Guru Pushya Nakshatra 2024: জানুয়ারি মাসের এই দিনটি ধনতেরাসের মতোই সম্পদ কেনা এবং শুভ কাজের জন্য বিশেষ, তৈরি হচ্ছে গুরু পুষ্য যোগ

এটা বিশ্বাস করা হয় যে গুরু পুষ্য নক্ষত্রের প্রভাবে করা কাজ সব সময় সফল হয়। আসুন জেনে নেওয়া যাক ২০২৪ সালের জানুয়ারিতে গুরু পুষ্য নক্ষত্র কখন, এর তিথি ও শুভ সময়।

 

deblina dey | Published : Jan 16, 2024 3:49 AM IST

Guru Pushya Nakshatra 2024: পুষ্য নক্ষত্রকে নক্ষত্রমণ্ডলী হিসেবে মনে করা হয় যা পুষ্টি ও শক্তি প্রদান করে। শাস্ত্র অনুসারে পুষ্য নক্ষত্রকে শুভকাজ, বিনিয়োগ, ব্যবসায়িক লেনদেন, স্বর্ণ-রৌপ্য ক্রয়, সম্পত্তি ইত্যাদির জন্য অত্যন্ত শুভ বলে মনে করা হয়। ২০২৪ সালের প্রথম পুষ্য নক্ষত্রটি খুব বিশেষ কারণ এটি বৃহস্পতিবার পড়ছে। এমন পরিস্থিতিতে গুরু পুষ্য যোগের কাকতালীয় ঘটনা ঘটবে।

শাস্ত্রে 'গুরু'কে পদ, প্রতিপত্তি, সাফল্য ও সমৃদ্ধির কারণ হিসেবে মনে করা হয়েছে। এটা বিশ্বাস করা হয় যে গুরু পুষ্য নক্ষত্রের প্রভাবে করা কাজ সব সময় সফল হয়। আসুন জেনে নেওয়া যাক ২০২৪ সালের জানুয়ারিতে গুরু পুষ্য নক্ষত্র কখন, এর তিথি ও শুভ সময়।

গুরু পুষ্য নক্ষত্র কেন বিশেষ?

পুষ্য নক্ষত্র বৃহস্পতি, বৃহস্পতি এবং শনি দ্বারা শাসিত হয়, তাই এই নক্ষত্রটিকে অত্যন্ত শুভ বলে মনে করা হয় এবং এই নক্ষত্রে জমি, দালান, রত্ন, সোনা ও রৌপ্য ক্রয় করা উপকারী। গুরু পুষ্য যোগের দিনে কেনাকাটা করতে না পারলে শ্রী সূক্ত পাঠ করুন। এতে মা লক্ষ্মী খুব তাড়াতাড়ি খুশি হন। অর্থের কোনও অভাব থাকে না। নতুন সম্পত্তি কিনলে বা ফ্ল্যাট বুক করা অত্যন্ত শুভ হবে।

গুরু পুষ্য নক্ষত্র ২০২৪ তারিখ-

২৫ জানুয়ারী ২০২৪ তারিখে গুরু পুষ্য নক্ষত্র। এই নক্ষত্রটিকে একটি নতুন ব্যবসা শুরু করার জন্য শুভ বলে মনে করা হয়, শুভ ক্রিয়াকলাপ যেমন গৃহ প্রবেশ, পৈতে ইত্যাদি।

গুরু পুষ্য যোগ ২০২৪ মুহুর্ত-

পঞ্চাং অনুসারে, গুরু পুষ্য যোগ ২৫ জানুয়ারী, ২০২৪ সকাল ৮ টা ১৬ মিনিটে শুরু হবে এবং ২৬ জানুয়ারী, ২০২৪ সকাল ১০ টা ২৮ মিনিটে শেষ হবে। আপনি কেনাকাটা এবং শুভ কাজের জন্য ২৪ ঘন্টার বেশি সময় পাবেন।

পুষ্য নক্ষত্রের গুরুত্ব-

পাণিনি সংহিতায় লেখা আছে- পুষ্য সিদ্ধৌ নক্ষত্র সিদ্ধ্যন্তি অস্মিন্ সর্বাণী কার্যাণী সিদ্ধাঃ। পুষ্যন্তি অস্মিন সর্বাণি কার্যাণী ইতি পুষ্যা। অর্থাৎ, পুষ্য নক্ষত্রে শুরু হওয়া সমস্ত কাজ ইতিবাচক, ফলপ্রসূ এবং নিশ্চিতভাবে ফলপ্রসূ হবে।

বৃহস্পতি এবং শনির উপস্থিতিও গুরু পুষ্য নক্ষত্রকে বিশেষ করে তুলতে একটি বড় ভূমিকা পালন করে। এই কারণে, এই নক্ষত্রটি অত্যন্ত শুভ বলে মনে করা হয়। গুরু পুষ্য যোগের দিনে কেনাকাটার জন্য একটি বিশেষ সময় রয়েছে এবং আপনি যদি তা করতে না পারেন তবে শ্রী সূক্ত পাঠ করাও একটি সমাধান। এতে দেবী লক্ষ্মী প্রসন্ন হন এবং সম্পদ বৃদ্ধি পায়।

 

Share this article
click me!