Vastu Tips: এই পাঁচটি জিনিস কখনই খালি করবেন না, উল্টো হলেই পথের ভিখারি হয়ে যেতে পারেন

বাস্তু মতে কতগুলি জিনিস রয়েছে সেগুলি কখনই খালি আবস্থায় রাখা ঠিক নয়। সেই জিনিসগুলি সংসারের নানাবিধ কাজে খুবই প্রয়োজনীয়।

 

Web Desk - ANB | Published : Jul 9, 2023 4:45 PM IST

পরিবারের সুখ আর সমৃদ্ধি অনেকটাই নির্ভর করে বাস্তুশাস্ত্রের নিময় মানা আর না মানার ওপর। বাস্তুমতে চললে জীবন অনেক সুখের হয়। সমৃদ্ধ হয় পরিবারের সদস্যরা। কিন্তু বাস্তু নিয়ম অনেক ক্ষেত্রেও প্রযোজ্য। বাস্তু অনুযায়ী বাড়ি তৈরি যেমন জরুরি তেমনই বাড়িতে বসবাসকারীদের বাস্তু নিয়মগুলি মেনে চলাও জরুরি। কারণ বাস্তুর ওপরই নির্ভর করে পরিবারের পজেটিভ এনার্জি আর নেগেটিভ এনার্জি। বাস্তু মতে কতগুলি জিনিস রয়েছে সেগুলি কখনই খালি আবস্থায় রাখা ঠিক নয়। সেই জিনিসগুলি সংসারের নানাবিধ কাজে খুবই প্রয়োজনীয়।

কোন কোন জিনিস খালি রাখবেন না-

চালের কৌট

রান্নাঘরে রাখা চালের কৌট বা ডালের কৌট কখনই খালি রাখবেন না। খালি হওয়ার আগেই তাতে চাল বা ডাল রেখে দিন। কারণ শস্যের কৌটো খালি রাখার অর্থ মা লক্ষ্মীকে অপনাম করা। তবে কৌটোগুলি পরিষ্কার করেন তাহলে তা শুকিয়ে নেওয়ার সময় অবশ্যই ভিতরে একটি চাল বা ডালের দানা দিয়ে দেবেন। তাতে আর বাস্তু দোষ হবে না। আপনার সংসার থাকবে ভরা।

খালি বালতি

বাথরুমে যে বালতি রাখেন সেটা কখনই খালি করে রাখবেন না। তাতে বাথরুম থেকে নেগেলিট এনার্জি ছড়িয়ে পড়ে। কারণ বাস্তু মতে মনে করা হয় নেগেটিভ এনার্জির আধার হল বাথরুম। আর সেই কারণে বালতি ভরা থাকবে নেতিবাচক শক্তিকে টেনে নেবে জল, তা আর বাইরে বেরিয়ে আসতে পারবে বা।

ঠাকুর ঘরে জলের পাত্র

ঠাকুর ঘরে যে জলের পাত্র রাখেন সেটাও কখনও খালি রাখবেন না। পুজোর জলের পাত্র সর্বদা ভরা রাখাই শ্রেয়। তবে যদি শেষ হয়ে যায় পুরোটা ব্যবহার না করে একটু রেখে দিন। এতে সংসারে শান্তি ও সুখ বজায় থাকে।

লকার বা পার্স

আপনার আলমারির লকার কখনই ফাঁকা করে রাখবেন না। গয়নাগাটি না রাখলেও প্রয়োজনীয় কাগজপত্র সেখানে রাখুন। প্রয়োজনে অল্প কিছু টাকাও সেখানে রাখতে পারেন। তেমনই আপনার পয়সার ব্যাগও কখনই খালি রাখবেন না। তাতে অর্থ সংকট দেখা দিতে পারে বলেও মনে করা হয় বাস্তু মতে।

কলসী বা ঘড়া

বাড়িতে যদি কলসী বা জলের ঘড়া থাকে তাহলে তাও কখনই খালি করে রাখবেন না। তাতে সর্বদা জল রাখবেন । বাড়ির কোনও সদস্য যদি শুভ কাজে বাইরে যায় তার আগে অবশ্যই কলসী বা জলের ঘড়া পূর্ণ করে রাখবেন নাহলে হওয়া কাজও পণ্ড হতে পারে।

 

Share this article
click me!