Taurus Monthly Horoscope: দুর্গাপুজোর মাসে বৃষ রাশি যেখানেই হাত দেবে সেখানেই লাভ, জেনে নিন এই মাসে কেমন প্রভাব ফেলবে

দুর্গাপুজো এই বছর অক্টোবরে হচ্ছে। বছরের দশম মাস অক্টোবর। পাশাপাশি রাশিচক্রের দ্বিতীয় রাশি বৃষ। এই রাশির অধিকর্তা গ্রহ শুক্র। এই রাশির জাতক-জাতিকারা একটু চঞ্চল প্রকৃতির হয়ে থাকে। জেনে নেওয়া যাক বছরের দশম মাস বৃষ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

 

deblina dey | Published : Oct 2, 2023 3:12 AM IST

Taurus October 2023 Monthly Horoscope: রাশিচক্রের দ্বিতীয় রাশি বৃষ। এই রাশির অধিকর্তা গ্রহ হল শুক্র। অক্টোবর মাসটি বৃষ রাশির জাতক জাতিকাদের জন্য খুব ভালো যাচ্ছে। আপনি একটি নতুন বাড়ি কিনতে পারেন। অক্টোবর মাস গ্রহের গতিবিধি বিবেচনা করেও বিশেষ। এই মাসে অনেক গুরুত্বপূর্ণ গ্রহের গতিবিধিতে পরিবর্তন করতে চলেছে, নক্ষত্রের অবস্থানও পরিবর্তন হবে। আপনি এই মাসে একটি নতুন চাকরি খুঁজতে পারেন। আসুন জেনে নেই বৃষ রাশির জাতক জাতিকাদের দুর্গাপুজোর মাস কেমন কাটবে -

বৃষ রাশির ব্যবসায়িক রাশিফল ​-

২ অক্টোবর থেকে চতুর্থ ঘরে শুক্র বসে আছেন। বিলাসিতা এবং সম্পদের কারক শুক্র সিংহ রাশিতে এবং তার নিজের রাশি পূর্বা ফাল্গুনীতে অবস্থান করছে। শুক্র চতুর্থ ঘরে ভাল অবস্থানে বসে আছে। . নতুন বাড়ি, নতুন গাড়ি কিনতে পারেন। আপনার বাড়িতে টাকা খরচ হতে চলেছে. আপনি আপনার বাড়ির সংস্কার করতে পারেন। প্রাচীন জিনিসপত্র এবং শিল্পের সঙ্গে জড়িত ব্যক্তিরা হঠাৎ তাদের কাজের বৃদ্ধি দেখতে পারেন। আপনি যদি আমদানি-রপ্তানি ব্যবসা করেন তবে আপনি লাভ পেতে পারেন।

সপ্তম ঘরের অধিপতি মঙ্গল পঞ্চম ঘরে অবস্থান করে সপ্তম বাড়ির সঙ্গে দ্বী-দ্বাদশ সম্পর্ক তৈরি করছে এবং অন্যদিকে একাদশ বাড়ির অধিপতি বৃহস্পতি গুরু চন্ডাল দোষে ভুগছেন। দ্বাদশ ঘরে রাহুর সঙ্গে আপনি সম্পত্তি এবং রিয়েল এস্টেট ব্যবসায় বড় হবেন। আপনি বিনিয়োগের সুযোগ পেতে পারেন। আপনি উদ্ভাবন, বিনোদন এবং প্রযুক্তি ক্ষেত্রে হঠাৎ উত্থান দেখতে পারেন। আপনি একটি যৌথ উদ্যোগ বা নতুন ব্যবসা শুরু করার জন্য একটি বিদেশী কোম্পানির সঙ্গে একটি মিটিং করতে পারেন, যা ভবিষ্যতে লাভের পথ খুলে দেবে।

পঞ্চম ঘরের অধিপতি এবং সপ্তম ঘরের অধিপতি পঞ্চম ঘরে সূর্যের সঙ্গে বুধাদিত্য ও পরক্রম যোগ গঠন করছেন। ১৮ অক্টোবরের পরে, এই যোগব্যায়াম তৈরি করবে এবং আপনার রিক্স নেওয়ার ক্ষমতা বাড়াবে। যারা স্টক মার্কেট, ট্রেডিং, অভিনয় এবং ব্রোকারের ক্ষেত্রে আর্থিক পেশা খুঁজছেন তারা মুনাফা অর্জন করতে সক্ষম হবেন।রাজনীতি, বিমান চলাচল এবং কম্পিউটার ই-কমার্সে অর্থ এবং সময় বিনিয়োগ করা লাভজনক প্রমাণিত হতে পারে। আপনার শখকে পেশায় পরিণত করা যেতে পারে।

১৬ অক্টোবর, পঞ্চম ঘরে চন্দ্র মঙ্গল লক্ষ্মী যোগ তৈরি হচ্ছে, আপনার ব্যবসায় নগদ প্রবাহের সমস্যা শেষ হবে। পুরাতন স্টক একসঙ্গে বিক্রি করা যেতে পারে। আপনার বিপণন দক্ষতা স্মার্ট হতে হবে। ডিজিটাল মার্কেটিং এবং ওয়ার্ড অফ মাউথ পাবলিসিটির সাহায্যে আপনার পণ্যের চাহিদা বৃদ্ধির সঙ্গে সঙ্গে লাভও বাড়বে। বিলাসবহুল আইটেম, মহিলাদের পোশাক, অভ্যন্তরীণ কাজ এবং নকশা এবং স্থাপত্য ফ্যাশন ও শিল্পের মতো সব ক্ষেত্রেই অগ্রগতি হবে।

বৃষ রাশির কেরিয়ার রাশিফল ​​অক্টোবর -

আপনার রাশিচক্রের তালিকায় পঞ্চম ঘর এবং দশম ঘর এবং তাদের বাড়ির অধিপতির অবস্থান থেকে আপনার কাজের অবস্থা এবং নতুন পথ দেখা যায়। পঞ্চম ঘরে, ১৮ অক্টোবর থেকে সূর্য-মঙ্গল পরাক্রম যোগ এবং ১৯ অক্টোবর থেকে সূর্য-বুধের বুধাদিত্য রাজযোগ গঠিত হচ্ছে। পঞ্চম ঘরে অশুভ গ্রহগুলি শুভ বলে বিবেচিত হয়। আপনি আপনার কাজ ও দায়িত্ব পূর্ণ উদ্যম ও নিষ্ঠার সঙ্গে পালন করবেন। বেকাররা এই মাসে নতুন চাকরি পেতে পারেন। পুরানো কোম্পানি থেকে উচ্চ বেতনের চাকরিতে পরিবর্তনের সিদ্ধান্ত সঠিক বলে প্রমাণিত হবে।

আপনার বেতন বৃদ্ধি এবং পদোন্নতির সঙ্গে সঙ্গে আপনার কাজের মর্যাদা এবং দায়িত্বও বৃদ্ধি পাবে। স্থানান্তরের কারণে, আপনি আপনার বাড়িতে স্থানান্তর করার জন্য প্যাকার এবং মুভারের সাহায্য নিতে পারেন। হোমসিকনেসের কারণে, আপনি নতুন জায়গায় কাজে মনোনিবেশ করতে অসুবিধার সম্মুখীন হতে পারেন।

আপনার রাশির দশম ঘরে, মূল ত্রিকোণ রাশিতে শনি একটি ভাল অবস্থানে শশা যোগ তৈরি করছে। আপনি সরকারী ক্ষেত্রে বিশেষ করে বিচারিক ক্ষেত্রে উচ্চ মর্যাদার চাকরি পেতে পারেন। সাহস না হারিয়ে বুদ্ধি করে পড়াশোনা চালিয়ে যেতে হবে। আপনার কাজের বাড়ির মালিকানা এবং মর্যাদা বাড়বে তবে নতুন সাফল্য এবং চাকরিতে অগ্রগতি সামাজিক গেমগুলিতে ইতিবাচক পরিবর্তন দেখতে পাবে। শনি আপনাকে কমিশনের ক্ষেত্রে ক্যারিয়ার গড়ার একটি বড় সুযোগ প্রদান করতে পারে।

আইটি। পেশাদাররা কর্পোরেটের প্রতি বিরক্ত হয়ে চাকরি ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিতে পারেন৷ একটি স্টার্টআপের ধারণা তাদের চাকরি ছেড়ে দিতে অনুপ্রাণিত করতে পারে৷ আপনার বিরতির পরে সিদ্ধান্ত নেওয়া উচিত, অফিসের লোকেদের জীবনযাত্রা এবং বেতনের সঙ্গে নিজেকে তুলনা না করে আপনার লক্ষ্য এবং ব্যক্তিগত বৃদ্ধি এবং দক্ষতা বিকাশের দিকে মনোনিবেশ করা উচিত। আপনার কাজে টেকনোলজির সাহায্য নিলে আপনি স্মার্ট পদ্ধতিতে তা সময়মতো সম্পন্ন করতে পারবেন।অফিস পলিটিক্স নামক রোগ থেকে দূরে থাকাই একমাত্র সমাধান।

সফ্টওয়্যার ইঞ্জিনিয়ারিং এবং জনসংযোগ এবং বিপণনের পাশাপাশি, আপনার কম্পিউটার প্রোগ্রামিং এবং পরামর্শের ক্ষেত্রে নতুন চাকরি সন্ধান করা উচিত যাতে বেতনের পাশাপাশি আপনি বৃদ্ধি এবং পরীক্ষা-নিরীক্ষা উভয়ের সুবিধা পান।

পারিবারিক জীবন, প্রেম জীবন এবং সম্পর্ক-

পঞ্চম ঘর এবং শুক্রের অবস্থান প্রেমের জীবন এবং প্রেমের অংশীদারদের সঙ্গে সম্পর্কের জন্য দেখা যায়। পঞ্চম ঘরের অধিপতি বুধ পঞ্চম ঘরে সর্বনিম্ন রাশিতে অবস্থিত সূর্যের সঙ্গে অস্তমিত হয়েছে। ভুল বোঝাবুঝি এবং অহং দ্বন্দ্বের কারণে দূরত্ব বাড়বে।বিশ্বাস এবং তৃতীয় ব্যক্তির হস্তক্ষেপের কারণে প্রেমের জীবন নষ্ট হওয়ার সম্ভাবনা রয়েছে। আপনার অহং ত্যাগ করা উচিত এবং একজন কাউন্সেলরের সাহায্য নেওয়া উচিত যাতে সম্পর্কটি ট্র্যাকে ফিরে আসতে পারে এবং আপনি সপ্তাহান্তে একসঙ্গে বাইরে যেতে পারেন।

দ্বিতীয় বাড়ির অধিপতি বুধ ১৯ অক্টোবর থেকে পঞ্চম ঘরে এবং চতুর্থ ঘরের অধিপতি সূর্য ১৮ অক্টোবর থেকে পঞ্চম ঘরে উপবিষ্ট হবেন। দ্বাদশ ঘর থেকে গুরু-রাহুর সপ্তম দিক তাদের উপর পড়ছে। বিদেশে স্থায়ী হওয়ার পর, আপনি প্রথমবারের মতো দেশে আসতে পারেন। যৌথ পরিবারের সঙ্গে সপ্তাহান্তে কাটানোর ফলে আপনি খুশি বোধ করবেন। ছোট ভাইবোনদের সঙ্গে আপনার সম্পর্কের উন্নতি হবে। পিতামাতার স্বাস্থ্যের পরিবর্তন হবে। জমি জায়েদনিহতদের পরিবারের সদস্যরা একে অপরের সঙ্গে দেখা করতে পারেন।

৮, ৯ এবং ২২, ২৩ তারিখে বৃহস্পতি চন্দ্রের বিশেষ গজকেশরী যোগ তৈরি হচ্ছে। আপনার বন্ধু বৃত্ত এবং সমাজে আপনার সম্পর্ক এবং খ্যাতি বৃদ্ধি পেতে পারে। পরিবারের কোনও সদস্যের কাছ থেকে বড় উপহার পেতে পারেন। মানুষের সঙ্গে আপনার সম্পর্ক জোরদার করার সময় এসেছে। আপনার সামাজিক বৃত্ত এবং নেটওয়ার্ক ইতিবাচক ব্যক্তিদের অন্তর্ভুক্ত হতে পারে যারা আপনাকে আপনার ব্যক্তিগত এবং পেশাগত জীবনে সাহায্য করবে।

আপনার রাশিচক্র থেকে, শনি নবম এবং দশম বাড়ির অধিপতি হিসাবে বিপরীতমুখী। বৃহস্পতিও বিপরীতমুখী হওয়ায় আপনার জীবনে হঠাৎ পরিবর্তন দেখা যাচ্ছে। পরিবার সম্প্রসারণের পরিকল্পনা সফল হবে। বিবাহিত দম্পতিদের মধ্যে সম্পর্ক ভালো থাকবে এবং জীবনসঙ্গীর স্বাস্থ্য আগের থেকে ভালো থাকবে। আপনার শ্বশুর ও শ্বশুর আপনার সঙ্গে দেখা করতে আসতে পারে। সন্তান-সম্পর্কিত কিছু ছোটখাটো সমস্যা আপনাকে কষ্ট দিতে পারে। পরিবারের সঙ্গে কোনও ধর্মীয় স্থানে ভ্রমণ মানসিক প্রশান্তি দেবে। পরিবারের নারীদের সম্মানের মাধ্যমে পরিবারে ইতিবাচক পরিবেশ তৈরি করা যায়।

বৃষ রাশির ছাত্র এবং শিক্ষার্থী-

পঞ্চম ঘরে বুধের দ্বি-দ্বাদশ সম্পর্ক এবং দ্বাদশ ঘরে বৃহস্পতি ও রাহুর মধ্যে চণ্ডাল যোগ তৈরি হচ্ছে। স্কুল ও কলেজের ছাত্ররা পরীক্ষার চাপে তাদের কর্মক্ষমতা কমিয়ে দিতে পারে। টেনশন এবং বিষণ্ণতা এড়াতে, আপনার পরামর্শদাতা এবং শিক্ষকের সঙ্গে খোলামেলা কথা বলা উচিত। পরীক্ষার আগে, আপনি স্ব-অধ্যয়নের দিকে মনোনিবেশ করতে পারেন এবং মক টেস্ট অনুশীলন করতে পারেন যাতে পরীক্ষার ভয় হ্রাস করা যায়।

ভুল সময় ব্যবস্থাপনার কারণে প্রতিযোগিতামূলক পরীক্ষা এবং IIT, NEET, মেডিকেল শিক্ষার্থীরা লক্ষ্যমাত্রা অর্জন করতে পারবে না। বেশি চিন্তা করা আপনার জন্য ভালো হবে না। এতে পড়াশোনায় অসুবিধা হতে পারে। পারিবারিক ও সামাজিক চাপের কারণে আসক্তি ও মাদকের শিকার হওয়া এড়িয়ে চলা উচিত। ধ্যান এবং স্বাস্থ্যকর খাবার সংরক্ষণ করুন। এই সবের সঙ্গে ঘুমের দিকে মনোযোগ দিন, ভাল ঘুম নিশ্চিত করুন, পরীক্ষার ফলাফলে ইতিবাচক হবে। ভাল সঙ্গ এবং ইতিবাচক মনোভাব একজন ব্যক্তির সাফল্য এনে দেয়। কলা, বাণিজ্য ও বিজ্ঞানের শিক্ষার্থীরা তাদের ক্ষেত্রে গবেষণার জন্য বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারবে।আপনি যদি বিদেশে পড়ার কথা ভাবছেন, তাহলে আপনার স্বপ্ন পূরণ হবে, ভিসা, গ্রীন কার্ড সংক্রান্ত সকল বাধা দূর হবে।

কম্পিউটার সায়েন্স অ্যান্ড ফ্যাশন ডিজাইনিং, মার্কেটিং অ্যান্ড ম্যানেজমেন্ট, বায়ো কেমিক্যাল শাখার শিক্ষার্থীরা, বৃহস্পতির পঞ্চম ঘর থেকে ষড়ষ্টক দোষের কারণ তাদের পড়াশোনায় ব্যাঘাত ঘটাতে পারে। আপনি কোচিং ক্লাস এবং লাইব্রেরিতে এই বিষয়ে সঠিকভাবে মনোযোগ দিতে পারবেন না। কোম্পানির নিয়োগে প্রত্যাশিত বেতন প্যাকেজ না পাওয়ার কারণে আপনার মন অস্থির থাকবে। আপনার দক্ষতার উপর কাজ করা উচিত এবং তাদের উন্নতি করা উচিত।

দশম ঘরে শনির অবস্থান এবং পঞ্চম ঘরে সূর্য, মঙ্গল ও বুধের ত্রিগ্রহী যোগ তৈরি হচ্ছে। আপনি যদি খেলাধুলায় অংশগ্রহণ করেন তবে এটি আপনাকে জাতীয় পর্যায়ে বড় অর্জন এনে দিতে পারে। স্পোর্টস একাডেমিতে ভর্তি হতে পারেন। আপনি ওয়াটার স্পোর্টস এবং অ্যাডভেঞ্চার ইনডোর গেমের প্রতিযোগিতায় ভাল পারফর্ম করতে সক্ষম হবেন।

বৃষ রাশির স্বাস্থ্য এবং ভ্রমণ

অক্টোবর মাসে ১ থেকে ২৯ তারিখে চাঁদের অবস্থান নেতিবাচক হবে। আপনার মন অন্য কোথাও মনে হতে পারে। কোনও ভুল সিদ্ধান্ত নেওয়া থেকে বিরত থাকুন, দ্বাদশ ঘরে বৃহস্পতি চণ্ডাল দোষ এবং পঞ্চম ঘরে মঙ্গল কেতু সূর্যের অশুভ সংযোগ আপনাকে হাসপাতালে ভর্তি করতে পারে। শরীর পরীক্ষা এবং চিকিৎসার জন্য আপনাকে ভ্রমণ করতে হতে পারে। লিভার, কিডনি এবং হজমের সমস্যায় ভুগছেন এমন ব্যক্তিদের আয়ুর্বেদিক এবং স্বাস্থ্যকর জীবনধারা অবলম্বন করা উচিত।

শিশুরা সর্দি-জ্বরে সমস্যায় পড়তে পারে। মহিলারা থাইরয়েড আর্থ্রাইটিস, স্থূলতা, বিপিতে ভুগছেন। চিনি ইত্যাদি সমস্যার সম্মুখীন হবেন। ত্বকের সমস্যা ও হাড়ের দুর্বলতাকে হালকাভাবে নেবেন না। ছত্রাক সংক্রমণ, ধুলোর অ্যালার্জি ইত্যাদির জন্য রক্ত ​​পরীক্ষা করুন এবং একজন ডাক্তারের সঙ্গে পরামর্শ করুন।

বৃষ রাশির মানুষের জন্য প্রতিকার-

১৪ অক্টোবর দেবপিত্রকার্য অমাবস্যা - আজ, সূর্যাস্তের আগে, আপনার সামর্থ্য অনুযায়ী সাত ধরনের শস্য দান করুন। বাড়ির প্রধানকে নিজের হাতে পাখিদের খাওয়ানোর চেষ্টা করুন। ১৫ অক্টোবর শারদ নবরাত্রি শুরু হচ্ছে ঘট স্থাপনা- সাদা পোশাক পরে দেবী সরস্বতীর পূজা করুন। সাদা ফুল এবং পঞ্চমেব, সুপারি বা চিনির নৈবেদ্য নিবেদন করুন। নবরাত্রির নয় দিন শ্বেত চন্দন বা স্ফটিকের মালা দিয়ে জয়ন্তী মঙ্গলা কালী ভদ্রকালী কপালিনী। দুর্গাক্ষমা শিবধাত্রী স্বাহা স্বধা নমোস্তুতে। ১০৮ বার মন্ত্র জপ করলে শুভ হবে এবং আপনার ইচ্ছা পূরণ হবে।

Share this article
click me!