Dream: সাবধান এই স্বপ্নের কথা ভুলেও অন্য কাউকে বলবেন না! জীবনে নেমে আসতে পারে চরম বিপর্যয়

জ্যোতিষ অনুযায়ী কখনও স্বপ্নের কথা বললে শুভ ফল পাওয়া যায়। আবার কখনও স্বপ্নের কথা বললে জীবনে বড় ক্ষতি হয়ে যেতে পারে।

 

Saborni Mitra | Published : Feb 15, 2024 2:26 PM IST

স্বপ্ন শাস্ত্র অনুযায়ী আপনার চিন্তাভাবনা ও স্বপ্ন সম্পর্কে বিস্তারিত তথ্য দেওয়া যায়। স্বপ্ন কখনও শুভ হয় , কখনও আবার অশুভ হয়। তবে নিজের দেখা স্বপ্নের ক্ষেত্রে অনেক বাধ্যবাধতকা রয়েছে। জ্যোতিষ অনুযায়ী কখনও স্বপ্নের কথা বললে শুভ ফল পাওয়া যায়। আবার কখনও স্বপ্নের কথা বললে জীবনে বড় ক্ষতি হয়ে যেতে পারে। তবে এই জাতীয় স্বপ্নগুলি কখনও কারও সঙ্গে শেয়ার করা ঠিক নয়ঃ

স্বপ্ন সাত প্রকারঃ

ঋষি ভাকভট্ট স্বপ্নের গভীর ব্যাখ্যা দিয়েছেন। ঋষি বলেছেন সাত প্রকার স্বপ্ন। দেখা, শোনা, অনুভব করা, জিজ্ঞাসার সাথে সম্পর্কিত, কল্পনার সঙ্গে সম্পর্কিত। ভবিষ্যতে ঘটতে থাকা জিনিসগুলির লক্ষণ ও আসেপাশের ত্রুটিগুলির ইঙ্গিত দেয়। ঋষি বাকভট্টের মতে, প্রথম পাঁচটি কোন ফল দেয় না। এ ছাড়া দিনের বেলায় দেখা স্বপ্নেরও কোনো ফল হয় না। আসুন জেনে নিই কখন স্বপ্নে ভালো ফল পাওয়া যায়।

সকালে দেখা স্বপ্ন ভালো ফল দেয়। তবে শর্ত হলো স্বপ্ন দেখে ঘুম না আসলে বা রাতে দেখা স্বপ্ন নিয়ে আলোচনা করলে তার প্রভাবও শেষ হয়ে যায়। স্বপ্ন ও স্বপ্নের বিপতীয় চিন্তা মাথায় আসালে স্বপ্ন হারিয়ে যাবে। তবে স্বপ্ন দেখেই যদি তা সকলকে বলা হয় তা কিন্তু কখনও শুভ ফল দেয় না।

জ্যোতিষশাস্ত্র অনুযায়ী কাশ্যপ গোত্রের কোনও ব্যক্তি বা মহিলার সঙ্গে স্বপ্ন নিয়ে ভুলেও আলোচনা করবেন না। তাতে স্বপ্নের শুভফল পাওয়া যায় না। উল্টে হিতে বিপরীত হতে পারে। জীবনে বিপর্যয় নেমে আসতে পারে। আপনি যাতে খারাপ বলে মনে করেন বা যাকে শত্রু বলে মনে করেন তাদের সঙ্গেও স্বপ্ন নিয়ে কখনয়ও আলোচনা করবেন না। তাতে স্বপ্নের শুভ ফল পাও যায় না। এই কাজ করলে জীবনে চরম ক্ষতি হয়ে যেতে পারে।

জ্যোতিষ অনুযায়ী স্বপ্ন দেখেই ঘুম থেকে উঠে পড়া শ্রেয়। আর যদি স্বপ্নের কথা খুব বলতে উচ্ছে করে তাহলে কোনও মানুষকে না বলে তা জলের কাছেই গিয়েই বলে দেওয়া উচিৎ। এতে জীবনে বিপর্যয় নেমে আসে না। আবার আপনার স্বপ্নের কথা বলে আপনি হালকা হলেও সেই স্বপ্নের কথা কেউ জানতে পারে না। এতে জীবনে উন্নতির পথ প্রসস্ত হয়। জীবনে অনেকটা কঠিন সমস্যারও সমাধান হয়ে যায়।

 

Share this article
click me!