Bengali New Year: নববর্ষের আগে বাড়ি থেকে দূর করুন এই তিনটি জিনিস, দূর হবে সকল বাস্তুদোষ

নববর্ষের আগে বাড়ি থেকে দূর করুন এই তিনটি জিনিস। বাস্তুদোষ তৈরি হয় এর থেকে। এই সময় মেনে চলুন বিশেষ টিপস। নববর্ষের আগে বাড়ি থেকে দূর করুন এই তিনটি জিনিস, দূর হবে সকল বাস্তুদোষ। জেনে নিন কী কী করবেন।

Web Desk - ANB | Published : Apr 14, 2023 9:31 AM IST

বাঙালির ঐতিহ্যের সঙ্গে মিশে আছে এই উৎসব। এই দিন থেকে শুরু হয় বাংলা বর্ষ। হালখাতা, নতুন পোশাক আর মিষ্টি এই তিন জিনিস মিলিয়ে এ এক ঐতিহ্যপূর্ণ দিন। রাত পোহালেই পয়লা বৈশাখ। প্রতিটি বাঙালির কাছে পয়লা বৈশাখ একটি বিশেষ উৎসব। বাঙালি নতুন বছরকে স্বাগত জানানোর প্রস্তুতি চলে অনেক আগে থেকে। নববর্ষ উৎসবে স্বাগত জানাতে শুরু হয়ে গিয়েছে প্রস্তুতি। দোকানে দোকানে রঙ করা প্রায় শেষের পথে। রমণীরা ব্যস্ত এখন ঘর গোছাতে। এবার নববর্ষের আগে বাড়ি থেকে দূর করুন এই তিনটি জিনিস। বাস্তুদোষ তৈরি হয় এর থেকে। এই সময় মেনে চলুন বিশেষ টিপস। নববর্ষের আগে বাড়ি থেকে দূর করুন এই তিনটি জিনিস, দূর হবে সকল বাস্তুদোষ। জেনে নিন কী কী করবেন।

নববর্ষের আগে অপ্রয়োজনীয় সকল পুরনো কাগজ বাতিল করুন। এতে মিলবে উপকার। পুরনো জিনিস থেকে বাস্তুদোষ হয়। যা পরিবারের সকলের উন্নতিতে বাধা দেয়। তেমনই নানান জটিলতা তৈরি করে।

ছেঁড়া কাপড় ও ছেঁড়া জুতো বাতিল করুন। ভুলেও বাড়িতে ছেঁড়া কাপড় ও ছেঁড়া জুতো রাখবেন না। এতে নেতিবাচক এনার্জি তৈরি হয়। যার কারণে আর্থিক ক্ষতি, পারিবারিক বিবাদ থেকে শুরু করে নানান জটিলতা তৈরি হতে পারে। মেনে চলুন এই টিপস।

ভাঙা আসবাব ভুলেও রাখবেন না বাড়িতে। ভাঙা আসবাব রাখা সমস্যার কারণ হতে পারে। এতে বাড়িতে নেতিবাচক শক্তি তৈরিয় হয়। যা সকল উন্নতিতে বাধা দেয়। সঙ্গে পারিবারকি অশান্তির কারণ হয় এই বাস্তুদোষ। এই সমস্যা কাটাতে বাংলা নতুন বছরে মেনে চলুন বাস্তু টোটকা।

মেনে চলুন এই সকল টোটকা। নববর্ষের আগে বাড়ি ভালো করে পরিষ্কার করুন। অনেকেই নববর্ষের দিন মা লক্ষ্মী ও গণেশের পুজো করে থাকেন। তার আগে বাড়ি ভালো করে পরিষ্কার করে নিন। তা না হলে মা লক্ষ্মী ক্রুদ্ধ হতে পারে। মেনে চলুন শাস্ত্র মত। এতে সকল সমস্যা থেকে মিলবে মুক্তি। শাস্ত্র অনুসারে, এই দিনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই দিন পালন করুন এমন টোটকা। এতে মিলবে উপকার। নববর্ষের আগে বাড়ি সঠিক ভাবে পরিষ্কার করলে দূর হবে সকল বাস্তুদোষ। তাই অবশ্যই নববর্ষের আগে বাড়ি থেকে দূর করুন এই তিনটি জিনিস। এতে মিলবে উপকার।

 

আরও পড়ুন

আজ কঠোর পরিশ্রমের ফল পাবেন এই তারিখের জাতক-জাতিকা, রইল সংখ্যাতত্ত্বের গণনা

অফিসে বা ব্যবসায় উন্নতি করতে চান? মেনে চলুন চাণক্য নীতির এই চারটে গোল্ডেন রুল

চৈত্র সংক্রান্তি কোন রাশির উপর কেমন প্রভাব ফেলবে, দেখে নিন আপনার শুক্রবারের রাশিফল

Read more Articles on
Share this article
click me!