জুন মাসে কর্কট রাশি ব্যবসায় বিশেষ সুবিধা পেতে পারেন, জেনে নিন এই মাসে কেমন প্রভাব ফেলবে আপনার উপর

বছরের ষষ্ঠ মাস জুন। পাশাপাশি রাশিচক্রের চতুর্থ রাশি কর্কট। এই রাশির অধিকর্তা গ্রহ মঙ্গল। এই রাশির জাতক-জাতিকারা একটু চঞ্চল প্রকৃতির হয়ে থাকে। জেনে নেওয়া যাক বছরের ষষ্ঠ মাস কর্কট রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

Web Desk - ANB | Published : Jun 3, 2023 8:59 AM IST

রাশিচক্রের চতুর্থ রাশি কর্কট। এই রাশির অধিকর্তা গ্রহ হল মঙ্গল। এই জাতকরা সচরাচর কল্পনা প্রিয়, শিল্পী, ভাবপ্রবণ ও রোম্যান্টিক ধরনের হয়ে থাকে। দিনের চেয়ে রাত বেশি প্রিয়। বিশেষ করে সাদা ও তরল দ্রব্যের, জলজ দ্রব্য বা খাদ্য দ্রব্যের ব্যবসা করলে খুব লাভবান হতে পারে। ভ্রমণ বিলাসী ও বাবা মায়ের ভক্ত হয়। আত্মকেন্দ্রিক অথচ স্পর্শকাতর। স্বাস্থ্য খুব একটা মজবুত হয় না। চাকরির চেয়ে ব্যবসাতেই জাতক বেশি উন্নতি করে। এদের মধ্যে হৃদরোগ, পেটের রোগ, মাথার রোগ, যক্ষ্মা, হাঁপানি হওয়ার প্রবণতা থাকে। ঠান্ডা জিনিস এদের প্রিয়। এদের ব্যবসা বুদ্ধি জন্মগত। এরা সুখবিলাসি অথচ আদর্শবাদী। এর পাশাপাশি এরা একটু খুঁতখুঁতে চঞ্চল ও ভীতু, সব বিষয়ে হুড়োহুড়ি করা এদের স্বভাবে। দোষের মধ্যে ও চঞ্চল প্রকৃতির হয়। এদের বায়ুর প্রকোপ খুব বেশি। এরা সব সময় ছিমছাম ও বেহিসেবি হয়ে থাকে। তবে জেনে নেওয়া যাক বছরের প্রথম মাস কর্কট রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

২০২৩ সালের জুন মাসটি কর্কট রাশির জন্য ভাল যাচ্ছে। ব্যবসায় লাভের উন্নতির জন্য, আপনিও ভ্রমণ করবেন, আপনার কথায় সংযম রাখুন, অন্যথায় আপনার করা কাজটি নষ্ট হয়ে যেতে পারে। আসুন জেনে নিই কর্কট রাশির জাতকদের শিক্ষা, ভ্রমণ, স্বাস্থ্য, প্রেম ও পরিবারের দিক থেকে জুন মাসটি কেমন যাবে ।

কর্কট জুন রাশিফল ​​২০২৩ ব্যবসা ও সম্পদ-

সপ্তম ঘরে মঙ্গলের সপ্তম দিকের কারণে এই মাসে ব্যবসায় আপনার নেতৃত্ব বিশেষ গুরুত্ব পাবে। গুরুত্বপূর্ণ কাজগুলো এগিয়ে নিয়ে যাওয়ার কাজ করবেন। ৭ থেকে ২৩ জুন, সপ্তম ঘরে বুধের ৯-৫তম রাজ যোগ হবে, যার কারণে এই সময়টি ব্যবসায়িক বৈঠক এবং আলোচনার যোগফল নিয়ে এসেছে। ব্যবসার লাভের উন্নতির জন্য, আপনিও ভ্রমণ করবেন, যেখানে আপনি আপনার ব্যবসার নীতিগুলি বলার সুযোগ পেতে পারেন।

দ্বিতীয় ঘরে বৃহস্পতির পঞ্চম অবস্থানের কারণে, জুন মাসে আপনার ব্যবসায় বিচক্ষণতা, নরম প্রকৃতি এবং বিচক্ষণ কথাবার্তার ভূমিকা গুরুত্বপূর্ণ হবে। যারা পৈতৃক ব্যবসায় আছেন তারা এর থেকে বিশেষ সুবিধা পেতে চলেছেন। ২৪ জুন থেকে সপ্তম ঘরে বুধের ষড়ষ্টক দোষ থাকবে, যার কারণে সঙ্গীর জোরে অংশী দারিত্ব খারাপ লাগতে পারে। যতটুকু প্রয়োজন ততটুকুই শেয়ার করুন এবং কৌতুকপূর্ণ হাস্যরস ব্যবহার করবেন না।

কর্কট জুন রাশিফল ​​২০২৩ চাকরি ও পেশা-

গুরু- রাহুর চণ্ডাল দোষ দশম ঘরে থাকবে, যার কারণে এই মাসে আপনার ঊর্ধ্বতনরা আপনার বিরুদ্ধে ষড়যন্ত্র করতে পারে, সতর্ক থাকুন। ৭ থেকে ১৪ জুন, একাদশ ঘরে এবং ২৪ জুন থেকে দ্বাদশ ঘরে সূর্য-বুধ যুক্ত হবে, যার কারণে বুদ্ধিবৃত্তিক ক্ষমতা, কথাবার্তা এবং আত্মবিশ্বাসের প্রাচুর্যের কারণে লাভের স্তরটি ভাল থাকবে। পথ খুলে দেবে। দশম বাড়ির সঙ্গে মঙ্গল গ্রহের সম্পর্ক থাকবে ৪-১০, যার কারণে আপনি উৎসাহ, উদ্দীপনা এবং শক্তির সঙ্গে আটকে থাকা কাজগুলি সম্পূর্ণ করার এবং এগিয়ে যাওয়ার কাজটি করবেন। দশম ঘরে শনির তৃতীয় রাশির কারণে চাকরিতে একের পর এক সমস্যা হতে পারে। অধীনস্থদের আচরণ আপনার সঙ্গে সহায়ক না হলে অসুবিধা থেকে যাবে।

কর্কট জুন রাশিফল ​​২০২৩ পরিবার, প্রেম এবং সম্পর্ক-

সপ্তম ঘরে শুক্রের সপ্তম রাশির কারণে আপনি আপনার জীবন সঙ্গীর সঙ্গে মধুর মুহূর্ত কাটাবেন। একসঙ্গে কোথাও বেড়াতে যাওয়ার প্রোগ্রামও করা যেতে পারে। বৃহস্পতি-রাহুর চণ্ডাল দোষ দশম ঘরে থাকবে, যার কারণে জীবন সঙ্গীর মায়ের সঙ্গে অন্য কারও কারণে সম্পর্ক নষ্ট হতে পারে। শাশুড়ির স্বাস্থ্যও দুর্বল থাকার সম্ভাবনা রয়েছে। ১৪ জুন পর্যন্ত সূর্যের সপ্তম ঘরে নবম-পঞ্চম রাজ যোগ থাকবে, যার কারণে বিবাহিত জীবনে পিতার ভূমিকা ইতিবাচক এবং সহযোগিতামূলক থাকবে।

কর্কট জুন রাশিফল ​​২০২৩ ছাত্র এবং শিক্ষার্থী-

মঙ্গলের পঞ্চম ঘর থেকে নবম-পঞ্চম রাজ যোগ থাকবে, যার কারণে আপনি আপনার মনোবল উঁচু রেখে কঠিন পরিস্থিতিতেও ভাল নম্বর পেতে সাফল্য পেতে পারেন। পঞ্চম ঘরে শনির দশম অবস্থানের কারণে ইঞ্জিনিয়ারিং ছাত্ররা শুভ সময়ের সুবিধা পাবে। ইতিহাস ও প্রাচীন বিষয়ের শিক্ষার্থীদের জন্যও সময় সহায়ক।

১৪ জুনের মধ্যে সূর্যের সপ্তম দৃষ্টি পঞ্চমে অবস্থান করলে ব্যবস্থাপনা ও প্রশাসনের শিক্ষার্থীরা সাফল্যের ফলাফলে এগিয়ে থাকবে, এতে আত্মবিশ্বাসের ভূমিকা গুরুত্বপূর্ণ হবে।

আরও পড়ুন- জুন মাসে বৃষ রাশি ভ্রমণের সময় সতর্ক থাকুন, জেনে নিন এই মাসে কেমন প্রভাব ফেলবে আপনার উপর

আরও পড়ুন- জুন মাসে মেষ রাশির ব্যবসায়িক সমস্যা বাড়তে পারে, জেনে নিন এই মাসে কেমন প্রভাব ফেলবে আপনার উপর

আরও পড়ুন- জুন মাসে মিথুন স্টক মার্কেট বা শেয়ারে বিনিয়োগ করা এড়িয়ে চলুন, জেনে নিন এই মাসে কেমন প্রভাব ফেলবে

 

কর্কট জুন রাশিফল ​​২০২৩ স্বাস্থ্য ও ভ্রমণ-

ষষ্ঠ ঘরের অধিপতি বৃহস্পতি দশম ঘরে রাহুর সঙ্গে চন্ডাল দোষের সৃষ্টি করবে, যার কারণে হঠাৎ হাঁটু সংক্রান্ত সমস্যা দেখা দিতে পারে। স্থূলতাও সমস্যার কারণ হতে পারে। অষ্টম ঘরে মঙ্গলের অষ্টম দিক থাকার কারণে আপনি হঠাৎ উদ্ভূত সমস্যার সমাধান করতে সক্ষম হবেন। অপ্রত্যাশিত ঘটনায় সাহস হারাবেন না।

কর্কট রাশির জন্য প্রতিকার-

১৯ জুন গুপ্ত নবরাত্রি শুরু হয় - শৈলপুত্রীর পূজা করার সময়, ওম আইন হ্রী ক্লেঁ শৈলপুত্রায়য় নমঃ এর মালা জপ করুন। লক্ষ্মী সহস্ত্রনাম পাঠ করুন। ২৯ জুন দেবশয়নী একাদশী। যাদের অর্থনৈতিক অবস্থা ভালো নয় বা তারা পরিশ্রম করেও টাকা পাচ্ছেন না। এই ধরনের লোকদের পাঁচটি হলুদ শাঁস নিয়ে দেবশয়নী একাদশীর দিন ভগবানকে নিবেদন করতে হবে এবং তারপর সেই শাঁসগুলিকে একটি হলুদ রঙের কাপড়ে বেঁধে নিজের ভল্টে রাখতে হবে।

Share this article
click me!