জুলাই মাসে মীন রাশির জন্য সুখবর বয়ে আনবে, জেনে নিন এই মাসে কেমন প্রভাব ফেলবে আপনার উপর

বছরের সপ্তম মাস জুলাই। পাশাপাশি রাশিচক্রের দ্বাদশ রাশি মীন। এই রাশির অধিকর্তা গ্রহ বৃহস্পতি । এই রাশির জাতক-জাতিকারা একটু চঞ্চল প্রকৃতির হয়ে থাকে। জেনে নেওয়া যাক বছরের সপ্তম মাস মীন রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

deblina dey | Published : Aug 7, 2023 9:19 AM IST

রাশিচক্রের দ্বাদশ রাশি মকর। এই রাশির অধিকর্তা গ্রহ হল বৃহস্পতি। অন্যায়ের প্রতিবাদ করতে গিয়ে জীবনে অনেক বার বিপদে পড়তে হয়। এদের জীবনে একটাই লক্ষ্য প্রচুর অর্থ উপার্জন করা। আর সেই অর্থে আনন্দে জীবন কাটানো। এরা বন্ধুদের বেশির ভাগই হয় খল, দুষ্ট ও ধড়িবাজ প্রকৃতির। এই রাশির জাতক জাতিকারা উদার, পরোপকারী ও সৎ হয়। এদের ভাগ্যে অনেক বাধা আসবে এবং সে সব সহজে দূর হবে না। স্বভাবে এরা নম্র, ন্যায়পরায়ণ ও ধার্মিক। বৃহস্পতি অশুভ থাকলে অবস্থা বিপরীত হয়। প্রতিভা যথেষ্ট কিন্তু মানসিক অস্থিরতার জন্য ঠিকমতো বিকশিত হয় না। এরা প্রেমের ক্ষেত্রে অসফল কিন্তু বৈবাহিক জীবন সুখের হয়। কিন্তু এরা সাধারণত চিন্তাশীল ও খুব বিচক্ষণ হয়ে থাকে। তবে জেনে নেওয়া যাক বছরের অষ্টম মাস মীন রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

মীন রাশির যাদের বদলি বা পদোন্নতি বিলম্বিত হচ্ছিল, তারা আগস্টের শুরুতেই সুখবর পাবেন। আপনার ব্যবস্থাপনা দক্ষতা কর্মক্ষেত্রে সবার আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে উঠবে। এটি শুধুমাত্র আপনার জন্য নয়, ইনস্টিটিউটের জন্যও উপকারী হতে চলেছে। অফিসে সিনিয়রদের কাছ থেকে এমন কিছু শিখুন, যা পরবর্তী সময়ে উপকারী হবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ অন্য কোনও ক্ষেত্রের কাজ অর্পণ করলে তা প্রত্যাখ্যান করবেন না, বরং দায়িত্ব হিসেবে বিবেচনা করে তা ভালোভাবে পালন করুন।

এই সময়ে ব্যবসায়ীদের ব্যবসার চেয়ে স্বাস্থ্যের যত্ন নেওয়া উচিত, কারণ ব্যবসায়িক উদ্বেগ আপনার স্বাস্থ্যের অবনতি ঘটাতে পারে। আপাতত বড় বিনিয়োগ এড়িয়ে চলুন, কারণ আসন্ন লাভ লোকসানে পরিণত হতে পারে। বর্তমানে ব্যবসা বাড়ানোর পরিকল্পনা করতে পারেন। পরিকল্পনার পর তা বাস্তবায়নে জোর দিতে হবে। যে কোনও কাজের রূপরেখা খুবই গুরুত্বপূর্ণ। এটি প্রচেষ্টা এবং সময় উভয়ই বাঁচাবে।

শ্রাবণ মাস চলছে, এমন অবস্থায় যুবকরা যদি শিবের পূজা করেন, তাহলে অবশ্যই তাদের সমস্ত বাধা দূর করে তাদের মনোবাঞ্ছা পূরণ করবেন। শিক্ষার্থীদের নেটের মাধ্যমে সম্মিলিত অধ্যয়নের জন্য একটি পরিকল্পনা করা উচিত। সম্মিলিত অধ্যয়ন করা শুধুমাত্র উপকারী হবে। রেগে গেলে তা দূর করার চেষ্টা করুন। অতিরিক্ত রাগ মানসিক চাপের জন্ম দেবে। পড়াশোনার পাশাপাশি বিশ্রামের জন্যও বিশেষ যত্ন নিতে হবে। উভয়ের মধ্যে ভারসাম্য বজায় রাখুন।

পিতা ও পিতৃতুল্য ব্যক্তির কাছ থেকে সহযোগিতা ও নির্দেশনা প্রাপ্ত হবে, তাদের সঙ্গে যত বেশি যোগাযোগ থাকবে, সূর্য দেবতার আশীর্বাদ তত বেশি হবে। পরিবারের সদস্যদের সঙ্গে বসে পুরনো বিষয় নিয়ে আলোচনা করতে হবে। আপনি যদি কিছু সময়ের জন্য পুরানো জিনিসগুলিতে হারিয়ে যান তবে এটি করলে আপনি ভাল অনুভব করবেন। ছোট খরচ কমাতে হবে, কারণ ক্রমাগত ব্যয় বৃদ্ধির ফলে অর্থনৈতিক দিক দুর্বল হতে পারে। পরিবারের প্রতি দায়িত্ব পালনের সক্ষমতা পাবেন।

আপনার স্বাস্থ্য ভালো রাখতে আপনার নিয়মিত প্রাণায়াম করা উচিত। আপনার রক্তচাপ বেশি থাকলে বিশেষ যত্ন নিন। আগুনের আধিপত্যের গ্রহ তা বাড়িয়ে দিচ্ছে, তাই নিয়মিত চেকআপের পাশাপাশি চিকিৎসকের দেওয়া ওষুধ খেতে থাকুন। গ্রহগুলির অবস্থানের দিকে তাকিয়ে, আপনাকে আপনার দৈনন্দিন রুটিনে কিছু পরিবর্তন করার পরামর্শ দেওয়া হচ্ছে। আপনি পুরানো রোগের উত্থান দ্বারা বিরক্ত হতে পারেন। চিকিৎসা নিতে থাকুন।

 

Share this article
click me!