Nimbu Mirchi: নেতিবাচক শক্তি দূর করার প্রাচীন টোটকা লেবু-লঙ্কা! দরজায় ঝুলিয়ে রাখলে কী হয়, জানেন?

পরিবারের সদস্যদের মধ্যে প্রবল অশান্তি বা চাকরিক্ষেত্রে গণ্ডগোল, সমস্ত দুর্ভাবনা দূর করতে পারে সামান্য লেবু-লঙ্কার টোটকা। 

Sahely Sen | Published : Feb 20, 2024 7:19 AM IST

বাড়ির দরজায়, কোনও ব্যবসায়িক প্রতিষ্ঠানের প্রবেশদ্বারে লেবু-লঙ্কা ঝুলিয়ে রাখেন অনেকেই। কুনজর ও অশুভ শক্তি দূরে রাখার জন্য লেবু ও লঙ্কার এই টোটকা বহু প্রাচীন কাল থেকেই মেনে চলা হয়। তবে শুধু দোকান বা কর্মক্ষেত্রের জন্যই নয়, পরিবারের কোনও সদস্যের কুনজর লেগে গেলেও লেবু ও লঙ্কা দারুণ সাহায্য করতে পারে। স্বাস্থ্যের পাশাপাশি ভাগ্যকেও উন্নত করে এই দুটি সামগ্রী। সাধারণত তন্ত্র শাস্ত্রে লেবু ও লঙ্কার ব্যবহার লক্ষ্য করা যায়।

লেবু ও লঙ্কার সাহায্যে কোন কোন সমস্যা দূর করা যায় জেনে নিন।

বাস্তু দোষ:

বাস্তু শাস্ত্রে বাড়িতে লেবু গাছ থাকা খুবই ইতিবাচক। সমস্ত নেতিবাচক শক্তিকে নিজের দিকে টেনে নেয় লেবু গাছ। বাড়িতে এই গাছ না থাকলে সেক্ষেত্রে একটি লেবু নিয়ে সারা বাড়িতে ঘুরিয়ে দূরের কোনও নির্জন স্থানে নিয়ে গিয়ে, সেটিকে চার টুকরো করে চার দিকে ছড়িয়ে দিন। তার পর ফিরে আসুন এবং পিছন ফিরে তাকাবেন না।

কর্মজগতের অশান্তি:

কর্মক্ষেত্রে বার বার অসফল হলে একটি লেবুতে চারটি লবঙ্গ গেঁথে নিন। এরপর সেই লেবু হাতে নিয়ে হনুমান চালিসার পাঠ করুন। তার পর সেই লেবু নিজের কাছে রেখে দিন। মঙ্গলবার এই উপায় করলে কর্মজগতে দারুণ সাফল্য পাবেন। 

শিশুদের নজর লেগে যাওয়া:

বাড়ির বাচ্চারা প্রায়ই কুনজরের শিকার হয়ে পড়ে। একটি লেবু নিয়ে কুনজরে আক্রান্ত ব্যক্তি বা বাচ্চার মাথার ওপর দিয়ে ৭ বার ঘুরিয়ে নিন। তার পর নির্জন স্থানে গিয়ে সেই লেবুর চারটি টুকরো করে বিভিন্ন দিকে ফেলে দিন।

পারিবারিক অশান্তি বা দাম্পত্য কলহ:

প্রত্যেকদিন পরিবারের সদস্যদের মধ্যে ঝগড়া-অশান্তির জ্বালায় জেরবার? কলহ -বিবাদ থেকে মুক্তি পাওয়ার জন্য বাড়ির প্রবেশ দ্বারে লেবু লঙ্কা ঝুলিয়ে দিন। এর প্রভাবে বাড়িতে কিছুতেই কুদৃষ্টি প্রবেশ করতে পারবে না। পরিবারে শান্তি আসবে। 

মনে রাখবেন, লেবু-লঙ্কা ঝোলানোর সময় এই বগলামুখী মন্ত্র প্রয়োগ করতে হবে।

ওঁ হ্রিং বগলামুখী স্বাহা

ওঁ হ্লীং বগলা মুখী স্বাহা

Share this article
click me!