নিজেদের ঘরে কখনও শুকনো ফুল-পাতা সাজিয়ে রাখবেন না, হতে পারে এই বিপদ

তাজা ফুল ঘরে ইতিবাচকতা আনে। ইতিবাচক শক্তির জন্য, লোকেরা কেবল তাদের বাড়িতে নয়, অফিসেও গাছপালা বা ফুল লাগায়। বাস্তুতে গাছ-গাছালি সংক্রান্ত কিছু বিশেষ নিয়মের কথা বলা হয়েছে।

Parna Sengupta | / Updated: Nov 26 2022, 08:31 AM IST

বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়িতে রাখা সমস্ত কিছু বাড়ির সদস্যদের উপর ইতিবাচক বা নেতিবাচক প্রভাব ফেলে। বাস্তু শব্দটি এসেছে বস্তু থেকে- বস্তু মানে যেকোনো বস্তু, মূলত বাস্তু বলতে সব কিছুকেই বুঝায়- তা একটি স্থান হতে পারে- কিংবা একটা বাড়িও হতে পারে। ভারতীয় উপমহাদেশে প্রায় সভ্যতার সূচনালগ্ন থেকে স্থাপত্য নির্মাণকে গুরুত্ব দেয়া হয়েছে। এই বাস্তু অনুসারে এমন অনেক নিয়ম আছে যা ঘরের নেগেটিভ শক্তি দূর করতে কাজ দেয়।

তাজা ফুল ঘরে ইতিবাচকতা আনে। ইতিবাচক শক্তির জন্য, লোকেরা কেবল তাদের বাড়িতে নয়, অফিসেও গাছপালা বা ফুল লাগায়। বাস্তুতে গাছ-গাছালি সংক্রান্ত কিছু বিশেষ নিয়মের কথা বলা হয়েছে। বাস্তু অনুসারে শুকনো বা শুকনো ফুল কখনই ঘরে রাখা উচিত নয়। শুকিয়ে যাওয়া ফুল বা গাছপালা বাড়িতে নেতিবাচক প্রভাব ফেলে। আসুন জেনে নিই ঘরে শুকিয়ে যাওয়া ফুল রাখার অসুবিধাগুলো কি কি।

Latest Videos

শুকিয়ে যাওয়া ফুল নেতিবাচক শক্তি নিয়ে আসে

বাস্তুশাস্ত্র অনুসারে বাড়ি হোক বা অফিস, শুকনো ফুল কোথাও রাখা উচিত নয়। শুকিয়ে যাওয়া ফুল শুধু সেই জায়গার সৌন্দর্যই নষ্ট করে না, এটি বাস্তুর ত্রুটিও ঘটায়। শুকনো ফুল বা শুকনো ফুল যেখানেই থাকুক নেতিবাচক শক্তি বাড়াতে কাজ করে। এসব জায়গায় অগ্রগতি থেমে যায়। এর প্রভাবে মানুষের মধ্যে একটা দুঃখ আসে এবং জীবনে নিস্তেজতা বাড়তে থাকে। এই নেতিবাচক প্রভাবে অর্থনৈতিক অবস্থারও অবনতি হতে থাকে। অতএব, যদি আপনার বাড়িতে ফুল শুকিয়ে থাকে তবে তা অবিলম্বে সরিয়ে ফেলুন।

তাজা ফুল থেকে ইতিবাচক শক্তি আসে

তাজা ফুল সবসময় ঘরে রাখা উচিত, এতে ঘরে ইতিবাচক শক্তি আসে এবং মানুষের মধ্যে ভালোবাসার অনুভূতি বাড়ে। তাজা ফুল রাখলে ঘরে দেবী লক্ষ্মীর অধিবাস হয়, তবে বাস্তু অনুসারে, ফুল লাগানোর সময় দিকনির্দেশের দিকে বিশেষ নজর দেওয়া উচিত। বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়ির দক্ষিণ-পশ্চিম দিকে কখনও ফুল রাখা উচিত নয়। এই দিকটি ঘট বা ফুলের জন্য শুভ বলে মনে করা হয় না। এমনটা বিশ্বাস করা হয় যে এই দিকে ফুল রাখলে বিবাহিত জীবনে অসুবিধা হয়। এতে পরিবারের সদস্যদের মধ্যেও কলহ বাড়ে। বাড়ির উত্তর-পূর্ব দিকে ফুলের তোড়া রাখা খুবই শুভ বলে মনে করা হয়।

চীনা বাস্তুশাস্ত্রে এটি ইয়াং এনার্জি নামে পরিচিত। এটা বিশ্বাস করা হয় যে তাজা ফুল যেখানে বাস করে, তারা তাদের শক্তি দিয়ে অন্য প্রাণীকে ভরিয়ে দেয়, কিন্তু যখন এই ফুলগুলি শুকিয়ে যায়, তখন তারা নেতিবাচকতায় ঘর পূর্ণ করে। মানুষ তার চারপাশে থাকার দ্বারা তাদের শক্তির ক্ষতি অনুভব করে। বলা হয়ে থাকে যে, যদি কোনও মানুষের স্বাস্থ্য ভালো না থাকে, তাহলে তার ঘরে তাজা ফুল রাখুন। এটি একটি প্রতিষেধক হিসাবে প্রমাণিত হয়। কিন্তু এসব ফুল শুকিয়ে গেলে তা কোন বিষের চেয়ে কম থাকে না।

Share this article
click me!

Latest Videos

Suvendu Adhikari : 'পুলিশ তো তৃণমূলের ক্যাডার তাহলে কীভাবে থ্রেট কালচার বন্ধ হবে?' বিস্ফোরক শুভেন্দু
প্রতিবাদের সুর হল আরও তীব্র! আরও কর্মসূচির ঘোষণা জুনিয়র চিকিৎসকদের গণ কনভেনশনে | RG Kar Protest
হুগলির বন্যা মোকাবিলায় এসডিও স্মিতা সান্যাল শুক্লা, নিলেন সাধারণ মানুষকে রক্ষা করার দায়িত্ব
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Firhad Hakim- এর ওএসডি-র বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ! কী বললেন Mayor Firhad Hakim | Firhad Hakim