শিব এবং সিদ্ধ যোগে শুরু হচ্ছে নতুন বছর ২০২৩ সাল, শুভ কাজের জন্য নিখুঁত তৈরি হচ্ছে শুভ যোগ

এটা বিশ্বাস করা হয় যে শিব এবং সিদ্ধ যোগে করা কাজ ফল দেয়। এতে করা শুভ কাজের ফল বহুগুণে পাওয়া যায়। এই যোগগুলি শুভ ও শুভ কাজের জন্য শুভ বলে মনে করা হয়।

 

Web Desk - ANB | Published : Dec 26, 2022 6:07 AM IST / Updated: Dec 26 2022, 11:38 AM IST

নতুন বছর অর্থাৎ ২০২৩ আসতে চলেছে। নতুন বছরের অপেক্ষায় সবাই। আমরা এই কামনা করি যে নতুন বছর আনন্দ নিয়ে আসুক। বছরের প্রথম দিনে অর্থাৎ ১ জানুয়ারী, ২০২৩-এ এবার গ্রহের গতিবিধি কী বলছে? এটি বিশ্বাস করা হয় যে যখন কোনও কিছুর শুরু ভাল হয়, তখন শেষও ভাল হয়, আসুন জেনে নেওয়া যাক পঞ্জিকা এবং গ্রহের গতিবিধি অনুসারে বছরের প্রথম দিনে কী ঘটছে।

নতুন বছরে দুটি অত্যন্ত শুভ যোগ গঠিত হচ্ছে

পঞ্চাং অনুসারে, ১ জানুয়ারি, ২০২৩ তারিখে দুটি শুভ যোগ গঠিত হচ্ছে। ধর্মীয় দৃষ্টিকোণ থেকে এই যোগগুলিকে অত্যন্ত শুভ বলে মনে করা হয়েছে। পঞ্চাঙ্গ মতে, এদিন সকাল ৭টা ২৩ মিনিটে শিব যোগ এবং তার পরে সিদ্ধ যোগ গঠিত হবে। এটা বিশ্বাস করা হয় যে শিব এবং সিদ্ধ যোগে করা কাজ ফল দেয়। এতে করা শুভ কাজের ফল বহুগুণে পাওয়া যায়। এই যোগগুলি শুভ ও শুভ কাজের জন্য শুভ বলে মনে করা হয়।

১ জানুয়ারী, ২০২৩ তারিখে সূর্যোদয়ের সময়

সূর্যোদয় হবে বছরের প্রথম দিনে সকাল ৭ টা ১৩ মিনিটে। আর পঞ্জিকা অনুযায়ী সূর্যাস্ত হবে বিকেল ৫.৩৫ মিনিটে। এই দিনে চন্দ্র মেষ রাশিতে গমন করবে। সেই সঙ্গে দিক পশ্চিম দিকে থাকবে। ১ জানুয়ারী, ২০২৩ তারিখে, অভিজিৎ মুহুর্তা বেলা ১২ টা ৩০ মিনিট থেকে ১২ টা ৪৫ মিনিট পর্যন্ত পর্যন্ত হবে। এই মুহুর্তে শুভ কাজ করা যেতে পারে।

পঞ্চাং ১ লা জানুয়ারী ২০২৩, রাহু কাল-

পঞ্চাং অনুসারে, ১ জানুয়ারী ২০২৩ তারিখে, রাহু কালের সময় রবিবার বিকাল ৪ টা ১৭ মিনিট টা থেকে শুরু হবে এবং বিকাল ৫ টা ৩৫ মিনিট পর্যন্ত থাকবে। রাহুর সময় শুভ কাজ করা হয় না।

প্ল্যানেটারি ট্রানজিট, ১ জানুয়ারী, ২০২৩ সাল-

সূর্য ও বুধ - ধনু রাশি

শুক্র এবং শনি - মকর রাশি

বৃহস্পতি - মীন রাশি

চন্দ্র ও রাহু - মেষ রাশি

কেতু - তুলা রাশি

ধনু রাশিতে বুধাদিত্য যোগ গঠিত হবে

১ জানুয়ারী, ২০২৩ তারিখে, ধনু রাশিতে সূর্য এবং বুধের সংযোগের কারণে বুধাদিত্য যোগ গঠিত হবে। জ্যোতিষশাস্ত্রে এই যোগকে অত্যন্ত শুভ এবং বিশেষ ফলদায়ক বলে বর্ণনা করা হয়েছে।

শনি এবং দেব গুরু বৃহস্পতি তাদের নিজস্ব রাশিতে থাকবেন

পঞ্চাং অনুসারে, ১ জানুয়ারী, ২০২৩ তারিখে, শনি দেব এবং দেব গুরু বৃহস্পতি তাদের নিজস্ব রাশিতে থাকবেন। যা শুভ বলে মনে করা হয়। মকর রাশির অধিপতি শনি এবং মীন রাশির অধিপতি বৃহস্পতি। এটি বিশ্বাস করা হয় যে যখন একটি গ্রহ তার নিজের ঘরে বা রাশিতে অবস্থিত, তখন এটি শুভ ফল দেয়। নিজ রাশিতে এই দুটি বড় গ্রহের উপস্থিতি নতুন বছরে একটি শুভ কাকতালীয় সৃষ্টি করছে।

মেষ রাশিতে রাহুর সঙ্গে চাঁদ-

বছরের প্রথম দিনে অর্থাৎ ১ জানুয়ারী, ২০২৩ তারিখে, চাঁদ মেষ রাশিতে গমন করছে। যেখানে অশুভ গ্রহ রাহু ইতিমধ্যেই উপবিষ্ট। জ্যোতিষশাস্ত্র অনুসারে, রাহুর সঙ্গে চন্দ্রের মিলন গ্রহন যোগের সৃষ্টি করে। যা শুভ যোগ বলে মনে করা হচ্ছে না।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Daily Horoscope Live: ২৮ জুন শুক্রবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
'এদের চোখের জলে আপনি ভেসে যাবেন' মমতাকে তীব্র আক্রমণে Suvendu Adhikari
Nadia Bomb Blast: শান্তিপুরে বোমা বিস্ফোরণের ঘটনায় পুলিশের জালে গ্রেফতার এক অভিযুক্ত
Taki Hawker Eviction: মুখ্যমন্ত্রীর একমাস সময় দেওয়ার পরও, হাসনাবাদ বাজারে হকার উচ্ছেদ অভিযান পুলিশের
Murshidabad Soil Mafia :জলঙ্গী তে মাটি মাফিয়ার দৌরাত্ম্য, অবাধে চলছে মাটি পাচার! ।