কালো রঙের জুতো কিনলে পেতে পারেন শনির দোষ, জেনে নিন কী রয়েছে শাস্ত্রে

শনিবার ভুলেও কালো রঙের জুতো কিনলে হতে পারে অমঙ্গল। শাস্ত্র মতে, শনিবার কালো রঙের জুতো কিনলে হতে পারে অমঙ্গল। এতে ক্রুদ্ধ হতে পারেন শনি দেবতা। মেনে চলুন এই বিশেষ টিপস।

Sayanita Chakraborty | Published : Jan 28, 2023 8:50 AM IST

 

হিন্দু ধর্মে শনি দেবতার গুরুত্ব বিস্তর। তিনি সূর্য দেব ও তার পত্নী ছায়াদেবীর পুত্র। সে কারণে তিনি ছায়াপুত্র নামেও খ্যাত। শাস্ত্র মতে, শনিদেব মৃত্যু ও ন্যায় বিচারের দেবতা যমদেব বা ধর্মরাজ ও পবিত্র শ্রী যমুনা দেবীর অনুজ ভ্রাতা। কথায় আছে, শনি ভালোর জন্য ভালো আর খারাপের জন্য খারাপ। তিনি খুব ধৈর্যশীল ও বুদ্ধিমান। এখানেই শেষ নয়, মহাদেবের থেকে বক্রদৃষ্টির বর পেয়েছিলেন যা ব্যক্তিকে সঠিক পথে নিয়ে আসে। তাঁকে শিবের অবতার মনে করা হয়। হিন্দু জ্যোতিষশাস্ত্রে নয়টি স্বর্গীয় বস্তুর মধ্যে একটি হল শনি। শনি দীর্ঘায়ু, দুঃখ, বার্ধক্য, শৃঙ্খলা, সীমাবদ্ধতা, দায়িত্ব, বিলম্ব, উচ্চাকাঙ্খা, নেতৃত্বের প্রতীক। শাস্ত্রে শনির দেবতার গুরুত্ব অপরিসীম। শাস্ত্র মতে, এমন কাজ কখনও করা উচিত নয় যাতে তিনি ক্রুদ্ধ হন।

তেমনই সতর্ক থাকুন শনিবার দিনটি। এই দিনটি শনি দেবতাকে উৎসর্গ করা হয়। এই দিন এই বিশেষ জিনিস কিনলে পড়তে পারেন বিপদে। শনিবার অধিকাংশেরই ছুটি থাকে। সে কারণে দরকারী জিনিস কেনার জন্য শনিবার দিনটি বেছে নিয়ে থাকেন অনেকে। এই দিন জুতো-ও কিনে থাকি আমরা সকলে। কিন্তু, ভুলেও শনিবার দিন কালো জুতো কিনবেন না। শনিবার ভুলেও কালো রঙের জুতো কিনলে হতে পারে অমঙ্গল। শাস্ত্র মতে, শনিবার কালো রঙের জুতো কিনলে হতে পারে অমঙ্গল। এতে ক্রুদ্ধ হতে পারেন শনি দেবতা। মেনে চলুন এই বিশেষ টিপস।

তেমনই শনিবার দিন কাঁচি কিনবেন না। কাঁচি কিনলে হতে পারে অমঙ্গল। শাস্ত্র মতে, শনিবারে কাঁচি কেনা শুভ নয়। তেমনই শনিবার দিন ভুলেও কিনবেন না সরষের তেল। এতেও রেগে যেতে পারেন শনি দেবতা। কিনবেন না নুন। আর্থিক ক্ষতির সম্মুখীন হতে পারেন নুন কিনলে। শনিবার লোহা কেনাও অমঙ্গলের কারণ মনে করা হয়। এমনই উল্লেখ আছে শাস্ত্রে। এই দিন লোহা বাড়িতে আনবেন না। তেমনই কাউকে লোহা দান করবেন না। এতে হতে পারে ক্ষতি। মেনে চলুন এই বিশেষ টিপস। প্রতি শনিবার পালন করুন এই সকল শাস্ত্র মত। এই কয়টি জিনিস কেনা থেকে বিরত থাকুন। বিশেষ করে শনিবার ভুলেও কালো রঙের জুতো কিনবেন না। এতে পেতে পারেন শনির দোষ। মেনে চলুন এই সকল বিশেষ টিপস।

 

আরও পড়ুন

২৯ জানুয়ারি ৪ রাশির স্ত্রীর সঙ্গে মনোমালিন্য হওয়ার আশঙ্কা, দেখে নিন আপনার রবিবারের রাশিফল

বাস্তু মতে জেনে নিন মূল ফটক থেকে বেডরুমের সঠিক দিক, বাস্তুদোষ কখনই হবে না

দোলের পর থেকে এই রাশিগুলির সম্পদ বাড়বে, সারা বছরই সব দিক থেকে মিলবে সাফল্য

Share this article
click me!