Vastu Tips: ঘরে যদি এই বাস্তুত্রুটিগুলি থাকে তবে জীবন রোগে ঘেরা থাকে, মুক্তি পেতে কাজে লাগান এই প্রতিকারগুলি

রোগের চিকিৎসার পাশাপাশি বাড়ির এই বাস্তু রোগের চিকিৎসা নিলেই সদস্যরা রোগ থেকে মুক্তি পেতে পারেন যে চিকিৎসা দেওয়া হচ্ছে তাতেই উপকার পেতে শুরু করে এবং তারা সুস্থ হয়ে ওঠতে পারেন।

 

deblina dey | Published : Jan 8, 2024 6:05 AM IST

জন্মগত গ্রহ যে কোনও রোগে বেশি কার্যকর ভূমিকা পালন করে, তবে বাস্তুর হস্তক্ষেপ এর থেকে কম নয়। প্রায়শই দেখা যায় যে লোকেরা বাড়ির নির্মাণ এবং অভ্যন্তরীণ অংশে প্রচুর ব্যয় করে তবে বাস্তু ত্রুটির কারণে বাড়িতে বসবাসকারী লোকেরা সমস্ত ধরণের রোগে আক্রান্ত হয়। এসব রোগের চিকিৎসায় লাখ লাখ টাকা খরচ করলেও তার বাড়ির এই বাস্তু রোগের চিকিৎসা হয় না যার কারণে সদস্যরা রোগ থেকে মুক্তি পায় না। রোগের চিকিৎসার পাশাপাশি বাড়ির এই বাস্তু রোগের চিকিৎসা নিলেই সদস্যরা রোগ থেকে মুক্তি পেতে পারেন যে চিকিৎসা দেওয়া হচ্ছে তাতেই উপকার পেতে শুরু করে এবং তারা সুস্থ হয়ে ওঠতে পারেন।

বাস্তু দোষ সংক্রান্ত রোগ-

সবচেয়ে বড় সমস্যা হয় রান্নাঘর নিয়ে। দক্ষিণ-পশ্চিম দিকে থাকলে সদস্যদের বদহজম ও কিডনি সংক্রান্ত রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা থাকে। রান্নাঘর উত্তর-পশ্চিম দিকে থাকলে অ্যাসাইটিস নামক রোগ হয়।

বাড়ির রান্নাঘর, বাথরুম এবং পুজো ঘরের পাশাপাশি বাড়ির সিঁড়িরও একটি গুরুত্বপূর্ণ স্থান রয়েছে, উপরে ওঠার সিঁড়ি যদি উত্তর-পূর্ব দিকে হয় তবে বাড়ির সদস্যরা মানসিকভাবে চাপে থাকে। ব্যক্তিটি বিভ্রান্তি, বিপি, বিষণ্ণতা ইত্যাদি সমস্যা দ্বারা পরিবেষ্টিত থাকে।

সিঁড়িগুলো পূর্ব ও দক্ষিণ দিকে অর্থাৎ অগ্নিকোণের দিকে থাকলে যৌনাঙ্গ ও মূত্রতন্ত্র সংক্রান্ত রোগ দেখা দেয়। জলের উৎস পূর্ব দিকে অবস্থিত হলে, ব্যক্তি ডিহাইড্রেশন, ডায়রিয়া, অ্যাসাইটিস, মহিলাদের লিউকোরিয়া ইত্যাদি রোগে ভোগেন।

পশ্চিম দিকে জলের উৎস থাইরয়েড সংক্রান্ত সমস্যা দেয়। উত্তর-পূর্ব দিকের ভূগর্ভস্থ জল সম্পদ সম্পদের জন্য উপকারী এবং শিশুদের সুন্দর ও সুস্থ করে তোলে।

Share this article
click me!