এই মাসে রাগান্বিত আচরণ সম্পর্ককে সমস্যায় ফেলতে পারে, জেনে নিন ডিসেম্বর মাস কেমন কাটবে কর্কট রাশির

বছরের শেষ মাস ডিসেম্বর। পাশাপাশি রাশিচক্রের চতুর্থ রাশি কর্কট। এই রাশির অধিকর্তা গ্রহ চন্দ্র। এই রাশির জাতক-জাতিকারা একটু চঞ্চল প্রকৃতির হয়ে থাকে। জেনে নেওয়া যাক বছরের শেষ মাস ডিসেম্বর কর্কট রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

Web Desk - ANB | Published : Dec 7, 2022 2:24 AM IST

রাশিচক্রের চতুর্থ রাশি কর্কট। এই রাশির অধিকর্তা গ্রহ হল চন্দ্র। এরা একটু খুঁতখুঁতে চঞ্চল ও ভীতু, সব বিষয়ে হুড়োহুড়ি করা এদের স্বভাবে। এই জাতকরা সচরাচর কল্পনা প্রিয়, শিল্পী, ভাবপ্রবণ ও রোম্যান্টিক ধরনের হয়ে থাকে। দিনের চেয়ে রাত বেশি প্রিয়। সুখবিলাসি অথচ আদর্শবাদী। ভ্রমণ বিলাসী ও বাবা মায়ের ভক্ত হয়। ঠান্ডা জিনিস এদের প্রিয়। এদের মধ্যে হৃদরোগ, পেটের রোগ, মাথার রোগ, যক্ষ্মা, হাঁপানি হওয়ার প্রবণতা থাকে। বিশেষ করে দোষের মধ্যে ও চঞ্চল প্রকৃতির হয়। চাকরির চেয়ে ব্যবসাতেই জাতক বেশি উন্নতি করে। এদের বায়ুর প্রকোপ খুব বেশি। এদের ব্যবসা বুদ্ধি জন্মগত। এরা সব সময় ছিমছাম ও বেহিসেবি হয়ে থাকে। স্বাস্থ্য খুব একটা মজবুত হয় না। সাদা ও তরল দ্রব্যের, জলজ দ্রব্য বা খাদ্যদ্রব্যের ব্যবসা করলে খুব লাভবান হতে পারে। আত্মকেন্দ্রিক অথচ স্পর্শকাতর। তবে জেনে নেওয়া যাক বছরের শেষ মাস ডিসেম্বর কর্কট রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

কর্কট রাশির উপর ডিসেম্বর মাসের প্রভাব

মাসের শুরু থেকে আর্থিক অবস্থা ভালো থাকবে। সরকারি খাত থেকে লাভের সম্ভাবনা থাকবে এবং আপনি সঠিকভাবে অর্থ বিনিয়োগ করতে পারবেন। শীঘ্রই দ্বিগুণ করার লোভ দেয় এমন চিটফান্ডের মতো সংস্থাগুলি থেকে দূরে থাকুন।

মাসের দ্বিতীয়ার্ধে ব্যয় বাড়বে, যা আয়ের উপর ভারী হতে পারে, তাই আপনাকে সতর্ক থাকতে হবে। আপনি যদি বাজেট তৈরি করে আপনার অর্থ ব্যবহার করেন, তাহলে আপনি অনেকাংশে আপনার পরিস্থিতি পরিচালনা করতে সক্ষম হবেন এবং আর্থিকভাবে শক্তিশালী হতে পারবেন।

চাকরি পরিবর্তনের ইচ্ছা পূরণ হবে

যারা কর্মক্ষেত্রে চাকরি পরিবর্তন করতে চান তাদের জন্য ডিসেম্বরের প্রথম সপ্তাহটি ভালো যাচ্ছে। চাকরিতে ভালো অবস্থা ও পরিবর্তনের লক্ষণ রয়েছে। যারা আবেদন করেন তারা নতুন চাকরি পেতে পারেন। সময় অনুকূল থাকবে এবং ফলস্বরূপ, আপনি যেখানেই থাকুন না কেন, আপনি একটি শক্তিশালী অবস্থানে আসবেন, তবে কিছু গ্রহ বিরক্ত করবে, তাই সাবধান থাকুন এবং মহিলাদের সঙ্গে ভাল আচরণ করুন। ভুল আচরণ ক্ষতিকর হবে। ১৬ ডিসেম্বরের পর আপনার প্রভাব বাড়বে এবং আপনার বিরোধীরা এগিয়ে আসতে সাহস পাবে না। চাকরিতে যে কোনও ধরনের শর্টকাট এড়িয়ে কঠোর পরিশ্রমে বিশ্বাস রাখুন। এটা না করলে ঊর্ধ্বতন কর্মকর্তারা আপনাকে রেহাই দেবেন না।

বিবাহ ও প্রেম-

যুবকদের রোমান্স বাড়বে এবং সম্পর্কের ক্ষেত্রে এগিয়ে যাবে। উভয়ের মধ্যে বিবাদও দেখা দিতে পারে এবং একে অপরের প্রতি রাগান্বিত আচরণ সম্পর্ককে সমস্যায় ফেলতে পারে। এসব থেকে দূরে থাকাই ভালো। প্রয়োজনে কোনও শুভানুধ্যায়ীর পরামর্শও নিতে পারেন। সবকিছু স্বাভাবিক থাকলে পরবর্তীতে প্রেমের পাশাপাশি বিয়ের দিকে পা বাড়াবেন।

স্বাস্থ্যের ক্ষেত্রে খাবারের সমস্যা হতে পারে এবং এর কারণে পেটের রোগ, বদহজম এবং গ্যাস্ট্রিকের সমস্যা সমস্যা হতে পারে। সূর্যের প্রভাবের কারণে আপনি স্বাস্থ্য সমস্যা থেকে মুক্তি পাবেন এবং আপনার স্বাস্থ্য বৃদ্ধি পাবে। স্বাস্থ্য ঠিক রাখতে শারীরিক ব্যায়াম করতে হবে।

পরিবারে সম্প্রীতি বাড়বে-

পরিবারে সম্প্রীতি থাকবে এবং সদস্যরা একে অপরের কথা শুনবে, তবে শান্তি যাতে বিঘ্নিত না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। আপনার মন থাকবে ঘরে কম আর বাইরে বেশি। মায়ের সঙ্গে কোনও বিষয় নিয়ে ঝগড়া হতে পারে এবং তার স্বাস্থ্যেরও অবনতি হতে পারে, তাকে অভিজ্ঞ চিকিৎসকের কাছে দেখাতে হবে। ভাইবোনদের সঙ্গে আপনার সম্পর্ক ভালো থাকবে, তবে মাসের দ্বিতীয়ার্ধে কিছু সমস্যা দেখা দেবে যা আলোচনার মাধ্যমে সমাধান করা যেতে পারে।

বিবাহিতদের সম্পর্ক আরও পরিণত হবে। একে অপরের প্রতি নিষ্ঠা ও সততা বজায় রাখবে, এতে আস্থা বাড়বে। মাসের মাঝামাঝি সময়ে জীবনসঙ্গী শারীরিক সমস্যায় অস্থির থাকবেন। সময়মত মনোযোগ দিতে হবে এবং প্রয়োজনে চিকিৎসার ব্যবস্থাও করতে হবে। একে অপরের প্রতি সমর্থন ও সহযোগিতায় বিবাহিত জীবন সুখে ভরে উঠবে। মাসের শুরুতে সন্তানের কিছু শৈল্পিক গুণ বেরিয়ে আসতে পারে, যা গর্ব দিতে পারে। এর পর শিশু একটু রেগে যেতে পারে।

Share this article
click me!