গন্ড মুল নক্ষত্র কি, জানুয়ারিতে কবে কখন পড়ছে এই নক্ষত্রের যোগ তা দেখে নিন

গন্ড মুল নক্ষত্রকে খুবই অশুভ বলে মনে করা হয়, আসুন জেনে নেওয়া যাক এই বছরের জানুয়ারিতে কখন এবং কতবার গন্ড মুল নক্ষত্র পড়বে এবং আমাদের জীবনে এর কি প্রভাব পড়বে।

 

Web Desk - ANB | Published : Jan 5, 2023 8:31 AM IST

জ্যোতিষশাস্ত্রে মোট ২৭ টি নক্ষত্র রয়েছে। শাস্ত্র অনুসারে গ্রহ ও নক্ষত্রের প্রভাব মানুষের জীবনে রয়েছে। আকাশে উপস্থিত নক্ষত্রপুঞ্জকে নক্ষত্র বলা হয়। চাঁদ পৃথিবীর ৩৬০ ডিগ্রি কক্ষপথ ২৭.৩ দিনে সম্পূর্ণ করে, এই কক্ষপথের সময় চাঁদ ২৭ টি নক্ষত্রের মধ্য দিয়ে যায়।

চাঁদ ও নক্ষত্রের এই সমষ্টিকে নক্ষত্র বলে। শাস্ত্র অনুসারে কিছু নক্ষত্রকে শুভ এবং কিছুকে অশুভ বলে মনে করা হয়। এর মধ্যে গন্ড মুল নক্ষত্রকে খুবই অশুভ বলে মনে করা হয়, আসুন জেনে নেওয়া যাক এই বছরের জানুয়ারিতে কখন এবং কতবার গন্ড মুল নক্ষত্র পড়বে এবং আমাদের জীবনে এর কি প্রভাব পড়বে।

গন্ড মুল নক্ষত্র কি?

অশুভ নক্ষত্রকে গণ্ডমূল নক্ষত্র বলা হয়। অশ্বিনী, অশ্লেষা, মাঘ, জ্যৈষ্ঠ, মুল এবং রেবতী গন্ডমূল নক্ষত্রমন্ডলীর অন্তর্গত। ব্যক্তি এই নক্ষত্রের শুভ ও অশুভ প্রভাব লাভ করে। কোন ব্যক্তির জন্য কতটা শুভ ও অশুভ হবে, তা ঠিক করা হয় রাশিফলের ছয়টি নক্ষত্রের কোন একটিতে চন্দ্রের অবস্থান, কোন নক্ষত্রে তা দেখে।

শাস্ত্র অনুসারে এই নক্ষত্রে জন্মগ্রহণকারী মানুষের জীবন উত্থান-পতন ও উত্তেজনায় পরিপূর্ণ। পরিবারের অগ্রগতিতে বাধা, জন্মগ্রহণকারী ব্যক্তির স্বাস্থ্যজনিত সমস্যা, পরিবারে দারিদ্র্য আসতে শুরু করে। যদিও তা পূজা করে প্রশান্ত করা হয়।

২০২৩ সালের জানুয়ারিতে গণ্ডমূল নক্ষত্র-

গণ্ডমূলের শুরু: সোমবার, ৯ জানুয়ারি ২০২৩ সকাল ৬ টা ৫ মিনিটে

গণ্ডমূলের শেষ : বুধবার, জানুয়ারি ১১, ২০২৩ সকাল ১১ টা ৫০ মিনিটে

গণ্ডমূলের আসল শুরু: ১৮ জানুয়ারি ২০২৩, বুধবার বিকেল ৫ টা ২৩ মিনিটে

গণ্ডমূলের আসল শেষ: শুক্রবার, ২০ জানুয়ারি ২০২৩ দুপুর ১২ টা ৪০ মিনিটে

গন্ডমূল শুরু: বৃহস্পতিবার, ২৬ জানুয়ারি ২০২৩ সন্ধ্যা ৬ টা ৫৭ মিনিটে

গন্ডমূল আসল শেষ : শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩ সন্ধ্যা ০৭:০৬ মিনিটে

Share this article
click me!