সারা বাড়িতে যদি পজেটিভ শক্তি ছড়িয়ে দিতে চান, জানলায় লাগিয়ে নিন সুন্দর উইন্ড চাইম, জেনে নিন এর গুরুত্ব

বাড়ি থেকে অশুভ শক্তি দূর করতে বা ঘরে শুভ শক্তির প্রভাব বাড়তে ঘরে আনতেই পারেন উইন্ড চাইম। এটি ঘরে আনলে অর্থ আসবে, পাশাপাশি ঘরে আসবে শান্তি। কিন্তু উইন্ড চাইম রাখার নিয়ম জানতে হবে আপনাকে।

Web Desk - ANB | Published : Dec 7, 2022 5:45 PM IST

বাস্তু অনুসারে, উইন্ডচাইম বাড়িতে খুব শুভ বলে মনে করা হয়, প্রায়শই আমরা এটিকে ঘর সাজানোর জন্য ব্যবহার করি। কেউ কেউ এর শব্দ পছন্দ করে আবার কেউ এটি সাজানোর জন্য ব্যবহার করে, তবে আপনি জানেন যে বাস্তু অনুসারে এটি লাগানো খুব শুভ বলে মনে করা হয়। বাড়িতে যাদের উইন্ড চাইম লাগানো রয়েছে, তারা অনের বাস্তুসুবিধা পেয়ে থাকেন।

সমস্যায় দিন কাটছে। স্বস্তি নেই মনে। ভাবছেন কী করবেন? তাই তো- সহজে মুশকিল আসানের পথ বলে দিচ্ছেন বাস্তু বিশেষজ্ঞরা। বাড়ি থেকে অশুভ শক্তি দূর করতে বা ঘরে শুভ শক্তির প্রভাব বাড়তে ঘরে আনতেই পারেন উইন্ড চাইম। এটি ঘরে আনলে অর্থ আসবে, পাশাপাশি ঘরে আসবে শান্তি। কিন্তু উইন্ড চাইম রাখার নিয়ম জানতে হবে আপনাকে। না হলেই সমস্যা তৈরি হতে পারে।

চিনা বাস্তুশাস্ত্র বা ফেংশুইতে উইন্ড চাইমকে ইতিবাচক শক্তি বাড়িতে নিয়ে আসে। আস সেই কারণে এটি ঘরে রাখা অত্যান্ত শুভ বলে মনে করা হয়ে। উইন্ড চাইম একদিকে যেখন শুভ অন্যদিকে এটি গৃহসজ্জার গুরুত্বপূর্ণও বটে। ধাতু থেকে কাঠ বাজারে অনেক রকমের উইন্ড চাইম পাওয়া য়ায়। কিন্তু প্রত্যেকটির রাখার একটি নিয়ম রয়েছে।

উইন্ড চাইম কি?

বাস্তু অনুসারে উইন্ড চাইমগুলিকে প্রকৃতির পাঁচটি উপাদানের সূচক বলা হয় এবং তাদের শব্দ পাঁচটি উপাদানের মধ্যে সাদৃশ্য স্থাপন করে যেমন বায়ু, আগুন, পৃথিবী, ধাতু এবং জল। বলা হয় যে উইন্ড চাইমস থেকে নির্গত ইতিবাচক শক্তি গোটা বাড়িতে ছড়িয়ে পড়ে। এটি চি অর্থাৎ প্রকৃতির শব্দের প্রতিনিধিত্ব করে।

বাড়িতে কোথায় রাখবেন?

যাইহোক, আপনি যদি এটি সাধারণত জানালায় বা বাড়ির বারান্দায় রাখেন তবে এটি যদি প্রাকৃতিক হাওয়া বাতাসের সাথে বেজে ওঠে তবে এটি খুব শুভ। আপনি এটিকে বাড়ির মাঝখানেও রাখতে পারেন যাতে ইতিবাচকতা সব দিকে ছড়িয়ে পড়ে। দরজায় লাগাবেন না কারণ দরজা, দেয়াল এবং আসবাবপত্রের সাথে ধাক্কা খেতে পারে, এতে পজিটিভ শক্তির ভারসাম্য নষ্ট হয়ে যায়।

উইন্ড চাইম বসালে ইতিবাচকতার পাশাপাশি ঘর আরাম থাকে এবং ঘরের পরিবেশও ভালো থাকে। সুন্দর এবং ভালো শব্দযুক্ত উইন্ড চাইম বেছে নেওয়ার চেষ্টা করুন।

ধাতুর তৈরি উইন্ড চাইম বাড়ির পশ্চিম, উত্তর দিকে রাখতে শুভফল পাওয়া যায়। এতে অর্থাগমন হয়। অন্যদিকে বাড়িতে যদি কোনও শিশু থাকে তাহলে তার ভাগ্য ভালো থাকে। ধাতুর উইন্ড চাইম চাকরির বার্তা নিয়ে আসে।

Share this article
click me!