টাকা নয়, দান করুন এই কয়েকটি জিনিস, জীবনে কমবে শনি-রাহু-মঙ্গলের প্রভাব

নয়টি গ্রহ প্রত্যেক ব্যক্তির উপর শুভ এবং খারাপ উভয় প্রভাব ফেলে। গ্রহের পরিবর্তনের কারণে মানুষের জীবনে সুখ-দুঃখ, শুভ-অশুভ ঘটনা ঘটে। জ্যোতিষ শাস্ত্র অনুসারে, দান দ্বারা খারাপ গ্রহগুলিও সংশোধন করা যায়।

Web Desk - ANB | Published : Nov 25, 2022 12:17 PM IST

হিন্দু ধর্মে দানের বিশেষ গুরুত্ব রয়েছে, প্রায়ই লোকেরা দান করে, তবে কখনও কখনও লোকেরা প্রায়শই দানের জন্য অর্থ দান করে, কেউ কেউ এক বা দুই টাকা বা দশ টাকা দান করে, যদি আপনি কোনও গরীব ব্যক্তিকে অর্থ দান করেন। তাই টাকার বদলে এই জিনিসগুলো দান করুন, এতে আপনার গ্রহের অবস্থার পরিবর্তন হবে এবং রাহু, শনি, মঙ্গল গ্রহের প্রভাবও কমবে।

সৌরজগতে নয়টি গ্রহ রয়েছে এবং এই নবগ্রহগুলি ব্যক্তির জীবনে বিভিন্ন প্রভাব ফেলে। অনেক গ্রহ অশুভ ফল দেয়, তাই অনেক গ্রহ মানুষের জীবনে শুভ প্রভাব ফেলে। নয়টি গ্রহ প্রত্যেক ব্যক্তির উপর শুভ এবং খারাপ উভয় প্রভাব ফেলে। গ্রহের পরিবর্তনের কারণে মানুষের জীবনে সুখ-দুঃখ, শুভ-অশুভ ঘটনা ঘটে। জ্যোতিষ শাস্ত্র অনুসারে, দান দ্বারা খারাপ গ্রহগুলিও সংশোধন করা যায়।

রাশিফলের গ্রহ অনুসারে দান করা হলে ব্যক্তি নানাভাবে লাভবান হন। জ্যোতিষশাস্ত্র অনুসারে, একজন ব্যক্তিরও তার গ্রহ অনুসারে দান করা উচিত। সনাতন ধর্মে দানের বিশেষ গুরুত্ব রয়েছে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, দান করার মাধ্যমে গ্রহের দোষ থেকে মুক্তি পাওয়া যায়।

ফল দান করুন

সম্ভব হলে টাকার পরিবর্তে ফল দান করুন। এটি করলে এটি রাশিচক্রের জন্য খুবই উপকারী। মঙ্গল গ্রহে লাল ও কমলা ফল দান করতে পারেন এবং বুধবার সবুজ ফল দান করতে পারেন, এতে আপনার গ্রহের প্রভাব কমে যাবে।

রান্না করে দান করুন

সম্ভব হলে রান্না করেও খাবার দান করতে পারেন। আপনি যদি মঙ্গল এবং শুক্র গ্রহগুলিকে শক্তিশালী করতে চান তবে আপনার তাদের রান্না করে খাবার দান করা উচিত, এটি অত্যন্ত শুভ বলে মনে করা হয় এবং মনও শান্ত থাকে।

পোশাক দান

সম্ভব হলে কাপড়ও দান করতে পারেন। রাহু এবং কেতুর মতো গ্রহগুলিকে শান্ত করার জন্য বস্ত্র দান করুন, যা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। আপনি এটি করতে পারেন কারণ এটি অত্যন্ত শুভ বলে মনে করা হয় এবং আপনার মানসিক শান্তির জন্য বস্ত্র দান করুন।

কম্বল দান

আপনি একটি কম্বলও দান করতে পারেন, যা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। একটি কম্বল দান করা শনি এবং গ্রহকে কার্যকর করতে পারে এবং আপনি আপনার পাপ থেকে মুক্তি পেতে পারেন।

দুধ দান

সম্ভব হলে সোমবার বা চাঁদের নিচে কার্যকরী প্রতিকার করতে পারেন, দুধ বা সাদা পদার্থ দান করতে পারেন যা খুবই উপকারী।

Share this article
click me!