Weak Jupiter: কুণ্ডলীতে বৃহস্পতি সহায় না থাকলে পড়তে হয় চরম ক্ষতির কবলে! কীভাবে ভাগ্যের ওপর বৃহস্পতির সহায় ফেরাবেন?

কুণ্ডলীতে বৃহস্পতি দুর্বল থাকলে বিবাহের ক্ষেত্রে বাধা, আর্থিক দিক থেকে চরম ক্ষতি, যথাযথ জ্ঞান অর্জনের ক্ষমতা হারানো, ইত্যাদি বিভিন্ন খারাপ দিক প্রকট হয়ে পড়ে। 

Sahely Sen | Published : Mar 6, 2024 11:37 AM IST / Updated: Mar 06 2024, 05:08 PM IST

জ্যোতিষ শাস্ত্রে উল্লিখিত আছে যে, মহাবিশ্বের সমস্ত গ্রহই জাতক-জাতিকাদের ভাগ্যে বিশেষ প্রভাব বিস্তার করে থাকে। কুষ্ঠিতে কোনও গ্রহ শুভ পরিস্থিতিতে থাকলে ভালো ও শুভ পরিণাম পাওয়া যায়। উলটোদিকে, কোনও গ্রহ অশুভ পরিস্থিতিতে থাকলে ভাগ্য দুর্বল হয়ে পড়ে। এর ফলে ব্যাপক দুঃখ-দুর্দশা দেখা দেয়, জাতকরা দুঃসময়ের কবলে পড়েন। 
 

জ্যোতিষ শাস্ত্রের গুরুত্বপূর্ণ গ্রহ হল বৃহস্পতি, যাকে গুরু গ্রহ বলা হয়। অর্থ, আইন, ধর্ম, সংস্কার, বিবাহের কারক গ্রহ বলে বিশ্বাস করা হয় বৃহস্পতিকে। জ্যোতিষ অনুযায়ী, যে জাতকদের কুষ্ঠিতে বৃহস্পতি মজবুত থাকে, তাঁরা একাধিক লাভ অর্জন করেন। শিক্ষা ধর্ম ও আধ্যাত্মিকতায় মতি থাকে। কিন্তু, কুণ্ডলীতে বৃহস্পতি দুর্বল থাকলে বিবাহের ক্ষেত্রে বাধা, আর্থিক দিক থেকে চরম ক্ষতি, যথাযথ জ্ঞান অর্জনের ক্ষমতা হারানো, ইত্যাদি বিভিন্ন খারাপ দিক প্রকট হয়ে পড়ে। 


কুণ্ডলীতে গুরুগ্রহকে শক্তিশালী করার জন্য কয়েকটি বিশেষ উপায় আছে – 

-

১) সম্মান করুন: সমস্ত পরিস্থিতিতে প্রবীণ ব্যক্তি, শিক্ষক, পরামর্শদাতা এবং গুরুদের সম্মান করুন। এঁদের কখনও অসম্মান করবেন না। 


২) সত্য এবং ধর্ম: সবসময় সত্য কথা বলুন, প্রত্যেকটি মানুষের প্রতি সহানুভূতিশীল থাকুন। 


৩) হলুদ রং পরিধান করুন: আপনার পোশাকে হলুদের সমাহার রাখুন। হলুদ রং বৃহস্পতির ইতিবাচক শক্তিকে প্রতিফলিত করে।


৪) হলুদ নীলকান্তমণি: এই রত্ন পরিধান করে বৃহস্পতি গ্রহের সঙ্গে নিজের ভাগ্যের সংযোগ উন্নত করুন । হলুদ নীলকান্তমণি পাথর, গুরুগ্রহের অনুকূল প্রভাব প্রসারিত করে বলে বিশ্বাস করা হয়।
 

৫) হলুদ জিনিস দান: দাতব্য কাজে নিয়োজিত হন। প্রত্যেক বৃহস্পতিবার হলুদ ডাল, হলুদ চন্দন, হলুদ ফুল, বা যে কোনও হলুদ রঙের জিনিস দান করলে বৃহস্পতি আপনার সহায় থাকবে। 


৬) বৃক্ষ পূজা: অশ্বত্থ গাছের প্রতি শ্রদ্ধা দেখান, যা শুভ বলে মনে করা হয় । এই গাছ বৃহস্পতির সঙ্গে যুক্ত এবং ঐশ্বরিক শক্তির ক্ষমতাধারী। 

৭) ঋণ নয়:  বৃহস্পতিবার কোনও ব্যক্তিকে কিছু ধার দেবেন না, ধার নেবেনও না। বৃহস্পতিবার ঋণের লেন-দেন করা ভালো নয়, এতে ভাগ্যে বৃহস্পতির পরিস্থিতি খারাপ হয়। এর ফলে আর্থিক অনটনের কবলে পড়তে পারেন। 


 

Share this article
click me!