Lunar Eclipse 2023: বছরের শেষ চন্দ্রগ্রহণে এই রাশিগুলি হবে অত্যন্ত লাভবান, চাকরি ব্যবসায় অগ্রগতি মিলবে

এটি হল ২০২৩ সালের একমাত্র গ্রহণ যা ভারতে দেখা যাবে। তাই এর সুতক আমলও বৈধ হবে। এই চন্দ্রগ্রহণ ছাড়াও ভারতে অন্য চন্দ্রগ্রহণ দেখা যায়নি।

 

deblina dey | Published : Sep 28, 2023 1:53 AM IST

Lunar Eclipse 2023: চন্দ্রগ্রহণ এবং সূর্যগ্রহণ জ্যোতির্বিজ্ঞানের একটি অতিগুরুত্বপূর্ণ ঘটনা। গ্রহণকে জ্যোতিষশাস্ত্রে গুরুত্বপূর্ণ বলে মনে করা হয় কারণ এর প্রভাব সমস্ত রাশির উপর পড়ে। ২০২৩ সালে মোট ৪ টি গ্রহণ ঘটবে যার মধ্যে ২ টি গ্রহণ ইতিমধ্যেই ঘটেছে এবং বাকি ২ গ্রহণ অক্টোবর মাসে ১৫ দিনের ব্যবধানে ঘটবে। ২০২৩ সালের ১৪ অক্টোবর সূর্যগ্রহণ এবং ২৮ অক্টোবর চন্দ্রগ্রহণ হবে।

এই চন্দ্রগ্রহণ হবে বছরের দ্বিতীয় এবং শেষ চন্দ্রগ্রহণ। এই চন্দ্রগ্রহণের পর পরবর্তী চন্দ্রগ্রহণ শুধুমাত্র ২০২৪ সালে ঘটবে। এছাড়াও, এই চন্দ্রগ্রহণের আরেকটি বিশেষ বিষয় হল এটি হল ২০২৩ সালের একমাত্র গ্রহণ যা ভারতে দেখা যাবে। তাই এর সুতক আমলও বৈধ হবে। এই চন্দ্রগ্রহণ ছাড়াও ভারতে অন্য চন্দ্রগ্রহণ দেখা যায়নি।

ভারতে চন্দ্রগ্রহণের সময় এবং সূতক সময়কাল

২০২৩ সালের দ্বিতীয় এবং শেষ চন্দ্রগ্রহণ ২৮-২৯অক্টোবর রাতে ঘটবে। আশ্বিন মাসের পূর্ণিমায় এই চন্দ্রগ্রহণ ঘটবে। বছরের শেষ চন্দ্রগ্রহণ ভারতে ২৮ অক্টোবর সকাল ১ টা ৬ মিনিটে শুরু হবে এবং ২ টো ২২ মিনিটে শেষ হবে। অর্থাৎ এই চন্দ্রগ্রহণের মোট সময়কাল হবে ১ ঘণ্টা ১৬ মিনিট। এই চন্দ্রগ্রহণ হবে আংশিক চন্দ্রগ্রহণ। চন্দ্রগ্রহণের সুতক সময় শুরু হবে ৮ ঘণ্টা আগে। ভারত ছাড়াও ইউরোপ, এশিয়া, অস্ট্রেলিয়া, প্রশান্ত মহাসাগর, অ্যান্টার্কটিকা, আর্কটিক, উত্তর আমেরিকা, দক্ষিণ আমেরিকা, ভারত মহাসাগর এবং আফ্রিকাতেও এই চন্দ্রগ্রহণ দেখা যাবে।

বছরের শেষ চন্দ্রগ্রহণ এই রাশির জাতক জাতিকাদের জন্য-

বছরের দ্বিতীয় এবং শেষ চন্দ্রগ্রহণ ২টি রাশির জাতকদের জন্য খুব শুভ হতে চলেছে। চন্দ্রগ্রহণ এই রাশির জাতকদের জন্য দারুণ উপকার দেবে। এই লোকেরা আর্থিকভাবে লাভবান হবে। উন্মুক্ত হবে উন্নতির পথ।

মিথুন রাশি: বছরের শেষ চন্দ্রগ্রহণ মিথুন রাশির জাতকদের জন্য বিশাল আর্থিক লাভ বয়ে আনতে পারে। এই ব্যক্তিরা তাদের কর্মজীবনে নতুন সুযোগ পাবেন। আটকে থাকা টাকা পাওয়া যাবে।

ধনু রাশি: বছরের শেষ চন্দ্রগ্রহণ ধনু রাশির জাতকদের আর্থিক সুবিধা দেবে। যারা কর্মরত তারা পদোন্নতি বা নতুন চাকরির প্রস্তাব পেতে পারেন। ব্যবসায় লাভ হবে

Read more Articles on
Share this article
click me!