Vastu tips: দাম্পত্য কলহ বন্ধ করে পরিবারে শান্তি ফেরাতে রইল সহজ সরল ৬টি বাস্তু টিপস

বাস্তু সমস্যার জন্য অনেক সময় দাম্পত্য কলহ হয়ে থাকে। যা দুটি জীবনেকেই চ্যালেঞ্জের মুখোমুখি ফেলে দেয়। এই অবস্থায় বাস্তু নিয়ম মেনে চললে অনেক সময়ই এই সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

 

Saborni Mitra | Published : Nov 4, 2023 4:28 PM IST / Updated: Nov 04 2023, 09:59 PM IST

স্বামী-স্ত্রীর বিবাদ একেকটা ঘরে লেগেই থাকে। দাম্পত্য কলহ একদিকে যেমন পরিবারের ক্ষতি করে অন্যদিকে তেমনই মানসিকভাবে বিপর্যস্ত করে তোলে। বাস্তু সমস্যার জন্য অনেক সময় দাম্পত্য কলহ হয়ে থাকে। যা দুটি জীবনেকেই চ্যালেঞ্জের মুখোমুখি ফেলে দেয়। এই অবস্থায় বাস্তু নিয়ম মেনে চললে অনেক সময়ই এই সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। ছটি বাস্তু টিপস রয়েছে যা আপনার সমস্যা সমাধান করতে পারে।

শয়নকক্ষ

আপনার শয়নকক্ষ বা শোয়ারঘর হল আপনার স্বর্গ বা শান্তির জায়গা। বাস্তু অনুসারে সর্বদাই বাড়ির দক্ষিণ দিনে আপনি শোয়ার ঘর করুন। দক্ষিণ দিকে শোয়ার ঘর যেকোনও সম্পর্কের নিরাপত্তা, স্থিতিশীলতা বাড়িয়ে তোলে।

রঙ

বাস্তু অনুযায়ী বাড়ির রঙের ওপর অনেক সময় নির্ভর করে দাম্পত্য সম্পর্ক। বৈবাহিক জীবনে সম্প্রতী বাড়াতে নীল, সবুজ বা নরম প্যাস্টেলের শেডগুলি বেছে নিন, কারণ তারা একটি শান্তিপূর্ণ পরিবেশ তৈরি করে, আপনার মানসিক বন্ধনকে শক্তিশালী করার জন্য উপযুক্ত।

বাড়ির শৃঙ্খলা

বাড়ি ঘর সর্বদা সাজিয়ে গুছিয়ে পরিষ্কার করে রাখুন। শোয়ার ঘর নোংরা করে রাখলে নেতিবাচক শক্তির উদয় হয়। যা সমস্যা আরও বাড়িয়ে তোলে। শোয়ার ঘর মাঝেমধ্যে ফুল দিয়েও সাজাতে পারে। তাতে সম্পর্কের উন্নতি হয়। মানসিক সংযোগ বাড়ে।

আসবাবপত্র

বাড়িত আসবাবপত্রগুলি সুন্দর করে গুছিয়ে রাখুন। সেগুলি নিয়মিত পরিষ্কার করুন। অযোথা শোয়ার ঘরে প্রচুর পরিমাণে জিনিসপত্র রাখবেন না। তাতে সম্পর্কে ভাঙতে পারে নেতিবাচক শক্তির কারণে।

আয়না

বাস্তু অনুযায়ী যে কোনও মানুষের জীবনে আয়নার প্রভাব গুরুত্বপূর্ণ। শোয়ার ঘরে খাটের সামনে কখনই আয়না রাখবেন না। তাতে নেতিবাচক শক্তির প্রভাব বাড়ে। খাটে শুয়ে যাতে আপনি নিজের প্রতিচ্ছবি না দেখতে পারেন তারই ব্যবস্থা করুন। শোয়ার ঘরে আয়না না রাখাই শ্রেয়।

ইতিবাচক শক্তি

বাস্তু নীতি অনুসারে, আপনার বাড়িতে ইতিবাচক শক্তি অবাধে প্রবাহিত করার জন্য মূল প্রবেশদ্বারটি বাধাহীন হওয়া উচিত। একটি আমন্ত্রণমূলক প্রবেশদ্বার একটি উষ্ণ এবং স্বাগত জানানোর পরিবেশ তৈরি করবে, যা আপনার এবং আপনার স্ত্রীর মধ্যে স্পন্দনকে উল্লেখযোগ্যভাবে উন্নত করতে পারে।

আরও পড়ুনঃ

Kitchen Tips: নুনে পোড়া খাবার আর খেতে হবে না, রান্নায় নুন কাটাতে রইল ৬টি সহজ উপায়

Diwali: দীপাবলির রাতে কীভাবে প্রদীপ জ্বাললে মা লক্ষ্মীর আশীর্বাদ পাবেন, দেখুন ছবিতে

Healthy Food: মন খারাপের ভালো দাওয়াই চিনাবাদাম, জানুন এর পাঁচটি স্বাস্থ্য উপকারিতা

 

Share this article
click me!