ঘরের বাইরে কীভাবে খুলবেন জুতো ও চটি, জ্যোতিষশাস্ত্র অনুযায়ী কী নিয়ম জেনে নিন

আপনি নিশ্চয়ই ছোটবেলায় প্রায়ই বড়দের বলতে শুনেছেন যে জুতো এবং চপ্পল ঠিকমতো খুলতে হবে এবং ভুল করেও জুতা এবং চপ্পল উল্টে খুলবে না, কেন এরকম বলা হত তখন সেভাবে না বুঝলেও এর পিছনে একটি গুরুত্বপূর্ণ কারণ রয়েছে।

Web Desk - ANB | Published : Nov 25, 2022 10:02 AM IST

দৈনন্দিন জীবনে চলার পথে আমাদের প্রত্যেকেই কিছু না কিছু সমস্যার সম্মুখিন হতে হয়। প্রত্যেকটি মানুষের জীবনেই রয়েছে নানান সমস্যা। যার সঙ্গে প্রতিনিয়ত আমাদের সম্মুখীন হতে হচ্ছে। জ্যোতিষশাস্ত্রের মতে, গ্রহ নক্ষত্রের শুভ-অশুভ প্রভাবের ফলে আমাদের জীবনে এই সমস্ত সমস্যা দেখা দেয়। সেই রকমই একইভাবে গ্রহ-নক্ষত্রের পাশাপাশি বাস্তুর প্রভাবেও মানুষের দৈনন্দিন জীবনে নানান জটিল সমস্যা দেখা দিয়ে থাকে। যা জীবনে চলার পথে প্রতিনিয়ত বাধার সৃষ্টি করে। সাফ্যলের পথে বাধার সৃষ্টি করে জীবন দুর্বিসহ করে তোলে। তাই জীবনের এই সমস্ত জটিল সমস্যা বা বাধা কাটিয়ে ওঠার জন্য সমস্ত অশুভ শক্তির বিনাশ করে শুভ শক্তির উদয় ঘটানো প্রয়োজন। যা আমাদের জীবনের খারাপ পরিস্থিতি থেকে কাটিয়ে উঠতে সাহায্য করবে।

আপনি নিশ্চয়ই ছোটবেলায় প্রায়ই বড়দের বলতে শুনেছেন যে জুতো এবং চপ্পল ঠিকমতো খুলতে হবে এবং ভুল করেও জুতা এবং চপ্পল উল্টে খুলবে না, কেন এরকম বলা হত তখন সেভাবে না বুঝলেও এর পিছনে একটি গুরুত্বপূর্ণ কারণ রয়েছে। বাস্তুশাস্ত্র এর কারণ জানায়। এসম্পর্কে আমরা আপনাকে তথ্য দেব কারণ ঘরে উল্টানো জুতো এবং চপ্পল দুর্ভাগ্যের প্রতীক হয়ে উঠতে পারে এবং এটি পরিবারে সমস্যা, অশান্তি ও নানা ঝামেলাকে ডেকে আনতে পারে।

পরিবারে অশান্তি ও ঝগড়া

বাস্তুশাস্ত্র বলে জুতো ও চপ্পল উল্টো করে রেখে দিলে বড় ভুল করবেন। কারণ এতে করে মা লক্ষ্মী রাগ করতে পারেন। তিনি আপনার পরিবার থেকে মুখ ফিরিয়ে নিতে পারেন।

স্বাস্থ্য

ঘরে জুতো ও চপ্পল উল্টো করে খোলা পরিবারের সদস্যদের স্বাস্থ্যের উপরও প্রভাব ফেলতে পারে, আপনার এটি করা উচিত নয়, সৌভাগ্য দুর্ভাগ্যে পরিণত হতে পারে এবং ঘরে নেতিবাচক শক্তি বাস করে।

সুখ এবং শান্তি

জুতা-চপ্পল উল্টে খুললে ঘরের সুখ-শান্তি বিঘ্নিত হতে পারে এবং শুভকাজে বাধা হতে পারে, সর্বদা উত্তেজনা থাকতে পারে, সেই সঙ্গে শনির বক্র দৃষ্টিতেও পড়তে হতে পারে।

এছাড়াও জেনে রাখা ভালো যে জ্যোতিষশাস্ত্র মতে প্রত্যেক রাশির জন্য একটি নির্দিষ্ট রঙ রয়েছে। সেই রঙই তাদের জীবনে উন্নতি বা অবনতির বার্তা দেয়। রঙ ছাড়া আমাদের জীবন নিস্তেজ আর অর্থহীন হয়ে যায়। আমাদের চারপাশের রঙ আমাদের মতে আনন্দ দেয়। আবার কখনও কখনও উদাস করে দেয়। একই সঙ্গে রঙ বলে দেয় জাতক বা জাতিকার ভবিষ্যত কী। জুতোর রংয়ের ওপরেও নির্ধারণ করে মানুষের ভাগ্য। আজকাল মানুষ পোশাকের সঙ্গে সুন্দর দেখাতে বিভিন্ন ধরনের জুতো পরে থাকে। যার মধ্যে বেশিরভাগ মানুষ স্টাইলিশ রঙিন জুতো কেনার দিকে মনোযোগ দেয়। কিন্তু, এর পিছনে জ্যোতিষশাস্ত্রকে সম্পূর্ণভাবে অবজ্ঞা করা হয়ে থাকে।

জ্যোতিষ শাস্ত্রে প্রতিটি রংকে আলাদা করে গুরুত্ব দেওয়া হয়েছে। তাই জুতো এবং চপ্পল কেনার সময় প্রত্যেকেরই কিছু জিনিসের বিশেষ যত্ন নেওয়া উচিত। নইলে জীবনে কষ্ট আসতে বেশি সময় লাগে না। জুতো ও চপ্পলের কারণেও যে কারোর জীবনে নেমে আসতে পারে আর্থিক সংকট। সেই সঙ্গে ঘরের কোন জায়গায় জুতো রাখা উচিত নয়, সে সম্পর্কেও জ্ঞান থাকা জরুরি।

Share this article
click me!