এই মাসে শারীরিক সমস্যা বৃদ্ধি পেতে পারে, মাঘ মাস কেমন প্রভাব ফেলবে মীন রাশির উপর

বাংলা বছরের দশম মাস মাঘ। পাশাপাশি রাশিচক্রের দ্বাদশ রাশি মীন। এই রাশির অধিকর্তা গ্রহ বৃহস্পতি। এই রাশির জাতক-জাতিকারা একটু চঞ্চল প্রকৃতির হয়ে থাকে। জেনে নেওয়া যাক বছরের দশম মাস মীন রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

Web Desk - ANB | Published : Jan 29, 2023 4:07 AM IST / Updated: Jan 29 2023, 09:38 AM IST

পশ্চিমে, জ্যোতিষশাস্ত্র প্রায়ই একজন ব্যক্তির ব্যক্তিত্বের ব্যাখ্যা করার জন্য এবং তার জন্মের সময় সূর্য, চন্দ্র, এবং অন্যান্য জ্যোতিষ্কগুলির অবস্থানের উপর ভিত্তি করে তার জীবনের ভবিষ্যদ্বাণী করার জন্য ব্যবহৃত হত। অনেক সংস্কৃতির মধ্যেই জ্যোতির্বিজ্ঞানের ঘটনাকে গুরুত্ব দেওয়া হয়েছে। ভারতীয়, চিনা ও মায়া সভ্যতার অধিবাসীগণ মহাকাশ পর্যবেক্ষণের মাধ্যমে পার্থিব ঘটনাগুলির ভবিষ্যদ্বাণী করার জন্য এই বিষয়ের চর্চা এবং উন্নয়ন সাধন করেছিলেন।

মাঘ বাংলা মাসের দশম মাস। এই মাসের আরেক নাম মাঘা। মাঘ বাংলা সনের দশম মাস এবং ভারতীয় রাষ্ট্রীয় শকাব্দের দ্বাদশ মাস। বাংলা মাঘ এবং শকাব্দের "মাঘা" নামটি এসেছে মঘা নক্ষত্রে সূর্যের অবস্থান থেকে। পাশাপাশি রাশিচক্রের দ্বাদশ রাশি মীন। এই রাশির অধিকর্তা গ্রহ বৃহস্পতি।

এদের জীবনে একটাই লক্ষ্য প্রচুর অর্থ উপার্জন করা। আর সেই অর্থে আনন্দে জীবন কাটানো। এই রাশির জাতক জাতিকারা উদার, পরোপকারী ও সৎ হয়। প্রতিভা যথেষ্ট কিন্তু মানসিক অস্থিরতার জন্য ঠিকমতো বিকশিত হয় না। প্রেমের ক্ষেত্রে অসফল কিন্তু বৈবাহিক জীবন সুখের হয়। ভাগ্যে অনেক বাধা আসবে এবং সে সব সহজে দূর হবে না। বন্ধুদের বেশির ভাগই হয় খল, দুষ্ট ও ধড়িবাজ প্রকৃতির। অন্যায়ের প্রতিবাদ করতে গিয়ে জীবনে অনেক বার বিপদে পড়তে হয়। কিন্তু বৃহস্পতি অশুভ থাকলে অবস্থা বিপরীত হয়। স্বভাবে এরা নম্র, ন্যায়পরায়ণ ও ধার্মিক। এরা সাধারণত চিন্তাশীল ও খুব বিচক্ষণ হয়ে থাকে। তবে জেনে নেওয়া যাক মাঘ মাস মীন রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

আরও পড়ুন- এই মাসে বারতি আয়ের সম্ভাবনা রয়েছে, মাঘ মাস কেমন প্রভাব ফেলবে সিংহ রাশির উপর

আরও পড়ুন- এই মাসে ব্যবসায় নতুন চিন্তা ভাবনা করতে পারেন, মাঘ মাস কেমন প্রভাব ফেলবে বৃশ্চিক রাশির উপর

মাঘ মাসে মীন রাশি এই মাসে সন্তানের পড়াশুনা নিয়ে চিন্তা বৃদ্ধি পেতে পারে। প্রেমের বিষয়ে ব্যকুলতা বৃদ্ধি পেতে পারে। কর্মক্ষেত্রে উচ্চপদস্থ কোনও ব্যক্তির সঙ্গে সমস্যা বৃদ্ধি পেতে পারে। এই মাসে উদারতার জন্য ব্যয় বৃদ্ধি পেতে পারে। শারীরিক সমস্যা বৃদ্ধি পেতে পারে, ফলে চিকিৎসার জন্য ব্যয় বৃদ্ধির যোগ রয়েছে। ব্যবসার প্রয়োজনে বিদেশ যাত্রার যোগ রয়েছে, পাশাপাশি ব্যবসার উন্নতির যোগও রয়েছে। ব্যবাসয় লাভের পরিমান বৃদ্ধির যোগ রয়েছে। প্রতিযোগীতামূলক বিষয়ে সাফল্যের যোগ রয়েছে। প্রতিবেশীর সঙ্গে সম্পত্তি নিয়ে সমস্যা দেখা দিতে পারে। অপরের প্রতি বিরোধী মনোভাব বৃদ্ধি পেতে পারে।

 

Share this article
click me!