জুলাই মাসে মীন রাশি মন দিয়ে কাজ করে যান, জেনে নিন এই মাসে কেমন প্রভাব ফেলবে আপনার উপর

বছরের সপ্তম মাস জুলাই। পাশাপাশি রাশিচক্রের দ্বাদশ রাশি মীন। এই রাশির অধিকর্তা গ্রহ বৃহস্পতি । এই রাশির জাতক-জাতিকারা একটু চঞ্চল প্রকৃতির হয়ে থাকে। জেনে নেওয়া যাক বছরের সপ্তম মাস মীন রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

Web Desk - ANB | Published : Jul 11, 2023 6:34 AM IST

রাশিচক্রের দ্বাদশ রাশি মীন। এই রাশির অধিকর্তা গ্রহ হল বৃহস্পতি। এই রাশির জাতক জাতিকারা উদার, পরোপকারী ও সৎ হয়। কিন্তু বৃহস্পতি অশুভ থাকলে অবস্থা বিপরীত হয়। এদের জীবনে একটাই লক্ষ্য প্রচুর অর্থ উপার্জন করা। আর সেই অর্থে আনন্দে জীবন কাটানো। এরা প্রেমের ক্ষেত্রে অসফল কিন্তু বৈবাহিক জীবন সুখের হয়। এরা সাধারণত চিন্তাশীল ও খুব বিচক্ষণ হয়ে থাকে। অন্যায়ের প্রতিবাদ করতে গিয়ে জীবনে অনেক বার বিপদে পড়তে হয়। এদের ভাগ্যে অনেক বাধা আসবে এবং সে সব সহজে দূর হবে না। প্রতিভা যথেষ্ট কিন্তু মানসিক অস্থিরতার জন্য ঠিকমতো বিকশিত হয় না। স্বভাবে এরা নম্র, ন্যায়পরায়ণ ও ধার্মিক। এরা বন্ধুদের বেশির ভাগই হয় খল, দুষ্ট ও ধড়িবাজ প্রকৃতির। তবে জেনে নেওয়া যাক বছরের প্রথম মাস মীন রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

মীন রাশির চাকরির সঙ্গে যুক্ত ব্যক্তিদের সরকারী ষড়যন্ত্রের প্রতি সতর্ক থাকতে হবে। কিছু লোক আপনাকে কোনও না কোনও ক্ষেত্রে ফাঁদে ফেলতে পারে। দাপ্তরিক কাজের মানের দিকে নজর দিতে হবে। ভুলগুলো ঘটতে দেবেন না। কাজগুলি সম্পন্ন করতে, প্রচুর পরিশ্রম করতে হবে। যারা উচ্চ পদে আছেন এবং বেতন বণ্টন করা হয় শুধুমাত্র তাদের স্বাক্ষরের মাধ্যমে, তাহলে তাদের সময়মতো বেতন দিয়ে আপনার কর্মচারীদের খুশি করুন। এটা করলেই আপনার উপকার হবে।

ব্যবসার বোঝা ব্যবসায়ীদের ওপর বেশি পড়বে। ব্যবসা বাড়াতে আইডিয়া ও পরামর্শ দুটোই আসবে। যারা অর্থ সংক্রান্ত কাজ করছেন তাদের আইনি বিষয় থেকে দূরে থাকতে হবে। সব কাগজপত্র দেখেই কাজ করুন। যেসব ব্যবসায়ীর কাজ পুরোপুরি বন্ধ ছিল, এখন আবার চালু হওয়ার সম্ভাবনা রয়েছে। ব্যবসার প্রতি সতর্ক থাকুন এবং শুধুমাত্র আপনার কাজে মনোনিবেশ করুন, অন্যথায় আর্থিক ক্ষতি হতে পারে।

যুব সামাজিক কর্মসূচিতে সক্রিয়ভাবে অংশগ্রহণ করুন। এতে তারা নতুন অভিজ্ঞতাও পাবে এবং তাদের মনও খুশি হবে। আপনার মূল্যবান জিনিসপত্র নিরাপদ রাখুন। হারিয়ে যাওয়া বা চুরি হওয়ার সম্ভাবনা রয়েছে। ভগবান ভাস্করের পূজা তরুণদের কর্মক্ষেত্রে শক্তি যোগাবে। প্রতিদিন সকালে ঘুম থেকে ওঠার পর সূর্যকে জল অর্পণ করুন। শিক্ষার্থীরা পড়ালেখায় আগ্রহী না হলে অনিচ্ছায় বই খুলে বসে থাকার দরকার নেই।

বাহ্যিক কোনও বিষয়ে পরিবারে স্ত্রীর সঙ্গে কোনও ধরনের বিবাদ না করে ভালোবাসার সঙ্গে জীবনযাপন করুন, যাতে বাড়ির পরিবেশও ভালো থাকে। জীবনসঙ্গীর সঙ্গে বিবাদের সম্ভাবনা আছে, তাই কথা বলার সময় কড়া শব্দ ব্যবহার করবেন না। জীবনসঙ্গীর সঙ্গে বিশ্বাস বজায় রাখা খুবই গুরুত্বপূর্ণ। আপনি যদি কোন গরীবকে সাহায্য করার সুযোগ পান তবে সুযোগটি আপনার হাত থেকে যেতে দেবেন না। খোলাখুলি সাহায্য করে পুণ্যের ভারসাম্য বৃদ্ধি করুন।

নিয়মিত ব্যায়াম করা স্বাস্থ্যের জন্য সবচেয়ে ভালো হবে। এটিকে রুটিনের একটি অংশ করুন। গ্রহগুলির অবস্থানের দিকে তাকিয়ে, এটি পরামর্শ দেওয়া হয় যে হাঁপানির রোগীদের আরও যত্ন নেওয়া দরকার। স্বাস্থ্যের ক্ষেত্রে নিয়মিত হওয়া প্রথম অগ্রাধিকার। আপনার রোগের বিরুদ্ধে লড়াই করার পূর্ণ ক্ষমতা রয়েছে। কোলেস্টেরলের পরিমাণ নিয়ন্ত্রণে রাখতে হবে। এ জন্য খাবারের ভারসাম্য বজায় রেখে ওয়ার্কআউটও করতে হবে।

Share this article
click me!