Mahashivratri: শিব পুরাণে ১০টি ইচ্ছাপূরণের রহস্য! মহাশিবরাত্রিতে এই উপকরণে তৈরি করুন শিবলিঙ্গ, মনোবাঞ্ছা পূর্ণ হবে অতি শীঘ্রই

কোন কোন উপকরণ দিয়ে শিব পূজা করলে মহাশিবরাত্রির পুজোয় দুর্দান্ত ফল লাভ করবেন?

Sahely Sen | Published : Mar 6, 2024 2:34 AM IST

শিবপুরাণ অনুসারে, মহাশিবরাত্রিতে দুই ভাগ কস্তুরী, চার ভাগ চন্দন এবং তিন ভাগ কুমকুম মিশিয়ে একটি শিবলিঙ্গ তৈরি করে পূজা করলে সকল মনস্কামনা পূরণ হয় এবং শিবসাযুজ্যের জন্য পূজা করা হয়।  এই দিনে যেকোনও সৌরভময় ফুল দিয়ে শিবলিঙ্গ তৈরি করে পুজো করলে ধন-সম্পদ লাভ হয়।



কালো গোবর দিয়ে শিবলিঙ্গ তৈরি করে মহাশিবরাত্রিতে পুজো করলে ধন-সম্পদ লাভ হয়। কিন্তু, এই উদ্দেশ্যে মাটিতে পড়ে থাকা গোবর ব্যবহার করা নিষিদ্ধ। মহাশিবরাত্রিতে মাটির শিবলিঙ্গ তৈরি করে আচার-অনুষ্ঠানের সঙ্গে পুজো করলে পরিবারে ব্যাপক সমৃদ্ধি আসে।

তিল দিয়ে শিবলিঙ্গ তৈরি করে মহাশিবরাত্রির দিন পূজা করলে সকল প্রকার মনোবাঞ্ছা পূরণ হয়। ছাই দিয়ে তৈরি শিবলিঙ্গের পূজা করলে সব ফল পাওয়া যায়। এ ছাড়াও এইদিন যথাযথভাবে পারদের তৈরি শিবলিঙ্গের পূজা করলে সকল প্রকার ঐশ্বর্য লাভ হয়।

মহাশিবরাত্রিতে চিনি দিয়ে শিবলিঙ্গ তৈরি করে বা মাটির শিবলিঙ্গ তৈরি করে তার চারপাশে চিনি লাগিয়ে পুজো করলে পরিবারে সুখ ও সমৃদ্ধি আসে। অষ্টধাতু দিয়ে তৈরি শিবলিঙ্গের পূজা করলে পূর্ণ সাফল্য পাওয়া যায়। যদি আপনি স্ফটিকের তৈরি শিবলিঙ্গের পুজো করেন, তাহলে সমস্ত কাজ সহজে সম্পন্ন হয়, কোনও কাজ অপূর্ণ থাকে না। স্ফটিকের শিবমূর্তি সমস্ত ধরণের নেতিবাচকতা দূর করে কারণ, এই শিবলিঙ্গ ইতিবাচক শক্তিতে ভরা থাকে।

Read more Articles on
Share this article
click me!