শনিদেবতাকে তুষ্ট করতে বিশেষ উপায় হনুমানজির পুজো করুন, দ্রুত মিলবে উপকার

শাস্ত্র মতে, শনিবার দিন বজরংবলীর পুজো করলে মিলবে দ্বিগুণ উপকার। এই দিনটিও বিশেষ কারণে বজরংবলীকে উৎসর্গ করা হয়। জেনে নিন কেন।

Web Desk - ANB | Published : Mar 11, 2023 4:06 AM IST

সপ্তাহে মঙ্গলবার দিনটি উৎসর্গ করা হয়েছে ভগবান হনুমানজিকে। প্রতি মঙ্গলবার অনেকেই হনুমান চালিশা পাঠ করেন। তেমনই লাল জবা দিয়ে হনুমানজির পুজো করেন অনেকেই। তেমনই অনেকে শনিবার বজরংবলীর পুজো করে থাকেন। শাস্ত্র মতে, শনিবার দিন বজরংবলীর পুজো করলে মিলবে দ্বিগুণ উপকার। এই দিনটিও বিশেষ কারণে বজরংবলীকে উৎসর্গ করা হয়।

শাস্ত্র মতে, যদি শনিদেব আপনার ওপর ক্রুদ্ধ হন তাহলে আুনি শনিদেবের সঙ্গে হনুমানজির পুজো করুন। বিশ্বাস করা হয়, হনুমান জি-র পুজো করলে শনিদেবের ক্রোধ প্রশমিত হয়।

শাস্ত্রে রয়েছে এর ব্যাখ্যা। শাস্ত্র মতে, মা সীতার সন্ধানে যখন হনুমান লঙ্কায় পৌঁছান, কখন তিনি জানতে পারেন রাবণ জোর করে শনিদেবকেও বন্দী করে রেখেছেন। এরপর হনুমানজি তাঁকে মুক্ত করেন। তখন শনিদেব প্রসন্ন হন। তিনি হনুমানজিকে বর চাইতে অনুরোধ করেন। তখন হনুমানজি বলেছিন, শনিদেব যে আমার পুজো করবে তাকে কখনোই কষ্ট দেবেন না। সে কারণে শনিবার দিন হনুমানজির বিশেষ পুজো করা হয়।

প্রতি শনিবার সকালে স্নান সেরে নিন। এবার পরিষ্কার পোশাক করে হনুমানজি-র মন্ত্র জপ করুন। তাঁকে অন্ন দিন ও হনুমান চালিশা পাঠ করুন। এতে হনুমানজি খুশি হন। সঙ্গে প্রসন্ন হবেন শনিদেবতা।

এছাড়াও, জীবনের সকল বাধা থেকে মুক্তি পেতে বিশেষ টোটকা পালন করতে পারেন। শনিবার ও মঙ্গলবার হনুমানজির পুজো করুন। জীবনের সকল জটিলতা কেটে যায় হনুমানজির পুজো করলে।

শাস্ত্র মতে, প্রতি মঙ্গলবার সন্ধ্যায় বজরংবলির মন্দিরে গিয়ে ঘি-এর প্রদীপ জ্বালান। আর হনুমান চালিসা পাঠ করুন। এদিন বজরংমন্ত্র জপে মিলবে উপকার। এই টোটকা বেশ কার্যকরী।

প্রতি মঙ্গলবার হনুমানজিকে গোলাপের মালা ও সুগন্ধী অর্পন করুন। এতে সকল জটিলতে থেকে মিলবে মুক্তি। তেমনই শনির দোষ থাকলে তার থেকে মুক্তি পেতে পারেন।

তেমনই শনিবার কিংবা মঙ্গল বা বাড়িতে নেতিবাচক এনার্জি থাকলে জীবনে সব কাজে বাধা আসে। এই সমস্যা সমাধানে বাড়িতে স্থাপন করুন হনুমান যন্ত্র।

যে কোনও দিন হনুমানজিকে কলা ও লালা পদ্ম দিয়ে পুজো দিন। তাঁকে সিঁদুর নিবেদন করতে পারেন। এতে মিলবে উপকার। তেমনই দিতে পারেন নান গোলাপ। এবার থেকে পালন করুন এই সকল টোটকা। সঙ্গে শনিদেবতাকে তুষ্ট করতে বিশেষ উপায় হনুমানজির পুজো করুন। দ্রুত মিলবে উপকার

 

আরও পড়ুন

দেখে নিন শনিবার দিনটি কোন তারিখের জাতক জাতিকার জন্য শুভ, রইল সংখ্যাতত্ত্বের গণনা

১১ মার্চ শনিবার ফাটকা আয়ের যোগ রয়েছে এই ৭ রাশির, দেখে নিন আজকের রাশিফল

ঘরে ফ্রেশ হওয়া থেকে নেগেটিভিটি দূর করতে হলে, বাস্তু মতে বাড়িতে আনুন এই গাছগুলি

 

Share this article
click me!