নতুন বছরে এইভাবে নতুন ক্যালেন্ডার রাখুন, অগ্রগতিতে আসা বাধা দূর হবে

এটিও বিশ্বাস করা হয় যে ২০২৩ সালে নতুন ক্যালেন্ডার ব্যক্তির সুখ-সমৃদ্ধি বৃদ্ধি করবে এবং অগ্রগতির বাধা দূর করবে। ক্যালেন্ডার সম্পর্কিত গুরুত্বপূর্ণ বিষয়গুলো জেনে নিন।

 

Web Desk - ANB | Published : Dec 7, 2022 6:56 AM IST / Updated: Dec 07 2022, 12:35 PM IST

নতুন বছরের শুরুতে, লোকেরা প্রায়শই বাড়ি, দোকান, অফিস ইত্যাদি থেকে পুরানো ক্যালেন্ডারগুলি সরিয়ে ফেলে এবং নতুন ক্যালেন্ডার রাখে।  বাস্তু বিশেষজ্ঞদের মতে, বাড়িতে রাখা ক্যালেন্ডারের ইতিবাচক এবং নেতিবাচক প্রভাব রয়েছে। কথিত আছে, ক্যালেন্ডার সঠিক দিকে রাখলে ব্যক্তির দুর্ভাগ্য নষ্ট হয়। ক্যালেন্ডার যদি বাড়ির সঠিক দিকে না রাখা হয় তবে তা ব্যক্তির জন্য দুর্ভাগ্যের কারণ হতে পারে। মানুষের ভাগ্য ক্যালেন্ডারের সঙ্গে যুক্ত। শুধু তাই নয়, এটিও বিশ্বাস করা হয় যে ২০২৩ সালে নতুন ক্যালেন্ডার ব্যক্তির সুখ-সমৃদ্ধি বৃদ্ধি করবে এবং অগ্রগতির বাধা দূর করবে। ক্যালেন্ডার সম্পর্কিত গুরুত্বপূর্ণ বিষয়গুলো জেনে নিন।

ক্যালেন্ডার সেট করার সময় সতর্ক থাকুন-

Latest Videos

আপনিও যদি নতুন বছরের জন্য একটি ক্যালেন্ডার কেনার কথা ভাবছেন, তাহলে মনে রাখবেন এতে করা ছবিগুলো যেন সুন্দর হয়। ক্যালেন্ডারে হিংসা, যুদ্ধ, বন্য প্রাণী, অনুর্বর জমি ইত্যাদির কোনও ছবি থাকা উচিত নয়। বাস্তুশাস্ত্র অনুসারে এই ধরনের ক্যালেন্ডার বাড়িতে রাখলে ঘরের পরিবেশ কলহ-বিবাদে ভরপুর থাকে।

বাস্তু বিশেষজ্ঞদের মতে, বিবাহ, নীল আকাশ, নদী, জলপ্রপাত, উদীয়মান সূর্যের মতো ছবিযুক্ত ক্যালেন্ডারগুলিকে শুভ বলে মনে করা হয়। বলা হয়, ক্যালেন্ডার কখনই দরজার আড়ালে রাখা উচিত নয়। এতে পরিবারের সদস্যদের স্বাস্থ্যের ওপর প্রভাব পড়ে। একই সময়ে, মূল দরজার সামনে ক্যালেন্ডার স্থাপন করা এড়িয়ে চলুন।

বাস্তু বিশেষজ্ঞরা বলছেন যে বাড়িতে সবুজ, নীল, সাদা, গোলাপী এবং লাল রঙের ক্যালেন্ডার রাখা শুভ বলে মনে করা হয়। এর সঙ্গে পুরানো ক্যালেন্ডারের উপরে একটি নতুন ক্যালেন্ডার স্থাপন করাও অশুভ বলে মনে করা হয়। শুধু তাই নয়, এর নেতিবাচক প্রভাব পড়ে ঘরে। নতুন বছর শুরু হলেই বাড়ি থেকে পুরনো ক্যালেন্ডার সরিয়ে ফেলুন। যদি আপনি এটি অপসারণ না করেন, তাহলে এটি অগ্রগতিতে বাধা সৃষ্টি করে।

এই দিকে ক্যালেন্ডার রাখুন

বাস্তু বিশেষজ্ঞদের মতে, ক্যালেন্ডার কখনই দক্ষিণ দিকে বা ভুল করেও এই দিকের দেওয়ালে লাগানো উচিত নয়। কথিত আছে যে ক্যালেন্ডার এই দিকে রাখলে ব্যক্তির সুখ-সমৃদ্ধি কমে যায়। পরিবারের সদস্যদের অগ্রগতি থেমে যায়। ক্যালেন্ডারকে পূর্ব, পশ্চিম ও উত্তর দিকে রাখা সঠিক বলে মনে করা হয়। এই দিকগুলিতে একটি ক্যালেন্ডার স্থাপন করা শুভ। এই দিকে ক্যালেন্ডার প্রয়োগ করা জীবনে অগ্রগতির নতুন পথ খুলে দেয়।

Share this article
click me!

Latest Videos

'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা