চন্দ্রগ্রহণের সময় ভুলেও এই কয়টি কাজ করবেন না, হতে পারে অমঙ্গল, জেনে নিন কী কী

এবছর গ্রহণ শুরু হবে দুপুর ২.৩৯ মিনিটে। গ্রহণের মধ্যকাল বিকেল ৪.২৯ মিনিট। সূতক কাল শুরু হবে সকাল ৫.৩৯ মিনিটে। গ্রহণ শেষ হবে সন্ধ্যা ৬.১৯ মিনিটে।

Web Desk - ANB | Published : Nov 7, 2022 7:14 AM IST

রাত পোহালেই বছরের শেষ চন্দ্রগ্রহণ। গণনা অনুসারে, ৮ নভেম্বর ২০২২ পালিত হবে কার্তিক পূর্ণিমা, গুরু নানক জয়ন্তী। এই দিনই সম্পন্ন হবে চন্দ্রগ্রহণ। এবছর গ্রহণ শুরু হবে দুপুর ২.৩৯ মিনিটে। গ্রহণের মধ্যকাল বিকেল ৪.২৯ মিনিট। সূতক কাল শুরু হবে সকাল ৫.৩৯ মিনিটে। গ্রহণ শেষ হবে সন্ধ্যা ৬.১৯ মিনিটে। এবছর চন্দ্র গ্রহণের প্রভাব পড়তে চলেছে বিভিন্ন রাশির ওপর। শুভ প্রভাব যেমন পড়বে কয়েকটি রাশির ওপর। তেমনই অশুভ প্রভাব পড়বে কয়েকটি রাশির ওপর। এবছর চন্দ্রগ্রহণের সময় ভুলেও এই কয়টি কাজ করবেন না। এতে সংসারে দেখা দিতে পারে অমঙ্গল। জেনে নিন চন্দ্রগ্রহণের সময় কোন কোন কাজ করলে হতে পারে অমঙ্গল।

চন্দ্রগ্রহণের সময় কোনও শুভ কাজ করবেন না। এই সময় দেবদেবীর পুজো করবেন না। এতে হতে পারে অমঙ্গল। এই চন্দ্রগ্রহণের সময় ঠাকুর ঘরে না যাওয়াই ভালো।

তেমনই গ্রহণের সময় খাবার খাবেন না। এবছর চন্দ্র গ্রহণের সময় শুরু হচ্ছে দুপুর ২.৩৯ মিনিটে। এই সময় খাবার খাবেন না। গ্রহণ শেষ হলে তবেউ খাবার খান। এই সময় রান্নাও না করাই ভালো। এতে শারীরিক অসুস্থতা দেখা দিতে পারে। গ্রহণের আগে খাবার খেয়ে নিন। তা না হলে শরীরে খারাপ প্রভাব পড়বে।

চন্দ্রগ্রহণের সময় খালি চোখে চাঁদ দেখবেন না। গ্রহণের সময় বায়ুমণ্ডলে জীবাণু বেড়ে যায়। ক্ষতিকারণ রশ্মি পৃথিবীতে প্রবেশ করে। এতে চোখের ক্ষতি হতে পারে। মেনে চলুন এই বিশেষ টিপস। ভুলেও এই সময় খালি চোখে চাঁদ দেখবেন না।

গ্রহণের সময় গর্ভবতী মহিলারা সতর্ক থাকুন। তারা বাড়ির বাইরে বের হবেন না। এই সময় ক্ষতিকারণ রশ্মি পৃথিবীতে প্রবেশ করে। এতে বাচ্চার ক্ষতি হতে পারে। এই সময় ছুড়ি, কাঁচি ব্যবহার করবেন না। শরীরের কোনও অংশ কেটে গেলে ক্ষতি হতে পারে।

গ্রহণের সময় খাবারের ওপর তুলসী পাতা দিয়ে রাখুন। তুলসী পাতা দিলে গ্রহণের খারাপ প্রভাব থেকে মুক্তি পেতে পারেন।

তেমনই এই সময় চন্দ্র সংক্রান্ত মন্ত্র জপ করুন। চন্দ্র গ্রহণের খারাপ প্রভাব কাটাতে মন্ত্র জপ করা শুভ বলে মনে করা হয়। এই সময় আপনার প্রিয় দেবতার নাম জপ করতে পারেন। চন্দ্রগ্রহণের শুভ প্রভাব যেমন রয়েছে, তেমনই আছে অশুভ প্রভাব। এই সময় প্রিয় দেবতার নাম জপ করলে অশুভ প্রভাব থেকে মুক্তি পেতে পারেন।

 

আরও পড়ুন- জেনে নিন কখন পড়ছে রাস পূর্ণিমার তিথি, রইল এই বিশেষ উৎসবের মাহাত্ম্য

আরও পড়ুন- এই চার রাশির প্রেমের ক্ষেত্রে সপ্তাহটি অত্যন্ত শুভ, ঘটবে শুভ পরিবর্তন, রইল তালিকা

আরও পড়ুন-  আজকের দিনটি এই তিন রাশির জন্য কঠিন হতে চলেছে, দেখে নিন তালিকায় আপনি আছেন কি না

Share this article
click me!