Krishna Janmashtami 2023: গর্ভবতী মহিলাদের জন্মাষ্টমীতে সুসন্তান লাভের কামনায় এই বৈদিক মন্ত্র জপ করা উচিত

বৈদিক শাস্ত্রে সন্তান লাভের জন্য অনেক মন্ত্র, আধ্যাত্মিক অনুশীলন এবং আচার-অনুষ্ঠানের বর্ণনা করা হয়েছে। জন্মাষ্টমীর দিন সন্তন গোপাল মন্ত্র জপ অত্যন্ত কার্যকর বলে মনে করা হয়।

 

deblina dey | Published : Sep 6, 2023 5:42 AM IST / Updated: Sep 06 2023, 12:31 PM IST

Krishna Janmashtami 2023: ৬ ও ৭ সেপ্টেম্বর কৃষ্ণ জন্মাষ্টমী উৎসব পালিত হবে। এই দিনে ভগবান শ্রীকৃষ্ণের গোপাল রূপের পূজা করা হয়। জন্মাষ্টমীর দিনটি গর্ভবতী মহিলাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। বৈদিক শাস্ত্রে সন্তান লাভের জন্য অনেক মন্ত্র, আধ্যাত্মিক অনুশীলন এবং আচার-অনুষ্ঠানের বর্ণনা করা হয়েছে। জন্মাষ্টমীর দিন সন্তন গোপাল মন্ত্র জপ অত্যন্ত কার্যকর বলে মনে করা হয়।

গোপাল মন্ত্রটি ভগবান কৃষ্ণকে উৎসর্গ করা হয়। বিশ্বাস অনুসারে, এই মন্ত্রটি সুশৃঙ্খলভাবে জপ করলে একজন মানুষ প্রতিটি কাজে সাফল্য পান। বিশেষ করে গর্ভবতী মহিলারা যদি এই মন্ত্রটি জপ করেন তবে তারা সু সন্তান লাভ করেন। জেনে নিন জন্মাষ্টমী উপলক্ষে কীভাবে জপ করবেন সন্তন গোপাল মন্ত্র।

সন্তন গোপাল মন্ত্র

১) বিনিয়োগ

অস্য গোপাল মন্ত্র, নারদ ঋষি:, অনুষ্টুপ শ্লোক:, কৃষ্ণ দেবতা, মম পুত্র কামনার্থ জপে বিনিয়োগ:

২) মনোযোগ

বিজয়েন যুতো রথস্তিথঃ প্রশংসনীয় সাগর মধ্যত্য।

প্রদত্ত নতুন যমজ জন্মের স্মৃতি বাসুদেব নন্দন:..

৩) সন্তন গোপাল মন্ত্র

ওম দেবকী সুত গোবিন্দ বাসুদেব জগৎপতে।

সন্তন গোপাল মন্ত্রের নিয়ম-

বৈদিক শাস্ত্র অনুসারে, গর্ভবতী মহিলাদের জন্মাষ্টমীর দিনে প্রায় এক লক্ষ বার সন্তন গোপাল মন্ত্র জপ করা উচিত। বিশ্বাস করা হয় যে এই মন্ত্রটি এক লক্ষ বার জপ করলে সাফল্য পাওয়া যায়। আপনি রুদ্রাক্ষ, স্ফটিক, তুলসী বা জীবপোতা জপমালা দিয়ে সন্তন গোপাল মন্ত্র জপ করতে পারেন। এক লক্ষ বার মন্ত্র জপ হলে হবন করতে হবে এবং তারপর ব্রাহ্মণদের অন্ন প্রদান করতে হবে।

আরও পড়ুন- জন্মাষ্টমীতে কৃষ্ণকে অর্পণ করুন ৫৬ ভোগ, জেনে নিন ছাপ্পান্ন খাবারের তালিকা

আরও পড়ুন- এই ৫ উপাচার ছাড়া জন্মাষ্টমী পূজা অসম্পূর্ণ, পুজোর উপকরণগুলি আগে থেকেই জেনে নিন

আরও পড়ুন- যে নক্ষত্রে শ্রী কৃষ্ণের জন্ম হয়েছিল সেই একই বিরল যোগে এই বছর ৬ সেপ্টেম্বর পালিত হবে জন্মাষ্টমী

জন্মাষ্টমীর দিন দৈনন্দিন কাজ থেকে মুক্ত হয়ে স্নান করতে হবে। অতঃপর গোপালকে স্নান করিয়ে পরিষ্কার বস্ত্র পরিধান করে সাজিয়ে দিব। এর সঙ্গে তাদের মাখন এবং চিনি ও মিছরি দিন। ভোগ নিবেদনের পর তুলসীর মালা দিয়ে প্রায় ১০৮ বার সন্তন গোপাল মন্ত্র জপ করুন। এরপর এই মন্ত্রটি নিয়মিত জপ করুন। এমনটা বিশ্বাস করা হয় যে এই নিয়মগুলি মেনে চললে গর্ভবতী মহিলারা গোপালের মতো সন্তান লাভ করেন।

সন্তন গোপাল মন্ত্রের উপকারিতা-

বিশ্বাস করা হয় যে সন্তন গোপাল মন্ত্র জপ করলে নিঃসন্তানরা সন্তান লাভ করে। যাদের ইতিমধ্যে সন্তান রয়েছে তারা তাদের জীবনে আসা প্রতিটি সমস্যা থেকে মুক্তি পান। যে সমস্ত মহিলারা বারবার সন্তান সংক্রান্ত সমস্যার সম্মুখীন হন তারা এই মন্ত্রটি দ্বারা অনেক উপকার পাবেন।

Read more Articles on
Share this article
click me!