১৩০ বছর পর বুদ্ধ পূর্ণিমায় চন্দ্র গ্রহণের যোগ, দুর্দান্ত লাভবান হতে চলেছে এই রাশির জাতকরা

বুদ্ধ পূর্ণিমা, এই বছরের ৫ মে পড়েছে। এই তিথি অনেকগুলি বিশেষ কাকতালীয় যোগ নিয়ে আসছে, যা কিছু রাশি চিহ্নগুলির জন্য খুব ভাল এবং ভাগ্যবান প্রমাণিত হতে পারে।

 

Web Desk - ANB | Published : Apr 30, 2023 4:35 AM IST

বৈশাখ মাসে আসা পূর্ণিমা সনাতন হিন্দু ধর্মে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। শাস্ত্র অনুসারে, মহাত্মা বুদ্ধও এই দিনে জন্মগ্রহণ করেছিলেন এবং এই বিশেষ দিনে তিনি বোধি লাভ করেছিলেন। তাই এই পূর্ণিমাকে বুদ্ধ পূর্ণিমাও বলা হয়। বুদ্ধ পূর্ণিমা, এই বছরের ৫ মে পড়েছে। এই তিথি অনেকগুলি বিশেষ কাকতালীয় যোগ নিয়ে আসছে, যা কিছু রাশি চিহ্নগুলির জন্য খুব ভাল এবং ভাগ্যবান প্রমাণিত হতে পারে।

প্রথম কাকতালীয় ঘটনা ঘটছে যে এই দিনে বছরের প্রথম চন্দ্রগ্রহণ ঘটতে চলেছে। জ্যোতিষীদের মতে, ১৩০ বছর পর এত বড় কাকতালীয় ঘটনা ঘটেছে যে এবার বুদ্ধ পূর্ণিমার দিন চন্দ্রগ্রহণ ঘটতে চলেছে। চন্দ্রগ্রহণের পাশাপাশি নক্ষত্রের কিছু বিরল পরিবর্তন শুভ সময় কিছু রাশির জাতকদের জন্য খুব ভালো প্রমাণিত হতে চলেছে।

জ্যোতিষশাস্ত্রের হিসাব অনুযায়ী বুদ্ধ পূর্ণিমার রাত ৮টা ৪৫ মিনিট থেকে শুরু হবে এবং এই চন্দ্রগ্রহণ চলবে রাত ১টা পর্যন্ত। এই দিনে সূর্যোদয়ের পরে, সিদ্ধি যোগ গঠিত হচ্ছে যা খুব শুভ বলে মনে করা হয়। শুধু তাই নয়, এই দিনে স্বাতী নক্ষত্রও থাকবে, যা কল্যাণকর ও পুণ্যময় বলে কথিত আছে।

মেষ রাশি-

বুদ্ধ পূর্ণিমা মেষ রাশির জন্য খুব শুভ হতে চলেছে কারণ সূর্য ১৪ এপ্রিল এই রাশিতে প্রবেশ করছে এবং সূর্য এখানে বুধের সঙ্গে মিলিত হবে। এই সংমিশ্রণে, বুধাদিত্য রাজ যোগ মেষ রাশিতে ঘটতে চলেছে, যা এই রাশির জাতকদের জন্য খুব শুভ প্রমাণ হতে চলেছে। এই সময়ে, এই রাশির ভাগ্য চাকরি এবং ব্যবসার ক্ষেত্রেও সহায়তা করবে এবং অর্থনৈতিক উন্নতির সম্ভাবনাও থাকবে।

কর্কট রাশি-

কর্কট রাশির জন্যও এই সময়টা খুবই উৎসাহজনক প্রমাণিত হতে পারে। সূর্য এবং বুধের সংমিশ্রণে গঠিত বুধাদিত্য যোগ কর্কট রাশির ভাগ্যকে উল্টে দেবে। ব্যবসায় উন্নতির সম্ভাবনা রয়েছে। কর্মজীবনে সুবিধার পাশাপাশি কাঙ্খিত স্থানে স্থানান্তরের সম্ভাবনা রয়েছে। এই রাশির জাতকদের চাকরিতে পরিবর্তনের সম্ভাবনা প্রবল হচ্ছে।

আরও পড়ুন- ১২ বছর পর এই 'আশ্চর্যজনক যোগে' ঘটবে চন্দ্রগ্রহণে, এই রাশিগুলি গ্রহণ পরবর্তী সময়ে টাকায় ভরে উঠবে

আরও পড়ুন- বাস্তু অনুসারে জেনে নিন ঘরের আসবাবপত্র কেমন হওয়া উচিত, নয়তো থমকে যেতে পারে উন্নতি

আরও পড়ুন- মেষ রাশিতে বুধের গোচরের প্রভাবে এই ৪ রাশির চাকরি ও ব্যবসার দিক থেকে প্রচুর লাভবান হতে চলেছে

সিংহ রাশি-

সিংহ গ্রহের অধিপতি সূর্য নিজেই, এবং এই রাশির লোকেরাও বুধের সঙ্গে সূর্যের মিলনের সুবিধা পাবেন। এই রাশির জাতকরা তাদের কর্মজীবনে বিস্ময়কর সুযোগ পাবেন। যে কাজগুলো আগে থেকেই বন্ধ ছিল, যেগুলো কোনও কারনে করা যায়নি। চাকরিতে পদোন্নতি ও বৃদ্ধির সম্ভাবনাও প্রবল হচ্ছে। সামগ্রিকভাবে, ভাগ্য এই রাশির জাতকদের প্রতি সদয় হচ্ছে।

Share this article
click me!