ফ্ল্যাট কেনার আগে এই বাস্তুর নিয়মগুলো জেনে নিন, না হলে সারাজীবন ভুগতে হবে

একটি ফ্ল্যাট নির্মাণের ক্ষেত্রে, বেশিরভাগ জিনিসই ব্যক্তির হাতে থাকে না। তবুও, ফ্ল্যাট নেওয়ার আগে কিছু জিনিস অবশ্যই পরীক্ষা করা উচিত, তা না হলে জীবনে অনেক ধরণের দুর্ভোগের সম্মুখীন হতে হতে পারে।

 

Web Desk - ANB | Published : Jan 29, 2023 5:39 AM IST

স্বাধীনভাবে তৈরি ঘরগুলি বাস্তুর নিয়ম অনুসারে তৈরি করা হয়েছে কি না তা জেনে নেওয়া প্রয়োজন। ফ্ল্যাটটিও বাস্তুর নিয়ম অনুসারে হওয়া উচিত। নইলে স্বপ্নের ঘরই হয়ে উঠতে পারে আপনার জীবনে সুখের বদলে দুঃখের কারণ। যদিও একটি স্ব-নির্মিত বাড়ি, বাংলো ইত্যাদি এবং একটি ফ্ল্যাটের নকশার মধ্যে একটি বড় পার্থক্য রয়েছে, এছাড়াও একটি ফ্ল্যাট নির্মাণের ক্ষেত্রে, বেশিরভাগ জিনিসই ব্যক্তির হাতে থাকে না। তবুও, ফ্ল্যাট নেওয়ার আগে কিছু জিনিস অবশ্যই পরীক্ষা করা উচিত, তা না হলে জীবনে অনেক ধরণের দুর্ভোগের সম্মুখীন হতে হতে পারে।

ফ্ল্যাট কেনার আগে এই বিষয়গুলো দেখে নিন-

মূল্যস্ফীতি, ক্রমবর্ধমান জনসংখ্যা এবং জমির প্রাপ্যতা হ্রাসের কারণে ছোট শহরগুলির পাশাপাশি মহানগরগুলিতেও ফ্ল্যাটে বসবাসের প্রবণতা বাড়ছে। এ ছাড়া নিরাপত্তা ও কমিউনিটি লিভিংয়ে বসবাসের ইচ্ছার কারণেও মানুষ ফ্ল্যাটে থাকতে পছন্দ করে। আসুন জেনে নেওয়া যাক ফ্ল্যাট কেনার আগে কোন জিনিস বা দিকনির্দেশনাগুলি পরীক্ষা করা খুবই গুরুত্বপূর্ণ।

- উত্তর বা পূর্বমুখী বাড়ি যেমন শুভ বলে মনে করা হয়, তেমনই ফ্ল্যাট কেনার সময় মনে রাখবেন ফ্ল্যাটের প্রধান গেট যেন উত্তর বা পূর্ব দিকে থাকে।

-প্রধান ফটক দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিম দিকে মুখ করে ফ্ল্যাট কিনবেন না।

আরও পড়ুন- ফেব্রুয়ারিতে কার ভাগ্য খুলবে কে পাবে পদোন্নতি, কেমন থাকবে অর্থনৈতিক পরিস্থিতি , দেখে নিন ১২ রাশির মাসিক রাশিফল ​

আরও পড়ুন-  বাস্তু মতে জেনে নিন মূল ফটক থেকে বেডরুমের সঠিক দিক, বাস্তুদোষ কখনই হবে না

-কখনোই এমন ফ্ল্যাট কিনবেন না যার প্রধান দরজা সরু রাস্তা বা সোজা দেয়ালের সামনে খোলে। এমন বাড়িতে নেতিবাচকতা থাকে, যা অনেক ধরনের বাস্তু দোষের সৃষ্টি করে।

-ফ্ল্যাটে রান্নাঘর এবং বাথরুম যদি একে অপরের বিপরীত হয়, তাহলে এমন ফ্ল্যাট কিনতে ভুল করবেন না। এটি বাড়িতে অনেক ধরনের স্থাপত্য ত্রুটি তৈরি করে। যা অর্থের ক্ষতি, পরিবারের সদস্যদের অসুস্থতা ইত্যাদির কারণ হয়।

Share this article
click me!