দেব গুরু বৃহস্পতি ২৮ মার্চ অস্ত যাবে, এই ৬ রাশির ভাগ্য জুটতে পারে মারাত্মক সমস্যা

যখনই বৃহস্পতি গ্রহ অস্ত যায়, এই সময়ে নামকরণ, মাঙ্গলিক কার্য এবং বিবাহের মতো শুভ কাজগুলিও নিষিদ্ধ। এখন বৃহস্পতি গ্রহ ২৮ মার্চ মীন রাশিতে অস্ত যাচ্ছে।

Web Desk - ANB | Published : Mar 23, 2023 6:04 AM IST

বৈদিক শাস্ত্র অনুসারে, দেব গুরু বৃহস্পতিকে শিক্ষা, বিবাহ, সন্তান, সম্পদ, সৌভাগ্যের মতো শুভ কাজের কারক বলে মনে করা হয়। যখনই তারা সূর্য থেকে ১১ ডিগ্রি বা তার বেশি কাছাকাছি আসে, তারা স্বয়ংক্রিয়ভাবে অস্ত যায়। এই সময় তারা তাদের ক্ষমতা হারাতে শুরু করে। এটি সমস্ত জীবের জীবনকে প্রভাবিত করে। এই কারণেই বৃহস্পতির অস্তগমন শুভ বলে মনে করা হয় না। যখনই বৃহস্পতি গ্রহ অস্ত যায়, এই সময়ে নামকরণ, মাঙ্গলিক কার্য এবং বিবাহের মতো শুভ কাজগুলিও নিষিদ্ধ। এখন বৃহস্পতি গ্রহ ২৮ মার্চ মীন রাশিতে অস্ত যাচ্ছে। এর পরে, তিনি ২৭ এপ্রিল ২০২৩-এ মেষ রাশিতে উঠবেন। এই কারণে, এক মাস ধরে অনেক রাশির জাতকদের জীবনে নেতিবাচক ঘটনা ঘটতে চলেছে। আসুন জেনে নিই সেই রাশিগুলো কী কী।

মকর রাশি-

বৃহস্পতি অস্ত হওয়ার কারণে আপনার সঙ্গীর সঙ্গে আপনার অপ্রয়োজনীয় বিবাদ হতে পারে, যার কারণে আপনার সম্পর্কের মধ্যেও দূরত্ব আসতে পারে। ছোট ভাইবোনের সঙ্গে আপনার সম্পর্ক নষ্ট হতে পারে। আর্থিক সমস্যা নিয়ে তার সঙ্গে আপনার তর্ক হতে পারে। আপনার আত্মবিশ্বাস কমে যাবে। মানসিক চাপের শিকার হতে পারেন। আদালতের মামলা আপনাকে ঘিরে ফেলতে পারে।

মেষ রাশি-

বৃহস্পতি গ্রহের অস্তের কারণে আপনি মিশ্র ফল পাবেন। ভাগ্যের পাশাপাশি বাবা-মা ও শিক্ষকদের সমর্থন পাবেন না। পরিশ্রম অনুযায়ী প্রতিদান পাবেন না। মন বিক্ষিপ্ত থাকতে পারে, যার কারণে আধ্যাত্মিক কাজের প্রতি ঝোঁকও কমে যেতে পারে। আপনি যদি তীর্থযাত্রা, বিদেশ বা দীর্ঘ দূরত্বের যাত্রায় যাওয়ার পরিকল্পনা করছেন, তবে আপাতত তা বাতিল করাই উপযুক্ত হবে।

কন্যা রাশি-

মীন রাশিতে বৃহস্পতি অস্ত যাওয়ার কারণে আপনার স্ত্রী এবং মায়ের স্বাস্থ্যের অবনতি হতে পারে । বাড়িতে অশান্তিও হতে পারে। দাম্পত্য জীবন কিছুটা কঠিন হবে। জীবনসঙ্গীর সঙ্গে উত্তেজনা বাড়তে পারে। ঘরে-বাইরে যে কোনও ধরনের বিতর্ক এড়িয়ে চলার চেষ্টা করুন। আপনার খরচ আগের থেকে বাড়তে পারে। অন্যদের সামনে আপনার কথা পরিষ্কারভাবে এবং খোলামেলাভাবে রাখতে শিখুন।

বৃষ রাশি-

পিএইচডি, জাদুবিদ্যায় অধ্যয়নরত বা গবেষণারত শিক্ষার্থীদের অনেক সমস্যার সম্মুখীন হতে হতে পারে । আর্থিক লাভ বা বিনিয়োগের দিক থেকে এই সময়টা ভালো যাবে না। আয়ের তুলনায় আপনার ব্যয় বৃদ্ধি পাবে। বাড়িতে ঝামেলা হতে পারে। বৃহস্পতি অস্ত যাওয়ার পর বাড়ি তৈরি, যানবাহন কেনা বা যে কোনও বিনিয়োগে অর্থ বিনিয়োগ করা থেকে বিরত থাকুন। এতে ক্ষতির সম্ভাবনা বেশি থাকবে।

আরও পড়ুন- গজকেশরী যোগ এই রাশিগুলিকে সারা বছর ধরে প্রচুর সম্পদের অধিকারী করবে, এই লোকেরা টাকা নিয়ে খেলবে

আরও পড়ুন- ৪২ দিন পর ৪ রাশির জীবনে বিশৃঙ্খলা দেখা দেবে, গুরুচন্ডাল যোগে ৬ মাস যন্ত্রণা দেবে

আরও পড়ুন- এই রাশিগুলির ৭ মাসে বাম্পার লাভ হবে, 'শনি' পূরণ করবে অপূর্ণ সব ইচ্ছা

মিথুন রাশি-

কর্মক্ষেত্রে আপনার প্রতিপক্ষ সক্রিয় থাকবে। তারা আপনার ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করবে, যার কারণে আপনাকে ইনক্রিমেন্ট বা পদোন্নতি পেতে বিলম্বিত হতে হতে পারে। ব্যবসায় ক্ষতি হতে পারে। বিশেষ করে অংশীদারি ব্যবসায় অসুবিধার সম্মুখীন হতে হবে। দাম্পত্য বিষয়ে জটিলতা বাড়বে। জীবনসঙ্গীর সঙ্গে বিবাদ হতে পারে।

বৃশ্চিক রাশি-

বাচ্চাদের দিক থেকে আপনাকে সমস্যার সম্মুখীন হতে পারে । তাদের আচরণে হঠাৎ পরিবর্তন আসতে পারে বা স্বাস্থ্যের অবনতি হতে পারে। তারা আপনার কাছে তাদের অনুভূতি প্রকাশ করতেও অক্ষম হতে পারে। পরিবারে আপনার কথাবার্তা কঠোর হতে পারে, যার কারণে পরিবারের সদস্যদের সঙ্গে আপনার সম্পর্ক নষ্ট হতে পারে। প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন শিক্ষার্থীদের ব্যর্থতার মুখে পড়তে হতে পারে।

Share this article
click me!