লক্ষ্মী পুজোর দিন রাতে করুন এই চার কাজ, অর্থের বৃষ্টি হবে আপনার সংসারে, বাড়বে আয়

লক্ষ্মী পুজোর দিন চারটি বিশেষ কাজ করলে মা লক্ষ্মীর কৃপা লাভ করা যায় এবং আর্থিক সমৃদ্ধি ঘটে। পায়েস চাঁদের আলোয় রাখা, নারায়ণ পুজো, পাঁচালি পাঠ ও তুলসী পুজোর মাধ্যমে দেবীর আশীর্বাদ লাভ করুন।

Sayanita Chakraborty | Published : Oct 16, 2024 11:49 AM IST / Updated: Oct 16 2024, 05:20 PM IST

110

ঠাকুর ঘর সাজানো থেকে আলপনা দেওয়া- সব কাজ প্রায় শেষ। আর কিছুক্ষণের মধ্যে শুরু হবে মায়ের পুজো। প্রদীপ জ্বালিয়ে মন্ত্রপাঠ করে আহ্বান জানানো হবে মা লক্ষ্মীকে।

210

মা লক্ষ্মীর পুজো খুবই নিয়ম নিষ্ঠার সঙ্গে করতে হয়। সামান্য ভুলে দেবী অসন্তুষ্ট হতে পারেন। আর মা লক্ষ্মীর আশীর্বাদ সকলেরই কাম্য। তা না হলে আর্থিক বৃদ্ধি ঘটবে না।

310

এবছর পুজোর তিথি আছে দুদিন ধরে। বুধবার ৭টা ৪২ মিনিট ৩৭ সেকেন্ডে পড়ছে তিথি। বৃহস্পতিবার বিকেল ৫টা ১৭ মিনিট ৩৬ সেকেন্ডে শেষ হবে। অধিকাংশ জায়গায় বুধবার রাতে হবে পুজো।

410

মন্ত্র পাঠ করে শুরু মায়ের পুজো করলেই হল না। মা লক্ষ্মীর কৃপা পেতে চাইলে পুজোর দিন এই চার কাজ করুন। অর্থের বৃষ্টি হবে আপনার সংসারে, তুষ্ট হবেন দেবী।

510

চাঁদের আলোয় পায়েস রাখুন। লক্ষ্মী পুজোর দিন গোবিন্দভোগ চালের পায়েস তৈরি করুন। তা সন্ধ্যায় চাঁদের আলোয় রাখুন। পরের দিন তা প্রসাদ হিসেবে সকলকে দিন।

610

লক্ষ্মী পুজোর দিন নারায়ণ পুজো করুন। নারায়ণ পুজো করলে তুষ্ট হল দেবী লক্ষ্মী। এতে ঘটবে আপনার আর্থিক বৃদ্ধি।

710

লক্ষ্মী পুজোর দিন অবশ্যই পাঁচালি পাঠ করুন। এদিন ১০৮ বার গায়েত্রী মন্ত্র জপ করুন। তেমনই পাঁচটি কড়ি দিয়ে পুজো করুন। মিলবে উপকার।

810

লক্ষ্মী পুজোর দিন তুলসী গাছের পুজো করুন। এই দিন বাড়িতে থাকা তুলসী গাছের পুজো করলে মা লক্ষ্মী তুষ্ট হন।

910

কোজাগরী লক্ষ্মী পুজোর দিন অবশ্যই এই চার টোটকা পালন করবেন। এতে পরিবারের সকলে সুস্বাস্থ্য বজায় থাকবে। ঘটবে আর্থিক বৃদ্ধি।

1010

নানান কারণে অর্থ সংক্রান্ত জটিলতা চলতেই থাকে। এর থেকে মুক্তি পেতে চাইলে অবশ্যই মা লক্ষ্মীর পুজো করুন।

Read more Photos on
Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos