Horoscope: রাগ কী বস্তু তা এরা জানেই না, মেজাজ নিয়ন্ত্রণে রাখা ৬ রাশির জন্মগত পরিচিতি

যারা হাজার সমস্যার মধ্যেও নিজের মেজাজ হারান না। এরা খুবই শান্ত স্বভাবের হয়। ক্ষমা এদের রক্তে থাকে। এই রাশিগুলি হল

 

Saborni Mitra | Published : Dec 21, 2023 3:58 PM IST

রাশিফল যে কোনও মানুষের স্বভাব চরিত্র সম্পর্কে বিস্তারিত তথ্য দেয়। কয়েকজন মানুষ রয়েছে যারা সহজেই রেগে যায়। আবার কয়েক জন মানুষ রয়েছে যাদের শরীরে রাগের চিহ্ন নেই। যারা হাজার সমস্যার মধ্যেও নিজের মেজাজ হারান না। এরা খুবই শান্ত স্বভাবের হয়। ক্ষমা এদের রক্তে থাকে। এই রাশিগুলি হল-

মেষ রাশি

মেষ রাশির জাতক ও জাতিকাদের কাছে ক্ষমা কোনও দুর্বলতা নয়। এরা অত্যান্ত সাহসী হয়। যে কোনও পরিস্থিতিতে মানিয়ে নিতে পারে। এরা প্রফুল্লতার জন্য পরিচিত। এরা সহজে মেজাজ হারায় না। বিরক্ত হয় না। মেষ রাশির জাতক ও জাতিকাদের কাছে শেখার রয়েছে কী করে আপনি আপনার নিজের রাগ নিয়ন্ত্রণে রাখতে পারেন।

মিথুন রাশি

মিথুন রাশির জাতক ও জাতিকারা সমাজিক প্রজাপতি হিসেবে কাজ করে। এরা যোগাযোগে খুব পারদর্শী হয়। এরা যে কোনও সম্পর্ককে হালকা করে নেয়। সেগুলিকে অনেক সময়ই বেশি গুরুত্ব দিতে চায় না। এরা যে কোনও বিবাদের সহজে সমাধান করতে পারে। ট্রেস ম্যানেজমেন্ট এদের সহজাত একটি ক্ষমতা।

সিংহ রাশি

রাশিচক্রের রাজকীয় রাশি। এদের উপস্থিতি অন্য একটি মাত্রা এনে দেয় যে কোনও ক্ষেত্রেই। এরা কিন্তু দ্রুত রেগে যায়। তবে রাগের বহিঃপ্রকাশ সহজে করে না। এরা নিজেকে শান্ত রাখতেই পছন্দ কর। সিংহ রাশির জাতক ও জাতিকারা বিশ্বাস করে ক্ষোভ নিয়ন্ত্রণে রাখার অর্থই হল নিজেকে নিয়ন্ত্রণে রাখে। এই পথ ধরেই তারা সহজে এগিয়ে যেতে চায়। একটি ইতিবাচক পরিবেশ তৈরি করে নিজের জন্য।

তুলা রাশি

তুলারা, প্রেমের গ্রহ শুক্র দ্বারা শাসিত। এরা ভারসাম্যের প্রতীক। এদের সহজাত আকাঙ্খা তাদের মনের মধ্যে প্রসারিত হয়। এরা যে কোনও পরিস্থিতিতে নিজেদের মেজাজ ঠিক করতে পারে। সহজে চটে যায় না। এদের জীবনে ক্ষমা একটি অপরিহার্য অংশ। এরা প্রতিপক্ষকে সহজে ক্ষমা করে দিতে পারে। কারও ওপর রাগ পুশে রাখে না।

ধনু রাশি

এই রাশির জাতক ও জাতিকারা উজ্জ্বলতার প্রতীক। এরা যে কোনও পরিস্থিতির সঙ্গে খাপ খাইয়ে নিতে পারে। এরা পর্যালোচনা আর পর্যবেক্ষণের ওপর বেশি নির্ভর করে। খুব ধীরেসুস্থে সিদ্ধান্তে উপনীত হতে পারে বা চায়। তাই কারও ওপর চট করে রেগে যায় না।

কুম্ভ রাশি

এই রাশির জাতক ও জাতিকারা এগিয়ে চলার লক্ষ্যে সবকিছু করতে পারে। আর সেই কারণে যে কোনও পরিস্থিতিতে সঠিক সিদ্ধান্ত নিয়ে এগিয়ে যেতে চাই। তাই এরা চট করে রেগে যায় না। মেজাজ হারাতে রাজি হয় না। নিজেদের ওপর নিয়ন্ত্রণ এদের চরিত্রের একটি বৈশিষ্ট্য।

Share this article
click me!