুন। এতে করে বাড়িতে সুখ-শান্তির পরিবেশ থাকবে এবং সমস্ত কাজ ইতিবাচক শক্তিতে সম্পন্ন হবে।

Share this article
click me!