মহাশিবরাত্রির আগে আপনার স্বপ্নে এই জিনিসগুলি দেখা অত্যন্ত শুভ, এগুলি আপনার ভাগ্য পরিবর্তনের ইঙ্গিত

হিন্দু পঞ্জিকা অনুসারে, মাঘ মাসের কৃষ্ণপক্ষের চতুর্দশীতে মহাশিবরাত্রি উৎসব পালিত হয়। এবার মহাশিবরাত্রি উৎসব পালিত হবে ৮ মার্চ, ২০২৪ শুক্রবার।

 

deblina dey | Published : Mar 6, 2024 9:35 AM IST / Updated: Mar 06 2024, 03:06 PM IST

Mahashivratri 2024: ইতিমধ্যেই বিভিন্ন মন্দিরে মহাশিবরাত্রি উদযাপন শুরু হয়ে গিয়েছে। পরিচ্ছন্নতা থেকে শুরু করে মন্দিরগুলোতে চলছে বিশেষ প্রস্তুতি। মহাশিবরাত্রি উত্সব শিবালয়গুলিতে একটি বিশেষ উপায়ে উদযাপিত হয়। হিন্দু পঞ্জিকা অনুসারে, মাঘ মাসের কৃষ্ণপক্ষের চতুর্দশীতে মহাশিবরাত্রি উৎসব পালিত হয়। এবার মহাশিবরাত্রি উৎসব পালিত হবে ৮ মার্চ, ২০২৪ শুক্রবার।

কথিত আছে যে এই দিনে রুদ্রাভিষেক করলে ভগবান ভোলেনাথের আশীর্বাদ পাওয়া যায়। এই দিনে ভগবান শিব তাঁর ভক্তদের প্রতি সন্তুষ্ট হন এবং তাদের সমস্ত ইচ্ছা পূরণ করেন। মহাশিবরাত্রির আগে স্বপ্নে কিছু জিনিস দেখাও একটি শুভ লক্ষণ বলে মনে করা হয়। মহাশিবরাত্রির আগে স্বপ্নে দেখা এসব জিনিসের বিশেষ তাৎপর্য জানেন?

মহাশিবরাত্রির আগে স্বপ্নে এসব দেখার অর্থ কী?

স্বপ্নে কালো শিবলিঙ্গ দেখা- মহাশিবরাত্রির আগে স্বপ্নে কালো শিবলিঙ্গ দেখলে তা শুভ বলে মনে করা হয়। শিবলিঙ্গ হল ভগবান শিবের প্রতীক এবং মহাশিবরাত্রির আগে শিবলিঙ্গের দর্শন কর্মক্ষেত্রে পদোন্নতির ইঙ্গিত দেয়।

স্বপ্নে বেল পত্র দেখা- মহাশিবরাত্রির আগে স্বপ্নে বেল পত্র বা বেল পত্র গাছ দেখতে পেলে তাও শুভ বলে মনে করা হয়। স্বপ্নে বেলপাত্র দেখার অর্থ হল আপনার আর্থিক সমস্যা দূর হতে চলেছে। আপনার সমস্ত সমস্যা শেষ হতে চলেছে।

স্বপ্নে নন্দী দেখা- মহাশিবরাত্রির আগে স্বপ্নে ষাঁড় বা নন্দী দেখলে তা শুভ স্বপ্ন বলে মনে করা হয়। নন্দী হলেন ভগবান ভোলেনাথের বাহন এবং তাঁকে ছাড়া শিব পরিবার অসম্পূর্ণ বলে মনে করা হয়। আপনার স্বপ্নে নন্দীকে দেখার অর্থ হল আপনি শিবের কাছ থেকে আশীর্বাদ এবং সাফল্য পেতে চলেছেন।

স্বপ্নে সাপ দেখা- মানুষ প্রায়শই স্বপ্নে সাপ দেখে, তবে মহাশিবরাত্রির আগে স্বপ্নে সাপের ডাক শোনা বা সাপের গর্ত দেখা শুভ বলে মনে করা হয়। এই স্বপ্নের অর্থ আপনার জীবনে অর্থ আসতে চলেছে।

স্বপ্নে শিবলিঙ্গকে পবিত্র করা- আপনি যদি মহাশিবরাত্রির আগে স্বপ্নে শিবলিঙ্গকে পবিত্র করেন, তাহলে এর অর্থ হল ভগবান ভোলেনাথ আপনার প্রতি প্রসন্ন হবেন। এমন ব্যক্তির সমস্ত সমস্যা দূর হয়ে যায় এবং তার জীবনে সুখ আসতে চলেছে।

স্বপ্নে রুদ্রাক্ষ দেখা- আপনি যদি স্বপ্নে রুদ্রাক্ষ দেখেন তাহলে তা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। মহাশিবরাত্রির আগে যদি এমন স্বপ্ন দেখা যায়, তাহলে এর অর্থ হল আপনার জীবনের ঝামেলা, রোগ এবং ত্রুটি দূর হতে চলেছে। আপনার মুলতুবি কাজ শীঘ্রই সম্পন্ন হবে

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : দেখিয়ে দিলেন শুভেন্দু! 'TMC যত মারবে BJP তত বাড়বে' পাশে বসিয়ে দিলেন বার্তা!
Sukanta Majumdar : 'কলকাতাকে লন্ডন বানাতে গিয়ে চোপড়াকে তালিবান বানিয়ে দিলেন!' মমতাকে খোঁচা!
Hawker Eviction: হকার উচ্ছেদ Baruipur এ, ভেঙে দেওয়া হলো দোকানের উনুন
Suvendu Adhikari : 'পিসি-ভাইপো মিলে ব্রিটানিয়া তুলে দিয়েছে, জনগণ আপনাকে তুলে ফেলবে'
Suvendu Adhikari : 'এবার লক্ষ্মীর ভাণ্ডার বন্ধ হবে' #suvenduadhikari #bjp #tmc