২০২৪ সালে কেমন থাকবে মকর রাশির কেমন কাটবে বছর! জানুন অর্থ পরিবার ব্যবসা সম্পর্ক-সহ বিস্তারিত

আপনি চ্যালেঞ্জগুলিকে ভয় পাবেন না এবং সাহসের সঙ্গে তাদের মোকাবেলা করবেন। প্রেমের সম্পর্কে তীব্রতা থাকবে। বৃহস্পতি ১ মে পর্যন্ত চতুর্থ ঘরে অবস্থান করবে এবং পারিবারিক জীবনে সুখ আনবে এবং কর্মজীবনেও সাফল্য দেবে।

 

deblina dey | Published : Dec 19, 2023 3:09 AM IST / Updated: Dec 19 2023, 08:40 AM IST

Capricorn Yearly Horoscope 2024: ২০২৪ সাল মকর রাশির জাতকদের জন্য আর্থিকভাবে অনুকূল ফলাফল নিয়ে আসতে চলেছে। আপনার রাশির অধিপতি আপনার দ্বিতীয় ঘরেরও অধিপতি। সারা বছর শনি দ্বিতীয় ঘরে থাকার কারণে এটি আপনাকে আর্থিকভাবে শক্তিশালী করবে। আপনি চ্যালেঞ্জগুলিকে ভয় পাবেন না এবং সাহসের সঙ্গে তাদের মোকাবেলা করবেন। প্রেমের সম্পর্কে তীব্রতা থাকবে। বৃহস্পতি ১ মে পর্যন্ত চতুর্থ ঘরে অবস্থান করবে এবং পারিবারিক জীবনে সুখ আনবে এবং কর্মজীবনেও সাফল্য দেবে।

১ মে থেকে আপনার পঞ্চম ঘর সন্তান সংক্রান্ত সংবাদের কারণ হতে পারে। সারা বছর আপনার তৃতীয় বাড়িতে থাকা আপনার ঝুঁকি গ্রহণের প্রবণতা বাড়িয়ে তুলবে এবং আপনাকে আপনার ব্যবসায়ও ভাল সাফল্য দিতে পারে। অন্যের বিষয়ে হস্তক্ষেপ এড়াতে আপনার পক্ষে সফল হবে। আপনার পরিবারকে একসঙ্গে রাখার জন্য আপনাকে প্রচেষ্টা করতে হবে এবং আপনার প্রচেষ্টা এই বছর আপনাকে সাফল্য এনে দিতে পারে। বছরের শুরুটি প্রেমের সম্পর্কের জন্য অনুকূল হবে এবং আপনি আপনার প্রিয়জনের সঙ্গে সংযুক্ত থাকবেন।

পরস্পরের প্রতি আস্থা বাড়বে। আপনি এই বছর আপনার কর্মজীবনে ভাল সাফল্য পেতে পারেন, অন্যদিকে ছাত্ররা যদি কঠোর পরিশ্রম এবং একাগ্রতার সঙ্গে এগিয়ে যায় তবে তাদের দক্ষতা বৃদ্ধি পাবে এবং তারা পড়াশোনায় সাফল্য পাবে। উচ্চশিক্ষা গ্রহণকারী শিক্ষার্থীদের কিছু বাধার সম্মুখীন হতে হতে পারে। দাম্পত্য জীবনে কিছু সতর্কতা অবলম্বন করতে হবে। স্বাস্থ্যের দিক থেকে এই বছরটি অনুকূল থাকবে। ছোটখাটো সমস্যা আপনাকে সময়ে সময়ে বিরক্ত করতে পারে।

জ্যোতিষশাস্ত্র থেকে জেনে নেওয়া যাক নতুন বছর ২০২৪ মকর রাশির জাতকদের জন্য ক্যারিয়ার, আর্থিক পরিস্থিতি, পরিবার, প্রেম ইত্যাদির ক্ষেত্রে কেমন হবে।

মকর রাশিফল ​​২০২৪ কর্মজীবন-

এই বছর দশম ঘরে বৃহস্পতির প্রভাবের কারণে কর্মক্ষেত্রে ভালো সুবিধা পাবেন। এপ্রিলের পরে, সময়টি আরও অনুকূল হচ্ছে, সেই সময়ে আপনি কারও সঙ্গে একটি নতুন কাজ শুরু করতে পারেন যাতে আপনি ভাল লাভ পেতে পারেন। রাহু-কেতুও আপনাকে সমর্থন করতে থাকবে। রাহু আপনার আত্মবিশ্বাস বাড়াবে এবং আপনি ঝুঁকি নিতে সক্ষম হবেন।

 

এই সময়ে, আপনি কঠোর পরিশ্রম করবেন এবং আপনার চাকরি বা ব্যবসায় আপনার উচ্চাকাঙ্ক্ষা পূরণ করার অবস্থানে থাকবেন। বিদেশে কাজ করতে ইচ্ছুকদের স্বপ্ন মে মাসের পর পূরণ হতে পারে। রাশির অধিপতি শনি থাকবেন দ্বিতীয় ঘরে। শনি তার নিজস্ব রাশিতে থাকবে, তাই এটি আপনার কোন বিশেষ ক্ষতি করবে না। এই বছর, রাহু তৃতীয় ঘরে অবস্থান করার কারণে, আপনি আপনার কাজকে একটি চ্যালেঞ্জ হিসাবে নিতে চান এবং এটি সর্বোত্তম উপায়ে স্বল্পতম সময়ে সম্পন্ন করতে চান।

 

আপনার এই ক্ষমতা আপনাকে আপনার কর্মক্ষেত্রে বিখ্যাত করে তুলতে পারে। নভেম্বর মাসটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। এই সময়ের মধ্যে, একটি ভাল পদোন্নতির সম্ভাবনা থাকতে পারে, এটি ছাড়াও এপ্রিল এবং আগস্টে বদলির সম্ভাবনা থাকবে। আপনি যদি আপনার চাকরি পরিবর্তন করতে চান তবে আপনি এই সময়ের মধ্যে এটি পরিবর্তন করতে পারেন।

মকর রাশিফল ​​২০২৪ অর্থনৈতিক-

বছরের শুরুতে চতুর্থ ঘরে বৃহস্পতি আপনাকে সঞ্চিত সম্পদ পেতে সাহায্য করতে পারে। অষ্টম ঘরে বৃহস্পতির দৃষ্টিও পৈতৃক সম্পত্তি অর্জনে সহায়তা করতে পারে। এই বছরের শুরুতে, বুধ এবং শুক্র আপনার একাদশ ঘরে অবস্থান করবে, যা ভাল আয় নিয়ে আসবে। এপ্রিলের পরে, একাদশ ঘরে বৃহস্পতির প্রভাবের কারণে অর্থপ্রবাহের ধারাবাহিকতা থাকবে। 1 মে, বৃহস্পতি পঞ্চম ঘরে প্রবেশ করবে, যেখান থেকে এটি আপনার নবম ঘর, প্রথম বাড়ি এবং একাদশ ঘরের দিকে নজর দেবে।

এটি আপনার অর্থ উপার্জনের পথে আসা সমস্ত বাধা দূর করবে এবং আপনি আর্থিকভাবে স্বচ্ছল হয়ে উঠবেন। এই বছর আপনাকে আর্থিকভাবে অনেক জোগান দিতে চলেছে। আপনি শুধু আপনার দিক থেকে প্রস্তুত করা প্রয়োজন. সেপ্টেম্বরে ভুল করেও টাকা বিনিয়োগ করবেন না, কারণ এই সময়ের মধ্যে বিনিয়োগ করা অর্থ নষ্ট হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। এপ্রিল, মে-জুন এবং সেপ্টেম্বর মাসে ভালো আর্থিক সুবিধা পেতে পারেন।

 

মকর রাশিফল ​​২০২৪ পরিবার-

বছরের শুরুটা পারিবারিক দিক থেকে খুব ভালো যাচ্ছে। শনি দ্বিতীয় ঘরে তার নিজের রাশিতে এবং বৃহস্পতি তার বন্ধুত্বপূর্ণ রাশিতে চতুর্থ ঘরে থাকার কারণে পারিবারিক সম্প্রীতি বৃদ্ধি পাবে। বছরের প্রথমার্ধটি আরও অনুকূল হবে, এর পরে 1 মে বৃহস্পতি আপনার পঞ্চম ঘরে প্রবেশ করবে। রাহু আপনার তৃতীয় ঘরে অবস্থান করবে, যার কারণে আপনি জীবনে ভাল সাফল্য অর্জন করবেন, তবে আপনার ভাইবোনদের কিছু স্বাস্থ্য সমস্যার সম্মুখীন হতে হতে পারে এবং তাদের সঙ্গে আপনার সম্পর্কও প্রভাবিত হতে পারে।

 

তর্ক বাড়ানোর চেষ্টা করবেন না এবং তাদের সঙ্গে প্রেমের সঙ্গে আচরণ করুন, এটি আপনাকে অনেক উপকৃত করবে। বাড়ির কিছু মানুষ আপনার খোলামেলা কথা পছন্দ করবে, কিন্তু কিছু মানুষ খুশি মনে করতে পারে এবং তিক্ত মনে করতে পারে এবং খারাপ মনে করতে পারে। এমতাবস্থায়, তাদের সবাইকে একসঙ্গে চাষ করা আপনার জন্য একটি বড় কাজ হবে।

 

আপনি যদি সবাইকে মনেপ্রাণে ভালোবাসেন, তাহলে এই বছরটি আপনাকে আপনার প্রিয়জনকে ভালোবাসবে এবং তাদের আরও কাছে নিয়ে আসবে। বছরের শুরুটা শিশুদের দৃষ্টিকোণ থেকে স্বাভাবিক হবে, তবে এপ্রিল থেকে বৃহস্পতি পঞ্চম ঘরে প্রবেশ করছে, তার পরে সময়টি অনুকূল হয়ে উঠবে। যারা সন্তান ধারণ করতে ইচ্ছুক তাদের এ বছর সন্তান লাভের সম্ভাবনা থাকবে।

 

মকর প্রেম রাশিফল ​​২০২৪-

এই বছর, বৃহস্পতি ১ মে আপনার পঞ্চম ঘরে প্রবেশ করবে। এই সময়টি আপনার প্রেমের সম্পর্কের স্পষ্টতা এবং শক্তি প্রদান করবে। আপনার একে অপরের প্রতি দায়িত্বশীল মনোভাব থাকবে, সুখে-দুঃখে একে অপরকে পূর্ণ সমর্থন করবে এবং প্রয়োজনে একে অপরকে সাহায্য করবে। এটি কেবল একে অপরের প্রতি আপনার বিশ্বাস বাড়াবে না তবে আপনি আপনার সম্পর্কের গুরুত্বও বুঝতে পারবেন। প্রকৃত অর্থে, আপনি একে অপরের পরিপূরক হয়ে আপনার সম্পর্ককে এগিয়ে নিয়ে যাবেন।

তবে, জুলাই-আগস্ট মাসে আপনার প্রিয়জনের স্বাস্থ্যের যত্ন নিন। সেপ্টেম্বর থেকে ডিসেম্বরের মধ্যে আপনার ভালোবাসা ফুটে উঠবে। বছরের শুরু থেকে, বুধ এবং শুক্র আপনার একাদশ ঘরে বসবে এবং সেখান থেকে তারা আপনার পঞ্চম ঘরে দেখবে, যার কারণে আপনার প্রেমের সম্পর্কে পূর্ণ রোমান্স এবং প্রেমের সম্ভাবনা থাকবে। আপনি একে অপরের হৃদয়ে জায়গা করে নিতে সফল হবেন এবং আপনার সম্পর্ককে পরিপক্কতার দিকে এগিয়ে নিয়ে যাবেন। একে অপরের প্রতি আস্থা তৈরি হবে।

 

আপনাকে অবশ্যই একটি বিষয় মনে রাখতে হবে যে জুলাই এবং আগস্টের মধ্যে, যখন মঙ্গল আপনার পঞ্চম ঘরে প্রবেশ করবে, সেই সময়টি আপনার সম্পর্কের জন্য চাপের হতে পারে। সেই সময়ে, আপনার উচিত কোনও ধরণের তর্ক এড়ানোর চেষ্টা করা যাতে কোনও বড় সমস্যা না হয় এবং আপনার সম্পর্ক ভালভাবে চলতে পারে।

 

মকর রাশিফল শিক্ষা ​​২০২৪-

প্রতিযোগী প্রার্থীদের জন্য বছরের শুরুটা স্বাভাবিক হবে। সংঘর্ষের পরিস্থিতিতে আপনি সাফল্য পাবেন। এপ্রিলের পরের সময়টা ছাত্রদের জন্য খুবই শুভ। আপনি যদি কোনও প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন, তাহলে জানুয়ারি থেকে ফেব্রুয়ারি মাসে এবং তারপর আগস্ট থেকে সেপ্টেম্বর এবং নভেম্বর মাসে, আপনার দুর্দান্ত এবং প্রতিশ্রুতিশীল সাফল্য পাওয়ার সম্ভাবনা রয়েছে। তবে, আপনার কঠোর পরিশ্রম থেকে পিছিয়ে পড়া উচিত নয় এবং আপনার সমস্ত হৃদয় দিয়ে কঠোর পরিশ্রম করা উচিত, যার জন্য আপনি ভবিষ্যতে পুরস্কৃত হবেন।

উচ্চ শিক্ষা গ্রহণকারী শিক্ষার্থীদের অনেক চ্যালেঞ্জের সম্মুখীন হতে হবে। আপনি একাগ্রতার অভাব অনুভব করবেন এবং অনেক বিষয় আপনার মনোযোগ আকর্ষণ করবে। বাধার কারণে আপনার পড়াশোনা ব্যাহত হতে পারে, তবে সাহস হারাবেন না এবং কঠোর পরিশ্রম করতে থাকুন। ফেব্রুয়ারি ও এপ্রিল মাসে শিক্ষার জন্য বিদেশে যাওয়ার স্বপ্ন পূরণ হতে পারে, সেপ্টেম্বর মাসটিও এ ক্ষেত্রে উপকারী হবে।

 

মকর রাশিফল ​​২০২৪ স্বাস্থ্য-

স্বাস্থ্যের দিক থেকে এই বছরটি স্বাভাবিক হবে। দ্বিতীয় ঘরে শনি আপনার স্বাস্থ্যের উপর প্রভাব ফেলতে পারে। এপ্রিলের পর স্বাস্থ্যের দিক থেকে সময় অনুকূলে আসছে। আপনার রাশিচক্রে বৃহস্পতির প্রভাবে আপনি মানসিকভাবে সন্তুষ্ট থাকবেন। সারা বছর ধরে আপনার খাদ্যাভ্যাস নিয়ন্ত্রণ করুন এবং যোগব্যায়াম করতে থাকুন। আপনি যদি অতীতে কোনও রোগে ভুগে থাকেন তবে এবারও এটি আপনার সমস্যার প্রধান কারণ হয়ে দাঁড়াবে। আপনাকে কিছু ছোটখাটো স্বাস্থ্য সংক্রান্ত সমস্যার সম্মুখীন হতে হতে পারে। ভাল খান এবং আপনার স্বাস্থ্যের যত্ন নিন।

অনেকের পেটের সমস্যা হতে পারে। ছোট-বড় যে কোনও সমস্যা দেখা দিলেও অসতর্ক না হয়ে প্রয়োজনে সঙ্গে সঙ্গে ভালো চিকিৎসকের পরামর্শ নিন। আপনি আপনার অসুস্থতা থেকে মুক্তি পাবেন, যা আপনার মানসিক চাপকেও উপশম করবে। সাদে সতীর শেষ পর্ব আপনাকে মানসিকভাবে সুস্থ রাখবে। আপনি গত বছরের মানসিক সমস্যা থেকে মুক্তি পাবেন। সঠিক খাদ্য গ্রহণ এবং পর্যাপ্ত ঘুম উপকারী হবে।

Read more Articles on
Share this article
click me!