এই মাসে সন্তানের জন্য চিন্তা বৃদ্ধি পেতে পারে, মাঘ মাস কেমন প্রভাব ফেলবে কুম্ভ রাশির উপর

বাংলা বছরের দশম মাস মাঘ। পাশাপাশি রাশিচক্রের একাদশ রাশি কুম্ভ। এই রাশির অধিকর্তা গ্রহ শনি। এই রাশির জাতক-জাতিকারা একটু চঞ্চল প্রকৃতির হয়ে থাকে। জেনে নেওয়া যাক বছরের দশম মাস কুম্ভ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

Web Desk - ANB | Published : Jan 28, 2023 4:21 AM IST

পশ্চিমে, জ্যোতিষশাস্ত্র প্রায়ই একজন ব্যক্তির ব্যক্তিত্বের ব্যাখ্যা করার জন্য এবং তার জন্মের সময় সূর্য, চন্দ্র, এবং অন্যান্য জ্যোতিষ্কগুলির অবস্থানের উপর ভিত্তি করে তার জীবনের ভবিষ্যদ্বাণী করার জন্য ব্যবহৃত হত। অনেক সংস্কৃতির মধ্যেই জ্যোতির্বিজ্ঞানের ঘটনাকে গুরুত্ব দেওয়া হয়েছে। ভারতীয়, চিনা ও মায়া সভ্যতার অধিবাসীগণ মহাকাশ পর্যবেক্ষণের মাধ্যমে পার্থিব ঘটনাগুলির ভবিষ্যদ্বাণী করার জন্য এই বিষয়ের চর্চা এবং উন্নয়ন সাধন করেছিলেন।

মাঘ বাংলা মাসের দশম মাস। এই মাসের আরেক নাম মাঘা। মাঘ বাংলা সনের দশম মাস এবং ভারতীয় রাষ্ট্রীয় শকাব্দের একাদশ মাস। বাংলা মাঘ এবং শকাব্দের "মাঘা" নামটি এসেছে মঘা নক্ষত্রে সূর্যের অবস্থান থেকে। পাশাপাশি রাশিচক্রের একাদশ রাশি কুম্ভ। এই রাশির অধিকর্তা গ্রহ শনি।

এদের জীবনে অনেক বার বাধা আসে আবার শুভ ঘটনাও ঘটে, বিশেষ করে ২৫ থেকে ৫৩ বছর বয়সের মধ্যে। এরা সাধারণত ভাল স্বভাবের কিন্তু গ্রহ দোষ থাকলে খল ও নিষ্ঠুর প্রকৃতির হয়ে ওঠে। এই জাতক জাতিকারা ভাবুক, দার্শনিক ও ধর্মপরায়ণ হয়ে থাকে। চাকরির থেকে ব্যবসা ভাগ্য ভাল হয়। কোনও কোনও ক্ষেত্রে চরিত্রের দোষে কুপথে যেতে দেখা যায়। শনি গ্রহের এই জাতকরাও একা থাকতে ভালবাসে। এদের অন্তরে যোগীভাব প্রবল থাকে। এই রাশির প্রথম জীবনে প্রচুর কষ্ট পেলেও পরে সুখভোগ করে থাকে। তবে জেনে নেওয়া যাক মাঘ মাস কুম্ভ রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

আরও পড়ুন- এই মাসে বারতি আয়ের সম্ভাবনা রয়েছে, মাঘ মাস কেমন প্রভাব ফেলবে সিংহ রাশির উপর

আরও পড়ুন-  এই মাসে ব্যবসায় নতুন চিন্তা ভাবনা করতে পারেন, মাঘ মাস কেমন প্রভাব ফেলবে বৃশ্চিক রাশির উপর

বন্ধুরা আপনার সরলতার সুযোগ নিতে পারে, তাই সাবধানে থাকতে হবে এই মাসে। বেকারদের জন্য নতুন কাজের সুযোগ আসতে পারে। এই মাসে কর্মক্ষেত্রে বা সংসারে দ্বায়িত্ব বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। সংসারে অতিরিক্ত খরচের জন্য অশান্তির আশঙ্কা রয়েছে। বাড়িতে অতিথি আসার যোগ রয়েছে। শিক্ষার্থীদের পড়াশুনার চাপ বৃদ্ধি পেতে পারে, তবে সাফল্য লাভের যোগও রয়েছে। প্রেমের সম্পর্কে জটিলতা দেখা দেওয়ার সম্ভাবনা রয়েছে। অযথা বিবাদের জন্য কাজের ক্ষতি হতে পারে। দাম্পত্য কলহ বৃদ্ধির যোগ রয়েছে। বিলাসিতার জন্য খরচ বৃদ্ধি পেতে পারে। ব্যবসায় লাভ তেমন একটা বৃদ্ধি পাবে না। সন্তানের জন্য চিন্তা বৃদ্ধি পেতে পারে। শারীরিক সমস্যা নিয়ে ভুগতে হতে পারে।

Share this article
click me!