Astro Tips: পড়ে থাকা টাকা তুলে নেওয়া শুভ না অশুভ? জানুন জ্যোতিষ মতে কী করতে হবে

রাস্তায় পড়ে থাকা টাকা তুললে কী কী হতে পারে জেনে নিন। পাশাপাশি জানুন টাকা নিয়ে কী করবেন তাও।

 

Web Desk - ANB | Published : Apr 7, 2023 6:50 AM IST

পথ চলতে চলতে আমরা অনেক সময়ই পাঁচ, দশ এমকি একশো বা হাজার টাকার নোটও কুড়়িয়ে পাই। প্রথমেই আমরা রাস্তায় পড়ে থাকা নোটটি কুড়িয়ে নেব না না নেব তাই নিয়ে দোচালচে থাকে। আবার অনেক সময় নোট কুড়িয়ে নেওয়ার পরেও অস্বস্তি যায় না। কেইউ মন্দির বা কেউ মসজিদে ছুটে যাই। নিজের মনের মধ্যেই টাকা শুভ না অশুভ তা নিয়ে আলোচনা করতে থাকে। যাইহোক বাংলায় একটি প্রবাদ রয়েছে- টাকা যখন যার কাছে থাকে তখন তার। কিন্তু এই প্রবাদ কি জ্যোতিষক্ষেত্রে খাটে? আসুন জেনেনি রাস্তায় বা যে কোনও স্থানে টাকা কুড়িয়ে পাওয়া কতটা শুভ আর কতটা অশুভ।

১. শাস্ত্র মতে রাস্তা বা যে কোনও স্থানে পড়ে থাকা টাকা পাওয়া শুভে বলে মনে করা হয়। তাতে অনেক সময় নতুন কাজের সুযোগ আসতে পারে। জীবনে উন্নতি আর ধন লাভের ইঙ্গিত দেয়।

২. পড়ে থাকা টাকা পাওয়া অত্যান্ত শুভ বলে মনে করা হিন্দু শাস্ত্রে। এটি জীবনে উন্নতির ইঙ্গিত দেয়। জীবনে ইতিবাচক শক্তির প্রভাব বাড়ে। টাকা হাতে পাওয়া মানেই কিন্তু আনন্দের সঞ্চার।

৩. পড়ে থাকা টাকা পাওয়া পৈত্রিক সম্পত্তি হাতে পাওয়ার ইঙ্গিত দেয়। পার্স ভর্তি যদি টাকা পান তাহলে ধন লাভের পাশাপাশি সম্পত্তি লাভেরও ইঙ্গিত দেয়।

৪. পড়ে থাকা টাকা পাওয়ার অর্থ কিন্তু ঈশ্বরের আশীর্বাদ। লক্ষ্মী আপনার ওপর সহায় হয়েছে বুঝবেন। তাই সেই টাকা অবশ্যই কুড়িয়ে নিন। কোনও রকম দ্বিধা করবেন না। অনেক সময় রাস্তায় পয়সাও পড়ে থাকে। পয়সা ধাতু দিয়ে তৈরি হয়। তাই ধাতু প্রাপ্তি শুভ বলে বিবেচনা করা হয়।

৫. পড়ে থাকা টাকা পাওয়ার অর্থ কোনও শুভে সংবাদ আপনি অবশ্যই পাবেন। এটি আর্থিক সমস্যা সমাধানেরও ইঙ্গিত দেয়।

তবে রাস্তায় বা যে কোনএ স্থানে পড়ে থাকা টাকা আপনি কুড়িয়ে নিতেই পারেন। তবে তার দাবিদার যদি টাকা ফেরত চায় তাহবে অবশ্যই সঠিক দাবিদার কিনা তা বিবেচনা করে সেই টাকা ফেরত দিন। কারণ অনেক সময় ভগবান আপনাকে পরীক্ষাও করতে পারে। কথায় রয়েছে জীবনে পাপ আর পূন্যের হিসেবে এই জন্মেই হয়ে যায়। অনেক টাকা পেলে অবশ্যই কোনও অভাবে মানুষকে কিছু টাকা দান করতে পারেন। কোনও মন্দিরে পুজো দিতে পারেন। তাহলে দেখবেন আপনি মাসনিক চাপ মুক্ত হবেন।

Share this article
click me!